Homeখবররাজ্যবুধবার ১৫ ডিগ্রির ঘরে, ৪-৫ দিনের মধ্যে চড়বে তাপমাত্রার পারদ

বুধবার ১৫ ডিগ্রির ঘরে, ৪-৫ দিনের মধ্যে চড়বে তাপমাত্রার পারদ

প্রকাশিত

কলকাতা: বুধবারেও শীতের আমেজ কলকাতায়। সকাল থেকেই আকাশ পরিষ্কার। হিমেল হাওয়ার সঙ্গে ঝলমলে রোদ, দুইয়ে মিলে মিঠে শীতের আমেজ। গত তিন দিনে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রা এক ধাক্কায় ৭ ডিগ্রি কমে গিয়েছে।

সপ্তাহের শুরুর দিনে, সোমবার এক ধাক্কায় পাঁচ ডিগ্রি নেমেছিল তাপমাত্রা পারদ। মঙ্গলবার তা আরও কমে পৌঁছেছিল ১৫ ডিগ্রি সেলসিয়াসের কোঠায়। বুধবার অতিসামান্য হলেও নেমেছে পারদ। উল্লেখযোগ্য ভাবে, এর আগে রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৮ ডিগ্রি সেলসিয়াস।

আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস কম। তবে বুধবারের পর আর শীত প্রত্যাবর্তনের কোনো সম্ভাবনাই থাকছে না। বৃহস্পতিবার থেকে কলকাতার তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

ক’দিন ধরেই কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকছে ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। ফেব্রুয়ারির প্রথম থেকেই শীত প্রায় নেই বললেই চলে। পূর্বাভাস মতোই শেষ দিনতিনেক ধরে আবারও এক বার রাজ্য জুড়ে ফিরল শীতের আমেজ। তবে হাওয়া অফিসের মতে, এই ঠান্ডার আমেজ কার্যত স্বল্পায়ু। এর পরই বিদায় নেবে শীত। এ ভাবেই বুধবার পর্যন্ত শীতের হালকা আমেজ থাকবে কলকাতা ও সংলগ্ন এলাকায়। তবে বৃহস্পতিবার থেকে ফের তাপমাত্রা বাড়বে।  আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে তাপমাত্রার পারদ চড়বে। তাপমাত্রা ধীরে ধীরে ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বাড়বে বলে পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। উত্তরবঙ্গ জুড়ে থাকবে কুয়াশা। দার্জিলিং কালিম্পঙে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...

রাজ্যে দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষের সংখ্যা ৪০ শতাংশ কমে গিয়েছে, দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  

খবর অনলাইন ডেস্ক: তৃণমূল সরকারের আমলে এই রাজ্যে দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী মানুষের সংখ্যা ৮...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?