Homeকেনাকাটাসেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর গসিপ নিয়ে এল নতুন গয়নার কালেকশন 'পদাবলী'

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর গসিপ নিয়ে এল নতুন গয়নার কালেকশন ‘পদাবলী’

প্রকাশিত

কলকাতা: পূর্ব ভারতের বৃহত্তম জুয়েলারি রিটেলার (স্টোরের সংখ্যার ভিত্তিতে) সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস নিয়ে এল নিজের ফ্যাশন এবং লাইফস্টাইল জুয়েলারি সাব-ব্র্যান্ড ‘গসিপ’-এর নতুন কালেকশন। হাতে তৈরি সিলভার এবং নন-সিলভার জুয়েলারির এই অনন্য সংগ্রহের নাম – পদাবলী।

বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে শুরু হওয়া চারদিনের জন্য আয়োজিত এক প্রদর্শনীতে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস এবং তন্তুশিল্পীদের মধ্যে অনবদ্য মেলবন্ধনের নিদর্শন – একই নকশার হাতে তৈরি গয়না এবং হাতে বোনা শাড়ি সম্ভারের প্রদর্শনী করছে। এই বিশেষ প্রদর্শনীটি চলছে ২৬ মার্চ পর্যন্ত কলকাতার গ্যালারি গোল্ড আর্ট সেন্টারে। শহরের শাড়ি এবং গয়নাপ্রেমীদেরকে বাংলার ঐতিহ্যমণ্ডিত কারুশিল্প ও কারিগরি সম্যক অনুভব করার সুযোগ এনে দিয়েছে সংস্থা। দর্শকদের মন্ত্রমুগ্ধ করবে হাতে বোনা শাড়ির ডিজাইন এবং গহনাতেও তার সম-প্রতিফলন। এই বিশেষ সম্ভার সেনকো গোল্ড এবং ডায়মন্ডসের গ্রাহকদের জন্যই তৈরি করা হয়েছে।

গত বছর পদাবলীর প্রথম সংস্করণের প্রভূত সাফল্যের পর, এ বার প্রদর্শনীর দ্বিতীয় সংস্করণে এক্সক্লুসিভ গসিপ কালেকশন প্রদর্শন করা হয়েছে যেখানে ঐতিহ্যবাহী জামদানি, তাঁত এবং কাঁথাস্টিচ শাড়ির নকশা প্রতিফলিত হয়েছে রূপো এবং অন্যান্য সংকর ধাতু দিয়ে তৈরি গয়নাতে। জহুরিশিল্পীরা শাড়ির উপরের পাখি, গাছ, পাতা, পশুপাখি সহ বিভিন্ন জ্যামিতিক আকারের সাথে সমন্বয়ে গহনার উপরে অত্যন্ত দক্ষতার সাথে একই নকশা ফুটিয়ে তুলেছেন। সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস অভিজ্ঞ তন্তুশিল্পী মানস ঘোড়াইয়ের সঙ্গে এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে। এই অনন্য অসাধারণ উদ্যোগের মাধ্যমে ব্র্যান্ড শতাব্দী প্রাচীন বয়নশিল্পের পুরুজ্জীবনের চেষ্টা করেছে এর সঙ্গে সমসাময়িক গয়নার নকশার মিশেল ঘটিয়ে।

অনুষ্ঠানে এই উদ্যোগের প্রধান স্থপতি সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ডিরেক্টর জয়িতা সেন বলেন, “আমরা শহরের শাড়ি ও গয়না অনুরাগীদের সামনে পদাবলীর দ্বিতীয় সংস্করণ প্রদর্শন করতে পেরে আনন্দিত। এই অনন্য উদ্যোগের মাধ্যমে আমরা নারীর নিজেকে নতুনভাবে সাজিয়ে তোলার ইচ্ছাকে একটি নতুন রূপ দিতে চেয়েছি যা তাঁদের আত্মতৃপ্তি দেবে এবং ব্যক্তিত্ব প্রকাশে সহায়ক হবে। বাংলার জহুরিশিল্পী ও তন্তুশিল্পীদের দক্ষতার নিদর্শন এই পদাবলী কালেকশন পয়লা বৈশাখ উদযাপনের আনন্দ আরও বাড়িয়ে তোলার জন্য বিশেষ ভাবে তৈরি করা হয়েছে।”

বলে রাখা ভালো, বিকাল ৩টা থেকে সন্ধ্যে ৮টা পর্যন্ত প্রদর্শনী চলাকালীন ক্রেতারা তাঁদের পছন্দের শাড়ি ও গয়না কিনতে পারবেন। প্রতিটি শাড়ির সঙ্গেই মিলবে মানানসই নেকলেস, কানের দুল, চুড়ি। দাম শুরু হাজার টাকা থেকে ৷ ২৬ মার্চ প্রদর্শনী শেষ হওয়ার পরও পদাবলী কালেকশন পাওয়া যাবে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর সকল শোরুমগুলিতে।

সাম্প্রতিকতম

লোকসভা ভোটে অখিলেশের সমর্থনে উত্তরপ্রদেশের একটি আসনে তৃণমূল প্রার্থী!

লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সব রাজনৈতিক দল। সূত্রের খবর, এরই মধ্যে উত্তরপ্রদেশে এন্ট্রি...

জ্ঞানবাপী চত্বরে হিন্দুদের পুজো চলবে, মুসলিম পক্ষের আর্জি খারিজ করে রায় হাইকোর্টের

জ্ঞানবাপী মসজিদের (Gyanvapi Mosque) অন্দরে হিন্দুদের পুজোর অনুমতির রায় বহাল রাখল এলাহাবাদ হাইকোর্ট। সোমবার...

মুসলমানদের চেয়ে হিন্দুদের মধ্যে বাল্যবিবাহ বেশি! এই গুরুতর সমস্যাটি কোন রাজ্যে সবচেয়ে বেশি?

ভারতীয় আইন অনুযায়ী ১৮ বছরের নীচে মেয়ে এবং ২১ বছরের কম বয়সি ছেলের বিয়েকে...

শোভাবাজারের গণেশ আর্ট গ্যালারিতে চিত্রকর্ম আর ভাস্কর্যের প্রদর্শনী

শোভাবাজারের গণেশ আর্ট গ্যালারিতে শিল্পী অসীম পাল ও অভিলাষ পাল এর চিত্রকর্ম আর ভাস্কর্যের...

আরও পড়ুন

৬০০ টাকার মধ্যে এই ১০ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের কো-অর্ড সেট

কো-অর্ড ড্রেস টু-পিস সেট নামেও পরিচিত। এটি এমন একটি পোশাক, যা একই রং এবং প্রিন্টের কাপড় দিয়ে তৈরি। ম্যাচিং আপার ও বটমের সমন্বয়।  কো-অর্ডের সেট একসঙ্গে পরার জন্যই ডিজাইন করা হয়। সবচেয়ে দারুণ বিষয় হল, এর স্টাইল নিয়ে আলাদা করে চিন্তার প্রয়োজন হয় না।

বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা বৃদ্ধি পেয়েছে ১৭ শতাংশ

২০২৩-২৪ আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করল বন্ধন ব্যাঙ্ক। ব্যাঙ্কের মোট ব্যবসা ১৭...

ঋণের মাসিক কিস্তিতে স্বস্তি! হাসপাতাল এবং শিক্ষা প্রতিষ্ঠানে ইউপিআই পেমেন্টের সীমা বাড়াল আরবিআই

নয়াদিল্লি: কেন্দ্রীয় ব্যাঙ্কের মূল সুদের হার বা রেপো রেট নিয়ে স্বস্তির খবর শোনালেন আরবিআই...