শীত উধাও! তাপমাত্রা আরও বাড়বে, পূর্বাভাস হাওয়া অফিসের

0
শীতের কলকাতা। ছবি: রাজীব বসু

কলকাতা: তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকায় যেন কর্পূরের মতো উধাও হয়ে গেল শীত। মঙ্গলবারও কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী।

মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। গত কাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। সকাল সাড়ে আটটা পর্যন্ত বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৯৪ শতাংশ। গতকাল সকাল থেকে আজ সকাল সাড়ে আটটা পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টি হয়নি।

সকালের দিকে হালকা কুয়াশার চাদরে ঢাকা থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে গিয়েছে। আকাশ মূলত পরিষ্কার রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আবহাওয়াবিদরা বলছেন, আগামী দু’তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দিন ও রাতের তাপমাত্রা আরও ২-৩ ডিগ্রি বাড়বে।

কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। এমনকি, তাপমাত্রার পারদ ২০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ছুঁতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতরের অনুমান। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দিনের বেলা উধাও হবে শীতের আমেজ। আগামী ৫-৭ দিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা থাকবে স্বাভাবিকের ওপরে। ২-৩ ডিগ্রি করে বাড়বে সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা। আগামী ২-৩ দিন এমনই থাকবে পরিস্থিতি।

এই পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত কোনো কোনো জেলায় শীতের আমেজ সামান্য কমবে। তবে আগামী সপ্তাহে আরও একটু নীচে নামতে পারে পারদ। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

খবর অনলাইনে আরও খবর পড়ুন এখানে: khaboronline.com

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন