Homeখবররাজ্যশীতের শেষবেলায় কেমন থাকবে রাজ্যের আবহাওয়া

শীতের শেষবেলায় কেমন থাকবে রাজ্যের আবহাওয়া

প্রকাশিত

কলকাতা: বাংলায় শেষ হচ্ছে শীতের মরশুম। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার থেকেই ধীরে ধীরে বাড়তে থাকবে দিন ও রাতের তাপমাত্রা। নতুন করে পারদপতনের সম্ভাবনাও আর নেই।

আবহাওয়া দফতরের তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা বুধবারের তুলনায় প্রায় ১ ডিগ্রি বেশি হলেও স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

রাজ্যে শীতের লাস্ট ইনিংসে অবশ্য ভোরের দিকে হিমেল পরশ থাকছে। যদিও দুপুরে চড়া রোদ থাকবে। বেলা বাড়তে উষ্ণতার ছোঁয়া থাকবে। গরমও থাকবে, থাকবে আর্দ্রতার অস্বস্তিও। তবে বিকেলের পর থেকে ফের মনোরম আবহাওয়া পাবে রাজ্যবাসী।

এ ভাবেই শনিবারের পর রাজ্য জুড়েই হাওয়া বদল হবে। তার পর থেকেই তাপমাত্রা ক্রমশ ঊর্ধ্বমুখী হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। শনিবারের পর কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির উপরে থাকার কথা।

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ৩-৪ দিনে শহরের তাপমাত্রা অন্তত ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পাবে। অন্য দিকে, উত্তরবঙ্গে কুয়াশার প্রভাব থাকবে আরও বেশ কয়েকটা দিন। পাহাড়ের বেশিরভাগ জেলাতে হালকা মাঝারি কুয়াশা দেখা যাবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে কুয়াশার সম্ভাবনা বেশি বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিক্ষিপ্ত ভাবে ঘন কুয়াশা হতে পারে দক্ষিণবঙ্গের কিছু অংশেও। মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা এবং হাওড়ায় কুয়াশা থাকতে পারে।

সাম্প্রতিকতম

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

রাষ্ট্রবিজ্ঞান বই থেকে বাবরি বাদ, কেন? সাফাই দিলেন এনসিইআরটি প্রধান

এনসিইআরটি সম্প্রতি দ্বাদশ শ্রেণির নতুন রাষ্ট্রবিজ্ঞানের পাঠ্যপুস্তক প্রকাশ করেছে, যেখানে অযোধ্যার ইতিহাস নিয়ে উল্লেখযোগ্য...

আরও পড়ুন

স্বস্তির খবর, বৃহস্পতি-শুক্র নাগাদ দক্ষিণবঙ্গে বর্ষা আসার সম্ভাবনা

শ্রয়ণ সেন গরমে প্রাণ ওষ্ঠাগত। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি গরমে ধুঁকছে। তাপমাত্রা ৩৭-৩৮ ডিগ্রি হলেও ‘রিয়েল...

দক্ষিণবঙ্গে বর্ষার জন্য এখনও অন্তত দিনসাতেকের অপেক্ষা, তবে হালকা বৃষ্টির সম্ভাবনা রোজ   

খবর অনলাইন ডেস্ক: গরমে আবার হাঁসফাঁস অবস্থা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। সারা দিন ভ্যাপসা গরম। ভ্যাপসা...

কলকাতায় বিজেপি-র পার্টি অফিস খাঁ খাঁ, বাইরে যথারীতি পুলিশি প্রহরা

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'চারশো পার'-এর স্বপ্ন চুরমার। বাংলায় যা ছিল, সেটাও ধরে রাখতে...