Homeখবরদেশপ্রার্থীতালিকা ঘোষণা করল বিজেপি, ত্রিপুরা ধরে রাখতে বাংলার কৌশল!

প্রার্থীতালিকা ঘোষণা করল বিজেপি, ত্রিপুরা ধরে রাখতে বাংলার কৌশল!

প্রকাশিত

আগরতলা: ত্রিপুরা বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। প্রার্থী বাছাইয়েও ছায়া ফেলল পশ্চিমবঙ্গের কৌশল। বিধানসভা ভোটের প্রার্থী হিসেবে তুলা ধরা হল কেন্দ্রীয় মন্ত্রীকেও। শনিবার মোট ৬০টি আসনের মধ্যে আজ ৪৮টিতে প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। বাকি ১২টি আসনেও শীঘ্রই প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে বলে জানিয়েছে বিজেপি।

ত্রিপুরা বিধানসভা ভোট নিয়ে দু’দিন আগেই বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার বাড়িতে একটি দীর্ঘ বৈঠক হয়। সেখানে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। সূত্রের খবর, ওই বৈঠকেই এক প্রকার চূড়ান্ত হয়ে গিয়েছিল প্রার্থীতালিকা।

এ দিন ঘোষিত তালিকায় রয়েছেন ১১ জন মহিলা প্রার্থী। টাউন বরদোয়ালি কেন্দ্র থেকেই নির্বাচনে লড়বেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। তবে এই নির্বাচনে লড়বেন না ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

এ ছাড়াও অন্য হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক (ধনপুর থেকে প্রার্থী)। ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে একাধিক সাংসদকে টিকিট দিয়েছিল বিজেপি। তবে সেই কৌশলে যে সাফল্য মেলেনি, তা ভোটের ফলাফলেই স্পষ্ট হয়ে যায়। বিজেপির প্রার্থীতালিকায় অন্যান্য উল্লেখযোগ্য নামের মধ্যে শুক্রবার বিজেপি-তে যোগ দেওয়া সিপিএমের মহম্মদ মবোশার আলি (কৈলাশহর) এবং রাজ্য বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য (বনমালীপুর)।

ইতিমধ্যে কংগ্রেসও ১৭টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে। নিজের গড় আগরতলা কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন কংগ্রেসের সুদীপ রায় বর্মন। তবে এখনও প্রার্থীতালিকা ঘোষণা করেন তৃণমূল। রাজ্যের ৬০টি আসনেই প্রার্থী দেওয়ার কথা জানিয়েছে বাংলার শাসকদল।

আরও পড়ুন: ব্যবধান এক ঘণ্টার, ২ রাজ্যে ভেঙে পড়ল বায়ুসেনার ৩ বিমান

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

অনুষ্ঠিত হল ‘নব রবি কিরণ’ ও ‘নব নালন্দা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র চূড়ান্ত পর্ব

অজন্তা চৌধুরী   সারা বাংলা রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র ফাইনাল অনুষ্ঠিত হল গত ২...

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আরও পড়ুন

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...