Home খেলাধুলো ক্রিকেট ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হলেন গৌতম গম্ভীর

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হলেন গৌতম গম্ভীর

0
বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এবং নতুন কোচ গৌতম গম্ভীর। ছবি ‘এক্স’ হ্যান্ডেল থেকে নেওয়া।

খবর অনলাইন ডেস্ক: ভারতীয় ক্রিকেটের সিনিয়র পুরুষ দলের প্রধান কোচ হলেন গৌতম গম্ভীর। তিনি রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হলেন। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ এ কথা ঘোষণা করেন। রাহুলের তত্ত্বাবধানে ভারত অতি সম্প্রতি টি২০ বিশ্বকাপ জয়ী হয়। এ ছাড়াও ভারত তাঁর কোচিং-এ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ২০২৩-এর একদিনের ম্যাচের বিশ্বকাপের ফাইনালে উঠেছিল।

গৌতম গম্ভীরের কোনো কোচিং অভিজ্ঞতা নেই। তবে আইপিএল বিভিন্ন টিমে মেন্টর হিসাবে কাজ করেছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) যারা গত আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়েছিল।

গৌতম গম্ভীরের নিয়োগের কথা ঘোষণা করে জয় শাহ ‘এক্স’ হ্যান্ডেলে লিখেছেন, “ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসাবে গৌতম গম্ভীরকে অত্যন্ত আনন্দের সঙ্গে স্বাগত জানাচ্ছি। আজকের দিনের ক্রিকেট দ্রুত পালটাচ্ছে এবং গৌতম গম্ভীর খুব কাছে থেকে সেই পরিবর্তিত দৃশ্যের সাক্ষী থেকেছেন। নিজের ক্রিকেটজীবনে সেই কঠোর পরীক্ষা তিনি সহ্য করেছেন এবং বিভিন্ন ভূমিকায় উৎকর্ষের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন। ভারতীয় ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য গৌতমই যে আদর্শ মানুষ সে ব্যাপারে আমি স্থিরনিশ্চিত।”

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে গৌতম গম্ভীর তাঁর প্রথম দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজে। এই সিরিজে রয়েছে ৩টে একদিনের ম্যাচ এবং ৩টে টি২০ ম্যাচ। সিরিজ শুরু হচ্ছে আগামী ২৭ জুলাই থেকে।

আরও পড়ুন

ভারত-জিম্বাবোয়ে টি২০: অভিষেক-ঋতুরাজ-রিঙ্কুর ব্যাটিং আর অবেশ-মুকেশ-রবির বোলিং-জাদু, প্রথম হারের বদলা   

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version