Homeখবররাজ্যঢোকার আগেই বাধা পুলিশের, সন্দেশখালি নিয়ে হাইকোর্টে শুভেন্দু অধিকারী

ঢোকার আগেই বাধা পুলিশের, সন্দেশখালি নিয়ে হাইকোর্টে শুভেন্দু অধিকারী

প্রকাশিত

কলকাতা: সন্দেশখালি নিয়ে শুরু হওয়া উত্তেজনা থামার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। শুক্রবার সন্দেশখালি পৌঁছানোর আগেই আটকে দেওয়া হয় বিজেপির প্রতিনিধি দলকে। এ দিকে, সন্দেশখালি ঢুকতে হাইকোর্টের দ্বারস্থ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুক্রবার সন্দেশখালিতে পৌঁছানোর আগেই বিজেপির প্রতিনিধি দলকে আটকে দেওয়া হয়। রাস্তায় বসে পড়েন প্রতিনিধি দলের সদস্যরা। পুলিশের সঙ্গে বাঁধে বচসা। এর পর রামপুর থেকে সরাসরি তাঁরা রাজভবনের উদ্দেশে রওনা দেন। রাজ্যপালের সঙ্গে দেখা করে পরিস্থিতির কথা জানাবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। রিপোর্ট দেওয়া হবে জেপি নড্ডাকেও।

বলে রাখা ভালো, বিজেপির জাতীয় সভাপতি জেপি নড্ডা বুধবার ছয় সদস্যের ওই প্রতিনিধি দল গঠন করেছিলেন। ওই কমিটি ঘটনার তদন্ত করবে এবং বিজেপি সভাপতি জেপি নড্ডার কাছে সম্পূর্ণ রিপোর্ট জমা দেবে। কেন্দ্রীয় মন্ত্রী অন্নপূর্ণা দেবীকে কমিটির সমন্বয়ক করা হয়েছে এবং কমিটির সদস্য প্রতিভা ভৌমিক, সুনীতা দুগ্গল, কবিতা পাটীদার, সঙ্গীতা যাদব এবং ব্রিজলাল।

এর আগে রামপুরে শুভেন্দু অধিকারীকেও বাধা দিয়েছিল পুলিশ। বৃহস্পতিবারই তিনি জানিয়ে দিয়েছিলেন, আদালতের নির্দেশ বগলদাবা করে তিনি ফের সন্দেশখালি ঢুকবেন। ১৪৪ ধারা জারি থাকলেও মাত্র চারজনকে কেন ঢুকতে দেওয়া হল না, সেই নিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন তিনি। শুক্রবার আদালতের দ্বারস্থ হলেন তিনি।

সন্দেশখালি থেকে বেশ কিছুটা দূরে সরবেরিয়ার কাছেই তাঁদের আটকে দেওয়া হয়। পুলিশের সঙ্গে কিছুক্ষণ বচসা চলার পর রাস্তায় বসে পড়েন বিজেপি নেতৃত্বরা। পুলিশের দাবি ছিল, শুভেন্দু অধিকারী সন্দেশখালি প্রবেশ করলে প্রচুর লোকের জমায়েত হতে পারে। তাতে শান্তি বিঘ্নিত হতে পারে, সেই কারণেই তাঁকে যেতে দেওয়া যাবে না।

এ ছাড়া, সন্দেশখালিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে জনস্বার্থ মামলাও হয়েছে। আইনজীবী সংযুক্তা সামন্ত সন্দেশখালিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করতে চেয়েছেন। তার বক্তব্য অনুযায়ী, সন্দেশখালির বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা অত্যাবশ্যক। বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি গৌরাঙ্গ কান্তের ডিভিশন বেঞ্চ মামলা দায়েরের অনুমতি দিয়েছে। আগামী সোমবার এই মামলার শুনানির সম্ভাবনা।

আরও পড়ুন: শুক্রবার কৃষকদের ভারত বন্‌ধ, জানুন কী খোলা আর কী বন্ধ থাকবে

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...

রাজ্যে দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষের সংখ্যা ৪০ শতাংশ কমে গিয়েছে, দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  

খবর অনলাইন ডেস্ক: তৃণমূল সরকারের আমলে এই রাজ্যে দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী মানুষের সংখ্যা ৮...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?