বিবাহ বিচ্ছেদের গুঞ্জনের মাঝেই অবসর নিয়ে পোস্ট সানিয়ার

0

নয়াদিল্লি : ফেব্রুয়ারি মাসে দুবাই টেনিস প্রতিযোগিতা। সেটা খেলেই টেনিসকে বিদায় জানাবেন সানিয়া মির্জা। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিজেই সে কথা জানালেন সানিয়া। যদিও ২০২২ সালে সানিয়া মির্জা ঘোষণা করেছিলেন, ইউএস ওপেন খেলেই পেশাদার টেনিস থেকে অবসর নেবেন। তবে চোটের কারণে যুক্তরাষ্ট্র ওপেনে অংশ নিতে পারেননি। অবসরের সিদ্ধান্তও বদলে যায়। নতুন বছরের শুরুতেই অবসরের কথা ঘোষণা করলেন সানিয়া মির্জা। এবার পাকাপাকিভাবে ব়্যাকেট তুলে রাখা সিদ্ধান্ত জানালেন তিনি।

২০০৯ সাল থেকে ২০১৪ পর্যন্ত তিনটি ওমেন্স ডাবলস ও সম সংখ্যক মিক্সড ডাবলসে গ্র্যান্ড স্লাম জিতেছেন। কেরিয়ার যত সাফল্য পেয়েছেন পুরস্কারের ঝুলি ততই পূর্ণ হয়েছে সানিয়ার। ২০০৪-এ অর্জুন পুরস্কার পান। ২০০৬ সালে পদ্মশ্রী পুরস্কার, রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারে ভূষিত হন ২০১৫। পেয়েছেন পদ্মভূষণ সম্মানও। এক সন্তানের জননী সানিয়ে এ বার পেশাদার টেনিসকে বিদায় জানাতে চলেছেন।

ইনস্টাগ্রাম স্টোরিতে সানিয়া লেখেন, “আমাদের সীমানা অন্যদের বিচার্য নয়। আমি কারও সঙ্গে নিজের সীমানা তৈরি করতেই পারি। তার মানে এই নয় যে তাদের আচরণ আমার প্রতি খারাপ হবে। মাঝেমধ্যেই মনে হয় তাদের ব্যবহার আমার প্রতি সঠিক নয়।” ঠিক কার উদ্দেশে এই পোস্ট, তা নিয়েই চলছে জোর চর্চা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন