Homeকেনাকাটাসেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর গসিপ নিয়ে এল নতুন গয়নার কালেকশন 'পদাবলী'

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর গসিপ নিয়ে এল নতুন গয়নার কালেকশন ‘পদাবলী’

প্রকাশিত

কলকাতা: পূর্ব ভারতের বৃহত্তম জুয়েলারি রিটেলার (স্টোরের সংখ্যার ভিত্তিতে) সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস নিয়ে এল নিজের ফ্যাশন এবং লাইফস্টাইল জুয়েলারি সাব-ব্র্যান্ড ‘গসিপ’-এর নতুন কালেকশন। হাতে তৈরি সিলভার এবং নন-সিলভার জুয়েলারির এই অনন্য সংগ্রহের নাম – পদাবলী।

বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে শুরু হওয়া চারদিনের জন্য আয়োজিত এক প্রদর্শনীতে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস এবং তন্তুশিল্পীদের মধ্যে অনবদ্য মেলবন্ধনের নিদর্শন – একই নকশার হাতে তৈরি গয়না এবং হাতে বোনা শাড়ি সম্ভারের প্রদর্শনী করছে। এই বিশেষ প্রদর্শনীটি চলছে ২৬ মার্চ পর্যন্ত কলকাতার গ্যালারি গোল্ড আর্ট সেন্টারে। শহরের শাড়ি এবং গয়নাপ্রেমীদেরকে বাংলার ঐতিহ্যমণ্ডিত কারুশিল্প ও কারিগরি সম্যক অনুভব করার সুযোগ এনে দিয়েছে সংস্থা। দর্শকদের মন্ত্রমুগ্ধ করবে হাতে বোনা শাড়ির ডিজাইন এবং গহনাতেও তার সম-প্রতিফলন। এই বিশেষ সম্ভার সেনকো গোল্ড এবং ডায়মন্ডসের গ্রাহকদের জন্যই তৈরি করা হয়েছে।

গত বছর পদাবলীর প্রথম সংস্করণের প্রভূত সাফল্যের পর, এ বার প্রদর্শনীর দ্বিতীয় সংস্করণে এক্সক্লুসিভ গসিপ কালেকশন প্রদর্শন করা হয়েছে যেখানে ঐতিহ্যবাহী জামদানি, তাঁত এবং কাঁথাস্টিচ শাড়ির নকশা প্রতিফলিত হয়েছে রূপো এবং অন্যান্য সংকর ধাতু দিয়ে তৈরি গয়নাতে। জহুরিশিল্পীরা শাড়ির উপরের পাখি, গাছ, পাতা, পশুপাখি সহ বিভিন্ন জ্যামিতিক আকারের সাথে সমন্বয়ে গহনার উপরে অত্যন্ত দক্ষতার সাথে একই নকশা ফুটিয়ে তুলেছেন। সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস অভিজ্ঞ তন্তুশিল্পী মানস ঘোড়াইয়ের সঙ্গে এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে। এই অনন্য অসাধারণ উদ্যোগের মাধ্যমে ব্র্যান্ড শতাব্দী প্রাচীন বয়নশিল্পের পুরুজ্জীবনের চেষ্টা করেছে এর সঙ্গে সমসাময়িক গয়নার নকশার মিশেল ঘটিয়ে।

অনুষ্ঠানে এই উদ্যোগের প্রধান স্থপতি সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের ডিরেক্টর জয়িতা সেন বলেন, “আমরা শহরের শাড়ি ও গয়না অনুরাগীদের সামনে পদাবলীর দ্বিতীয় সংস্করণ প্রদর্শন করতে পেরে আনন্দিত। এই অনন্য উদ্যোগের মাধ্যমে আমরা নারীর নিজেকে নতুনভাবে সাজিয়ে তোলার ইচ্ছাকে একটি নতুন রূপ দিতে চেয়েছি যা তাঁদের আত্মতৃপ্তি দেবে এবং ব্যক্তিত্ব প্রকাশে সহায়ক হবে। বাংলার জহুরিশিল্পী ও তন্তুশিল্পীদের দক্ষতার নিদর্শন এই পদাবলী কালেকশন পয়লা বৈশাখ উদযাপনের আনন্দ আরও বাড়িয়ে তোলার জন্য বিশেষ ভাবে তৈরি করা হয়েছে।”

বলে রাখা ভালো, বিকাল ৩টা থেকে সন্ধ্যে ৮টা পর্যন্ত প্রদর্শনী চলাকালীন ক্রেতারা তাঁদের পছন্দের শাড়ি ও গয়না কিনতে পারবেন। প্রতিটি শাড়ির সঙ্গেই মিলবে মানানসই নেকলেস, কানের দুল, চুড়ি। দাম শুরু হাজার টাকা থেকে ৷ ২৬ মার্চ প্রদর্শনী শেষ হওয়ার পরও পদাবলী কালেকশন পাওয়া যাবে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর সকল শোরুমগুলিতে।

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, সুপার ৮-এ মার্কিন যুক্তরাষ্ট্র, কপাল মন্দ পাকিস্তানের

খবর অনলাইন ডেস্ক: যেটা আশঙ্কা করা হয়েছিল তা-ই হল। বৃষ্টির জন্য মার্কিন যুক্তরাষ্ট্র বনাম...

‘বিচ্ছিন্নতাবাদে উস্কানি’, অরুন্ধতী রায়ের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলার অনুমতি দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনা লেখক-সমাজকর্মী অরুন্ধতী রায় ও জম্মু ও কাশ্মীর কেন্দ্রীয়...

বিধানসভার উপনির্বাচনেও কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া, তিন কেন্দ্রে প্রার্থী ঘোষণা বামফ্রন্টের

কলকাতার মানিকতলা ও নদিয়ার রানাঘাট দক্ষিণে সিপিএম লড়াই করবে। উত্তর ২৪ পরগনার বাগদায় লড়বে ফরওয়ার্ড ব্লক।

অযোধ্যা যাওয়ার সরাসরি উড়ান ক্রমশ কমিয়ে দিচ্ছে স্পাইসজেট

খবর অনলাইন ডেস্ক: দেশের বিভিন্ন শহর থেকে অযোধ্যা যাওয়ার সরাসরি উড়ান ক্রমশ বন্ধ করে...

আরও পড়ুন

কমতে পারে বিমানের ভাড়া, ইঙ্গিত দিলেন মন্ত্রী

দেশে গত কয়েক বছরে বিমানের ভাড়া অস্বাভাবিক হারে বেড়েছে। এতদিন যাত্রীরা অভিযোগ করলেও, এবার...

ঐতিহাসিক উচ্চতায় শেয়ার বাজার! প্রথম বার সেনসেক্স ৭৭ হাজার পার, নিফটি ২৩৪০০-র উপরে

লোকসভা ভোট শেষ। ফলাফল ঘোষণার পর রবিবার শপথ নিয়েছেন নরেন্দ্র মোদী এবং মন্ত্রীসভার অন্য...

তীব্র গরমে দুর্বিষহ অবস্থা অ্যামাজনের গুদামকর্মীদের, নির্বিকার শ্রম মন্ত্রক 

হরিয়ানার মানেসরে একটি শ্রমিক সংগঠনের নেতা মঞ্জু গোয়েল বলেছেন, গুদামগুলোতে কোনও বায়ুচলাচল বা শীতলীকরণ ব্যবস্থা নেই, ফলে কাজের পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে।