Homeখবরবিদেশকিভে ভেঙে পড়ল হেলিকপ্টার, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী-সহ মৃত ১৬

কিভে ভেঙে পড়ল হেলিকপ্টার, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী-সহ মৃত ১৬

প্রকাশিত

ইউক্রেনের রাজধানী কিভে একটি বড়োসড়ো হেলিকপ্টার দুর্ঘটনা। বুধবার ইউক্রেনের রাজধানী কিভের কাছে ব্রোভারি টাউনে হেলিকপ্টারটি ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কি এবং অন্যান্য ঊর্ধ্বতন আধিকারিক-সহ ১৬ জন নিহত হয়েছেন।

জানা গিয়েছে, যে হেলিকপ্টারটি ভেঙে পড়ে, তাতে মোট ৯ জন ছিলেন। সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রকের শীর্ষ কর্তারা ছিলেন ওই হেলিকপ্টারে। তারা সবাই মারা গিয়েছেন। এ দিকে কিন্ডাগার্টেনের দুই শিশুও নিহত হয়েছে ঘটনায়। কিভ অঞ্চলের গভর্নর বুধবার জানান, ব্রোভারি শহরে একটি কিন্ডারগার্টেন এবং একটি আবাসিক ভবনের কাছে একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। মৃতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

পুলিশের তরফে প্রাথমিক ভাবে জানানো হয়েছে, দুই শিশু-সহ ১৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছে ১০ শিশু-সহ ২২ জনকে। দুর্ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চালাচ্ছে পুলিশ। আহতদের চিকিৎসার জন্য চিকিৎসকরাও উপস্থিত হয়েছেন। আপাতত ওই নার্সারি স্কুলের বাড়িটি খালি করা হয়েছে। আর কেউ বাড়ির ভিতরে আটকে নেই বলেই অনুমান উদ্ধারকারীদের।

হেলিকপ্টারটি কেন ভেঙে পড়ল, তা এখনও স্পষ্ট নয়। দুর্ঘটনার কারণ খুঁজে বের করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। ইউক্রেনের প্রেসিডেন্ট অফিসের সহ-অধিকর্তা কিরিলো টিমোশেঙ্কো একটি টেলিগ্রামে লেখেন, “আমরা হতাহত এবং পরিস্থিতি সম্পর্কে তথ্য পাচ্ছি।” তবে এই দুর্ঘটনা নিয়ে রাশিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: রাহুল গান্ধীকে আলিঙ্গন করার চেষ্টা, বাড়ল নিরাপত্তা

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।