Homeখবরকলকাতামাদ্রাসায় ১৭২৯ পদে নিয়োগের ঘোষণা মমতার ক্যাবিনেটের

মাদ্রাসায় ১৭২৯ পদে নিয়োগের ঘোষণা মমতার ক্যাবিনেটের

প্রকাশিত

কলকাতা: সোমবার রাজ্য বিধানসভার দ্বিতীয় অধিবেশনের প্রথম দিনে একাধিক ঘটনার সাক্ষী থাকলো পশ্চিমবঙ্গ বিধানসভা। সমস্ত কিছুর মাঝেও রাজ্যবাসীর জন্য খুশির খবর দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। রাজ্যে নতুন করে নিয়োগের ঘোষণা করল মমতার ক্যাবিনেট। রাজ্যে নতুন করে মাদ্রাসায় নিয়োগের ঘোষণা রাজ্য সরকারের।

সোমবার মাদ্রাসার একগুচ্ছ শূন্য পদে নিয়োগের সিদ্ধান্ত নিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। যার মধ্যে উল্লেখযোগ্য ভাবে রয়েছে মাদ্রাসায় নিয়োগ। রাজ্যে মাদ্রাসায় ১৭২৯ শূন্য পদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যের তরফে।

মাদ্রাসায় নিয়োগ ছাড়াও সিদ্ধান্ত নেওয়া হয়েছে কৃষিতে ১২২ টি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদে নিয়োগের। এছাড়াও কোচবিহার ও ঝাড়গ্রামে কেএলও ছেড়ে মূল স্রোতে ফিরে আসা ২৪ জনকে হোম গার্ডের চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকি পুরুলিয়ায় দুটি একলব্য মডেল স্কুল তৈরি করা হবে বলেও সূত্রের খবর।

একেই বকেয়া ডিএ প্রদানের দাবিতে আন্দোলন জারি রেখেছে রাজ্যের সরকারি কর্মচারীরা। তারপরেও বারংবার মাদ্রাসায় নিয়োগ নিয়ে রাজ্যের মাথায় জমেছে অভিযোগের পাহাড় । মাদ্রাসা বোর্ডের বিভিন্ন স্কুলগুলিতে দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগ হয়নি বলেই রাজ্য সরকারকে দুষছেন বিরোধীরা। তবে সমস্ত অভিযোগে জল ঢেলে নতুন করে রাজ্যের মাদ্রাসায় নিয়োগের সিদ্ধান্ত রাজ্যের মন্ত্রিসভায়।

ওয়াকিবহাল মহলের মতে, সাগরদিঘী বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে এক্স ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল সংখ্যালঘু ভোট। তাহলে কি সংখ্যালঘু মানুষদের মন জিততে কি নয়া টেকনিক হিসেবে মাদ্রাসায় নিয়োগকে হাতিয়ার করবে তৃণমূল ? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকলের মনে। অন্যদিকে সাগরদিঘী বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল, আবার সামনেই পঞ্চায়েত নির্বাচন, এই দুইয়ের মাঝে নিয়োগের সিদ্ধান্ত নিয়ে তৃণমূল কি নয়া ট্রাজেডি রচনা করতে চাইছে ? সেই প্রশ্ন উড়িয়ে দিচ্ছেন না কেউ।

আরও পড়ুন : মিলল না মুক্তি, দিল্লি যেতেই হচ্ছে অনুব্রতকে

আরও পড়ুন : জল্পনার অবসান, মুখ্যমন্ত্রীর পদে থাকছেন মানিক সাহা

সাম্প্রতিকতম

ভোট দেখতে বিদেশি পর্যটকরা আসছেন, ভারতে ক্রমশই জমে উঠছে নির্বাচন-পর্যটন

২০১৯-এর লোকসভা নির্বাচন বিভিন্ন দেশ থেকে ২৫ হাজারের মতো বিদেশি ভ্রমণার্থীকে ভারতে টেনে এনেছিল।

মঙ্গলবার তৃতীয় দফায় ৯৪ আসনে ভোট, রাজ্যের মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গীপুর ও মুর্শিদাবাদে   

খবর অনলাইন ডেস্ক: ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচনে মঙ্গলবার তৃতীয় দফার ভোট গ্রহণ করা হবে। এ...

“হাম সব বহুত পরেশান হ্যাঁয়”, বললেন ‘তারক মেহতা…’র নিখোঁজ অভিনেতা গুরুচরণ সিংয়ের বাবা  

খবর অনলাইন ডেস্ক: “আমরা ভীষণ ভেঙে পড়েছি। গোটা পরিবার গুরুচরণের বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছে”,...

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

আরও পড়ুন

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।