Home খবর কলকাতা মাদ্রাসায় ১৭২৯ পদে নিয়োগের ঘোষণা মমতার ক্যাবিনেটের

মাদ্রাসায় ১৭২৯ পদে নিয়োগের ঘোষণা মমতার ক্যাবিনেটের

কলকাতা: সোমবার রাজ্য বিধানসভার দ্বিতীয় অধিবেশনের প্রথম দিনে একাধিক ঘটনার সাক্ষী থাকলো পশ্চিমবঙ্গ বিধানসভা। সমস্ত কিছুর মাঝেও রাজ্যবাসীর জন্য খুশির খবর দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। রাজ্যে নতুন করে নিয়োগের ঘোষণা করল মমতার ক্যাবিনেট। রাজ্যে নতুন করে মাদ্রাসায় নিয়োগের ঘোষণা রাজ্য সরকারের।

সোমবার মাদ্রাসার একগুচ্ছ শূন্য পদে নিয়োগের সিদ্ধান্ত নিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভা। যার মধ্যে উল্লেখযোগ্য ভাবে রয়েছে মাদ্রাসায় নিয়োগ। রাজ্যে মাদ্রাসায় ১৭২৯ শূন্য পদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যের তরফে।

মাদ্রাসায় নিয়োগ ছাড়াও সিদ্ধান্ত নেওয়া হয়েছে কৃষিতে ১২২ টি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদে নিয়োগের। এছাড়াও কোচবিহার ও ঝাড়গ্রামে কেএলও ছেড়ে মূল স্রোতে ফিরে আসা ২৪ জনকে হোম গার্ডের চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকি পুরুলিয়ায় দুটি একলব্য মডেল স্কুল তৈরি করা হবে বলেও সূত্রের খবর।

একেই বকেয়া ডিএ প্রদানের দাবিতে আন্দোলন জারি রেখেছে রাজ্যের সরকারি কর্মচারীরা। তারপরেও বারংবার মাদ্রাসায় নিয়োগ নিয়ে রাজ্যের মাথায় জমেছে অভিযোগের পাহাড় । মাদ্রাসা বোর্ডের বিভিন্ন স্কুলগুলিতে দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগ হয়নি বলেই রাজ্য সরকারকে দুষছেন বিরোধীরা। তবে সমস্ত অভিযোগে জল ঢেলে নতুন করে রাজ্যের মাদ্রাসায় নিয়োগের সিদ্ধান্ত রাজ্যের মন্ত্রিসভায়।

ওয়াকিবহাল মহলের মতে, সাগরদিঘী বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে এক্স ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল সংখ্যালঘু ভোট। তাহলে কি সংখ্যালঘু মানুষদের মন জিততে কি নয়া টেকনিক হিসেবে মাদ্রাসায় নিয়োগকে হাতিয়ার করবে তৃণমূল ? সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকলের মনে। অন্যদিকে সাগরদিঘী বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল, আবার সামনেই পঞ্চায়েত নির্বাচন, এই দুইয়ের মাঝে নিয়োগের সিদ্ধান্ত নিয়ে তৃণমূল কি নয়া ট্রাজেডি রচনা করতে চাইছে ? সেই প্রশ্ন উড়িয়ে দিচ্ছেন না কেউ।

আরও পড়ুন : মিলল না মুক্তি, দিল্লি যেতেই হচ্ছে অনুব্রতকে

আরও পড়ুন : জল্পনার অবসান, মুখ্যমন্ত্রীর পদে থাকছেন মানিক সাহা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version