Home খবর রাজ্য ‘সকলেই চাকরি পাবেন’, আশ্বাস মুখ্যমন্ত্রীর

‘সকলেই চাকরি পাবেন’, আশ্বাস মুখ্যমন্ত্রীর

0

পূর্ব বর্ধমান : রাজ্যে নেই চাকরি। রাজ্য সরকারকে বিভিন্ন বার বিভিন্ন ভাষায় এই প্রসঙ্গ তুলে কটাক্ষ করেছে বিরোধীরা। এমনকী রাজ্যের বিভিন্ন চাকরিতে নিয়োগ আদালতের নির্দেশে বন্ধ হয়ে রয়েছে। ফলে চাকরিপ্রার্থীদের ভবিষ্যৎ এখন অথৈ জলে। আদৌ কি চাকরি হবে ? এই প্রশ্নের উত্তর খুঁজতেই এখন ব্যস্ত হয়ে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

দিনের পর দিন অপেক্ষা করেও মিলছে না চাকরি। তবে মুখ্যমন্ত্রীর ঘোষণায় এ বার আশার আলো দেখল যুব সমাজ। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী জেলা সফরে পূর্ব বর্ধমানে পৌঁছান মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সেখানে একটি সভা করেন তিনি। জনসভা থেকে মুখ্যমন্ত্রীর আশ্বাস, ‘সকলেই চাকরি পাবেন’।

মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্যে চাকরি আটকাতে আন্দোলন হচ্ছে, কিন্তু বাংলায় ছেলেমেয়েদের সকলের চাকরি হবে, হবেই। নিয়ম মেনেই প্রত্যেককে দেওয়া হবে চাকরি। চাকরির জন্য কাউকে ভিক্ষা করতে হবে না’।

নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্যদের। দুর্নীতিতে নাম জড়াচ্ছে একের পর এক তৃণমূল নেতাদের। চলছে জিজ্ঞাসাবাদপর্ব। ঠিক সেই মুহূর্তেই চাকরি নিয়ে বড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

চলতি বছরের মে মাসেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আর এই নির্বাচনের আগে শাসক তৃণমূল কংগ্রেসকে প্যাঁচে ফেলতে নিয়োগ দুর্নীতির ঘটনাকে হাতিয়ার করে ময়দানে নেমেছে বিভিন্ন বিরোধী দলগুলি। আর এই পরিস্থিতিতেই চাকরি নিয়ে নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর। ওয়াকিবহাল মহলের মতে, মুখ্যমন্ত্রী এহেন ঘোষণা নির্বাচনের আগে যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version