অনুব্রতহীন বীরভূমে মমতার সভা, ব্যানার, পোস্টারে থাকবে না কেষ্টর নাম, তবে কি ছেঁটে ফেলার প্রক্রিয়া শুরু?

0

বীরভূম : চলতি বছরেই পঞ্চায়েত নির্বাচন। দিনক্ষণ ঘোষণা না হলেও এখন থেকেই ময়দানে ঝাঁপিয়ে পড়েছে সব রাজনৈতিক দল। জেলায় জেলায় চলছে জনসভা। নির্বাচনকে সামনে রেখে জেলা সফর শুরু করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারা রাজ্যের পাশাপাশি মুখ্যমন্ত্রী পৌঁছাবেন বীরভূমেও। চলতি মাসের ৩০ তারিখ জেলা সফরে বীরভূমে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সূত্রের খবর, পরের দিন ৩১ জানুয়ারি প্রশাসনিক সভা। তার পরদিন ১ ফেব্রুয়ারি বোলপুরের ডাকবাংলো মাঠে প্রশাসনিক সভা। দীর্ঘদিন পরে মুখ্যমন্ত্রী জেলা সফরে। তাও আবার অনুব্রতহীন বীরভূমে। মুখ্যমন্ত্রীর সভায় প্রায় তিন লক্ষ সমর্থকদের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

মুখ্যমন্ত্রীর সভায় যাতে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি না ঘটে সেই কথা মাথায় রেখে শনিবার বিকালে বোলপুরে দলের সদর দফতরে ডাকা হয় বৈঠক। সূত্রের খবর, সেই বৈঠকেই স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয় মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে যে সকল ব্যানার ফেস্টুন ছাপানো হবে, সেখানে কোনওভাবেই থাকবে না অনুব্রত মণ্ডলের ছবি। এমনকী, নেওয়া যাবে না বীরভূম জেলা তৃণমূলের সভাপতির নাম।

জেলা নেতৃত্বের এই সিদ্ধান্তকে কেন্দ্র করেই শুরু হয়েছে জল্পনা। বিরোধীদের কটাক্ষ, অনুব্রত মণ্ডলকে ধীরে ধীরে দল থেকে সরানোর চেষ্টা করছে তৃণমূল। আবার অনেকে মনে করছেন, অনুব্রত মণ্ডলের উপর থেকে ‘প্রভাবশালী তত্ত্ব’ সরানোর জন্যেই এই কৌশল তৃণমূল কংগ্রেসের। যদিও এ কথা মানতে চাননি সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরী। তাঁকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এটা নিয়ে কোনও সিদ্ধান্তই হয়নি। লোকে অপপ্রচার করছে।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন