Homeখবররাজ্যঢোকার আগেই বাধা পুলিশের, সন্দেশখালি নিয়ে হাইকোর্টে শুভেন্দু অধিকারী

ঢোকার আগেই বাধা পুলিশের, সন্দেশখালি নিয়ে হাইকোর্টে শুভেন্দু অধিকারী

প্রকাশিত

কলকাতা: সন্দেশখালি নিয়ে শুরু হওয়া উত্তেজনা থামার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। শুক্রবার সন্দেশখালি পৌঁছানোর আগেই আটকে দেওয়া হয় বিজেপির প্রতিনিধি দলকে। এ দিকে, সন্দেশখালি ঢুকতে হাইকোর্টের দ্বারস্থ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুক্রবার সন্দেশখালিতে পৌঁছানোর আগেই বিজেপির প্রতিনিধি দলকে আটকে দেওয়া হয়। রাস্তায় বসে পড়েন প্রতিনিধি দলের সদস্যরা। পুলিশের সঙ্গে বাঁধে বচসা। এর পর রামপুর থেকে সরাসরি তাঁরা রাজভবনের উদ্দেশে রওনা দেন। রাজ্যপালের সঙ্গে দেখা করে পরিস্থিতির কথা জানাবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। রিপোর্ট দেওয়া হবে জেপি নড্ডাকেও।

বলে রাখা ভালো, বিজেপির জাতীয় সভাপতি জেপি নড্ডা বুধবার ছয় সদস্যের ওই প্রতিনিধি দল গঠন করেছিলেন। ওই কমিটি ঘটনার তদন্ত করবে এবং বিজেপি সভাপতি জেপি নড্ডার কাছে সম্পূর্ণ রিপোর্ট জমা দেবে। কেন্দ্রীয় মন্ত্রী অন্নপূর্ণা দেবীকে কমিটির সমন্বয়ক করা হয়েছে এবং কমিটির সদস্য প্রতিভা ভৌমিক, সুনীতা দুগ্গল, কবিতা পাটীদার, সঙ্গীতা যাদব এবং ব্রিজলাল।

এর আগে রামপুরে শুভেন্দু অধিকারীকেও বাধা দিয়েছিল পুলিশ। বৃহস্পতিবারই তিনি জানিয়ে দিয়েছিলেন, আদালতের নির্দেশ বগলদাবা করে তিনি ফের সন্দেশখালি ঢুকবেন। ১৪৪ ধারা জারি থাকলেও মাত্র চারজনকে কেন ঢুকতে দেওয়া হল না, সেই নিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন তিনি। শুক্রবার আদালতের দ্বারস্থ হলেন তিনি।

সন্দেশখালি থেকে বেশ কিছুটা দূরে সরবেরিয়ার কাছেই তাঁদের আটকে দেওয়া হয়। পুলিশের সঙ্গে কিছুক্ষণ বচসা চলার পর রাস্তায় বসে পড়েন বিজেপি নেতৃত্বরা। পুলিশের দাবি ছিল, শুভেন্দু অধিকারী সন্দেশখালি প্রবেশ করলে প্রচুর লোকের জমায়েত হতে পারে। তাতে শান্তি বিঘ্নিত হতে পারে, সেই কারণেই তাঁকে যেতে দেওয়া যাবে না।

এ ছাড়া, সন্দেশখালিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে জনস্বার্থ মামলাও হয়েছে। আইনজীবী সংযুক্তা সামন্ত সন্দেশখালিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করতে চেয়েছেন। তার বক্তব্য অনুযায়ী, সন্দেশখালির বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা অত্যাবশ্যক। বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি গৌরাঙ্গ কান্তের ডিভিশন বেঞ্চ মামলা দায়েরের অনুমতি দিয়েছে। আগামী সোমবার এই মামলার শুনানির সম্ভাবনা।

আরও পড়ুন: শুক্রবার কৃষকদের ভারত বন্‌ধ, জানুন কী খোলা আর কী বন্ধ থাকবে

সাম্প্রতিকতম

ঘণ্টায় গতিবেগ ২২০০ কিমি, উন্নত র‍্যাডার… এই মারাত্মক ৯৭টি যুদ্ধবিমান পাচ্ছে ভারতীয় বায়ুসেনা

নয়াদিল্লি: দেশীয় যুদ্ধবিমান তেজস এমকে ১এ কেনার জন্য টেন্ডার জারি করেছে প্রতিরক্ষামন্ত্রক। ভারতীয় বিমান...

জ্যোতিপ্রিয়র বোলপুর-সল্টলেকের বাড়ি বাজেয়াপ্ত, রেশন দুর্নীতি মামলায় বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

কলকাতা: রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-সহ তিনজনের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।...

‘বিজেপি জমানায় ১ লক্ষের বেশি কৃষকের আত্মহত্যা’, সরকার গড়লে কংগ্রেসের পরিকল্পনার কথা জানালেন প্রিয়ঙ্কা গান্ধী

কৃষক আত্মহত্যা নিয়ে কেন্দ্রের শাসক দল বিজেপি-কে নিশানা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী...

বেঙ্গালুরুর কাফে বিস্ফোরণের ২ মাস্টারমাইন্ডকে পশ্চিমবঙ্গ থেকে গ্রেফতার করল এনআইএ

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ঘটনার পর তারা দুজনে পশ্চিমবঙ্গে চলে আসে। সেখানেই তাঁরা লুকিয়ে ছিলেন। সন্দেহভাজনদের গোপন আস্থানার খবর পেয়ে সেখানে হানা দেয় এনআইএ।

আরও পড়ুন

জ্যোতিপ্রিয়র বোলপুর-সল্টলেকের বাড়ি বাজেয়াপ্ত, রেশন দুর্নীতি মামলায় বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

কলকাতা: রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-সহ তিনজনের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।...

পাহাড়ে নিয়োগ দুর্নীতিতে পার্থর বিরুদ্ধে এফআইআর করল রাজ্য সরকার 

কলকাতা: জিটিএ-তে শিক্ষক নিয়োগ মামলায় রাজ্য সরকারের এফআইআর। রাজ্য সরকারের করা সেই এফআইআর-এ শাসক...

দিলীপ ঘোষের হাতে লাঠি বুধেও, জানালেন গাড়িতেও আছে

দুর্গাপুর : দিলীপ ঘোষ মানেই সকাল সকাল চায়ে পে চর্চা। আর প্রাতঃভ্রমণে বেরিয়ে এমন...