Homeখবরদেশসামনেই রঙের উৎসব, ফের বাতিল একাধিক এক্সপ্রেস ট্রেন

সামনেই রঙের উৎসব, ফের বাতিল একাধিক এক্সপ্রেস ট্রেন

প্রকাশিত

নয়া দিল্লি : কথায় বলে বাঙালিদের বারো মাসে তেরো পার্বণ। একাধিক উৎসবের মধ্যে অন্যতম উৎসব হোলি উৎসব। সারা দেশের বিভিন্ন প্রান্তে পালিত হয় দোল উৎসব। উত্তর ভারতের রাজ্যগুলিতে ব্যাপকভাবে উদযাপন করা হয় এই বিশেষ দিনটি। এখন থেকেই শুরু হয়ে গেছে প্রস্তুতি। রংয়ের এই উৎসব উদযাপন করার কারণেই বিঘ্নিত হয়ে পড়ে যানচলাচল।

এবারও হলনা তার ব্যতিক্রম। হোলি উৎসবের আগেই একাধিক এক্সপ্রেস ট্রেন বাতিল করল ভারতীয় রেল। মূলত পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড এবং উত্তরপ্রদেশের একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল হয়েছে দূরপাল্লার বেশ কিছু ট্রেনও। এমনকি পাঞ্জাব এবং দিল্লিরও বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। এমনকি পরিবর্তন করা হয়েছে একাধিক ট্রেনের যাত্রাপথ। আর ভারতীয় রেলের এই সিদ্ধান্তের জেরে সমস্যায় পড়তে হতে পারে রেল যাত্রীদের। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

রঙের উৎসব উপলক্ষে যে সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে সেই তালিকায় রয়েছে বারৌনি থেকে নয়াদিল্লি গামী ট্রেন। হাওড়া থেকে জব্বলপুর গামী এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। লখনৌ থেকে পাটুলি পুত্রগামী ট্রেন চলবেনা হোলি উৎসব উপলক্ষে। বাতিল করা হয়েছে আনন্দ বিহার থেকে গোরক্ষপুর যাওয়ার হামসাফার এক্সপ্রেস। এছাড়াও হাতিয়া থেকে আনন্দবিহার যাওয়া ঝাড়খন্ড এক্সপ্রেস রয়েছে সেই তালিকায়। জানা যাচ্ছে, বসন্ত উৎসব উপলক্ষে মোট ৩৫৪ টি ট্রেন বাতিল করা হয়েছে। আংশিক বাতিল করা হয়েছে ৫৩ টি ট্রেন। এছাড়াও যাত্রাপদ পরিবর্তন করা হয়েছে ৮৯ টি ট্রেনের।

আরও পড়ুন : ভাদনগর এবং বারাণসীর মধ্যে যোগসূত্র! বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় শুরু করল তদন্ত

সাম্প্রতিকতম

‘সেরা বাবা-মা’ ধমেন্দ্র-হেমার বিবাহবার্ষিকীতে মেয়ে এশার শুভেচ্ছা

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর ৪৪ তম বিবাহবার্ষিকী আজ । বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকটি ছবি...

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

আরও পড়ুন

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...