Homeখবররাজ্যশোরগোল ফেলে দেওয়া সুতপা হত্যাকাণ্ডে ফাঁসির সাজা সুশান্তর

শোরগোল ফেলে দেওয়া সুতপা হত্যাকাণ্ডে ফাঁসির সাজা সুশান্তর

প্রকাশিত

বহরমপুর: শোরগোল ফেলে দেওয়া বহরমপুরে ছাত্রী খুনের ঘটনায় প্রাক্তন প্রেমিককে ফাঁসির সাজা শোনাল আদালত। বহরমপুর গার্লস কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী সুতপা চৌধুরীকে প্রকাশ্যে খুনের মামলায় বৃহস্পতিবার ফের বহরমপুর আদালতে তোলা হয় সুশান্ত চৌধুরীকে। এ দিন তাঁকে ফাঁসির সাজা শোনান বিচারক সন্তোষকুমার পাঠক।

মালদহের ইংরেজবাজারের বাসিন্দা সুতপা ছিলেন বহরমপুর গার্লস কলেজের উদ্ভিদবিজ্ঞানের তৃতীয় বর্ষের ছাত্রী। থাকতেন গোরাবাজার এলাকার মেসে। গত ২০২২ সালের ২ রাতে মেসে ফেরার পথে প্রাক্তন প্রেমিকের হাতে খুন হয়ে যান তিনি। ঘটনায় প্রকাশ, বহরমপুরের সুইমিং ক্লাবের গলিতে প্রাকাশ্য রাস্তায় কুপিয়ে খুন করা হয়েছিল সুতপাকে। মেসের দরজার সামনেই সুতপার ওপর ঝাঁপিয়ে পড়েন সুশান্ত। ছুরি দিয়ে এলোপাথাড়ি কোপান সুতপাকে। হাতে থাকা নকল পিস্তল উঁচিয়ে আশপাশে ভিড় জমাতে থাকা স্থানীয়দের দিকে তেড়ে যান সুশান্ত। চোখের সামনে খুন হতে দেখেও আগ্নেয়াস্ত্রের ভয়ে কেউ এগিয়ে আসার সাহস করেননি। সুশান্তর হাতের খেলনা পিস্তলটিকে আসল ভেবেই ভয়ে সাহায্যে এগিয়ে আসেনি কেউ।

পুলিশি তৎপরতায় জেলা জুড়ে নাকা চেকিংয়ে তিন ঘণ্টার মধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করা সম্ভব হয়। পরের দিনই সমশেরগঞ্জ থেকে গ্রেফতার হন সুশান্ত। তার পর উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এমন নৃশংস ঘটনায় রাজ্য জুড়ে শোরগোল পড়ে যায়। ঘটনার বীভৎসতা নাড়িয়ে দিয়েছিল গোটা রাজ্যকে।

গ্রেফতারির পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুশান্ত দাবি করে, সেই সুতপাকে হত্যা করে। তাঁর বক্তব্য ছিল, “মেয়ের মা বাবা আমাকে মানসিক হেনস্থা করছিল। তাই খুন করেছি। আদালত যে শাস্তি দেবে তা মাথা পেতে নেব।”

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, মালদহের বাসিন্দা বছর তেইশের সুশান্ত গৌড় কলেজ থেকে স্নাতক হওয়ার পর বিহারের পটনায় কম্পিউটার নিয়ে স্নাতকোত্তরে ভরতি হয়েছিলেন। তবে সুতপা কখন কোথায় যাচ্ছে, সে সবের উপর নজরদারি চালাতেন। কী ভাবে তিনি এই সমস্ত খবরাখবর পেতেন, কবে বহরমপুরে এসেছিলেন, খুনের দিন ঠিক কী ঘটেছিল, সে সব তথ্য উদ্ধার করে পুলিশ।

হত্যাকাণ্ডের ১৫ মাস পরে গত মঙ্গলবার সুশান্তকে দোষী সাব্যস্ত করে আদালত। এই মামলায় ৩৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। মঙ্গলবার দোষী সাব্যস্ত হয়েছিলেন সুশান্ত। বুধবার সাজা নিয়ে চলে সওয়াল-জবাব পর্ব। বৃহস্পতিবার ফের বহরমপুর আদালতে তোলা হয় সুশান্তকে। এ দিনও দোষী সুশান্ত চৌধুরী ক্ষমা চেয়ে নেন বিচারকের কাছে। জানান, বহু কষ্ট করে সে পড়াশোনা করেছেন, সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছে আছে। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। এ দিন তাঁকে ফাঁসির সাজা শোনায় আদালত।

আরও পড়ুন: পা দিয়ে আলু চটকাচ্ছেন ক্যান্টিন কর্মী! বিশ্ববিদ্যালয়ের রান্নাঘর থেকে ইন্টারনেটে ভাইরাল ভিডিও

সাম্প্রতিকতম

‘সেরা বাবা-মা’ ধমেন্দ্র-হেমার বিবাহবার্ষিকীতে মেয়ে এশার শুভেচ্ছা

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর ৪৪ তম বিবাহবার্ষিকী আজ । বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকটি ছবি...

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...