Home খবর রাজ্য টুইটার অ্যাকাউন্ট হ্যাক, অস্বস্তিতে রাজ্য তৃণমূল শিবির

টুইটার অ্যাকাউন্ট হ্যাক, অস্বস্তিতে রাজ্য তৃণমূল শিবির

0

কলকাতা: রাজ্য তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টের নাম বদলে হল ‘Yuga Labs ‘। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে তৃণমূলের অন্দরে। মঙ্গলবার সকালে হঠাৎ করেই নাম বদলে যায় রাজ্য তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টের। বদলে যায় ছবি। যদিও এখনও পর্যন্ত কোনো পোস্ট করা হয়নি সেই অ্যাকাউন্ট থেকে। মনে করা হচ্ছে, হ্যাক করা হয়েছে রাজ্য তৃণমূলের টুইটার অ্যাকাউন্ট। তবে কে বা কারা এই কাজ করলো তা এখনো স্পষ্ট হয়নি।

মঙ্গলবার সকালে সাইবার হানার মুখে পড়লো রাজ্য তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল অ্যাকাউন্ট। মাইক্রো ব্লগিং সেই সাইটের নাম পরিবর্তন হয়ে এবং প্রোফাইল পিকচার পরিবর্তন হয়ে হল ‘Yuga Labs ‘। যা তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মাধ্যম টুইটার অ্যাকাউন্ট হ্যাকারদের কবলে পড়েছে বলেই মনে করছেন সকলেই। এই ঘটনায় যথেষ্ট অস্বস্তিতে পড়েছে রাজ্য তৃণমূল নেতৃত্ব।

প্রসঙ্গত বেশ কিছুদিন আগেই হ্যাকারদের কবলে পড়ে রাজ্যের বেশ কিছু সরকারি ওয়েবসাইট। ‘এগিয়ে বাংলা’, ‘দুয়ারে সরকার’- এর মতো বিভিন্ন সরকারি ওয়েবসাইটগুলি হ্যাকারদের কবলে পড়ে তা একেবারে অচল হয়ে পড়েছিল। সেই ওয়েবসাইটগুলি এখনও খোলা হয়নি। শুধুমাত্র রাজ্য সরকারের সরকারি ওয়েবসাইট নয় বিগত দিনেও মার্কিন বেশ কিছু বিশিষ্ট নাগরিকদের টুইটার হেন্ডেলে হানা দিয়েছিল হ্যাকাররা। অভিযোগ উঠেছিল এই সাইবার হামলাগুলির পেছনে রয়েছে রাশিয়া কিংবা চিনা হ্যাকারদের হাত। তবে রাজ্য তৃণমূল কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করার পিছনে কার হাত রয়েছে তা এখনও স্পষ্ট নয়।

শুধুমাত্র মার্কিন নাগরিক কিংবা বিশিষ্ট ব্যক্তি নয় বিগত দিনে সাইবার হামলার মুখে পড়েছিল দিল্লির AIIMS। ঘটনার তদন্তে নেমে তদন্তকারীরা উদ্ধার করেছিলেন কোন এক কর্মী কাজ করার সময় নিয়ম না মেনে কাজ করায় এই বিপদ ঘটেছিল। সাইবার হামলা চালিয়েছিল চীনা হ্যাকাররা। প্রায় কয়েক লক্ষ রোগীর নথি চলে যায় চীনা হ্যাকারদের কবলে। যদিও সেই নথি গুলি উদ্ধার করা সম্ভব হয়েছিল। তবে আচমকাই মঙ্গলবার সকালে হ্যাক করা হয় রাজ্য তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল।

আরও পড়ুন : মাত্র এক মাস! ধনী তালিকায় তৃতীয় থেকে ৩৮তম স্থানে নেমে এলেন গৌতম আদানি

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version