Homeখবরকলকাতাহাইভোল্টেজ বুধবার! শহরের একাধিক পথে যানজটের সম্ভাবনা

হাইভোল্টেজ বুধবার! শহরের একাধিক পথে যানজটের সম্ভাবনা

প্রকাশিত

কলকাতা : শহর জুড়ে আজ একাধিক রাজনৈতিক কর্মসূচি। একদিকে কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলে রেড রোডে আম্বেদকরের মূর্তির নিচে ধরনায় বসবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে শহিদ মিনারে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে মিছিলে নামবে সিপিএম। এমনকি রাজ্যের বিরুদ্ধে অভিযোগ তুলে দিন মিছিল করবে বিজেপিও। এছাড়াও রয়েছে ডিএ আন্দোলনকারীদের অভিভাবক প্রতিবাদে কর্মসূচি। সবমিলিয়ে বলা যেতে পারে আজ হাই ভোল্টেজ কলকাতা।

আর এক সঙ্গে এত কর্মসূচি থাকার কারণে সফরে যে যানজটের সৃষ্টি হবে তা নতুন করে বলার কিছু নেই। বন্ধ থাকবে একাধিক রাস্তা। আবার অন্য পথে ঘুরিয়ে দেওয়া হতে পারে গাড়ি। কলকাতা বিভিন্ন অংশকে মুড়ে ফেলা হচ্ছে নিরাপত্তার চাদরে। মোতায়েন থাকছে বিশাল পুলিশ বাহিনী।

বন্ধ থাকবে রেড রোডে যান চলাচল। ধীরগতিতে চলতে পারে গাড়ি। আর যদি গাড়ির সংখ্যা বেশি হয় তাহলে ক্ষণিকের জন্য রাস্তা বন্ধ করে ব্যবহার করা হবে বিকল্প রাস্তা। মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি থাকার কারণে রেড রোড এলাকা মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। থাকছেন যুগ্ম পুলিশ কমিশনার। এছাড়াও থাকছেন বিশাল পুলিশ বাহিনী।

শহিদ মিনারে অভিষেক বন্দ্যোপাধ্যায় সভায় যাতে কোন রকম অপ্রতিকর পরিস্থিতি না হয় সে কারণে মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার এক অফিসার, দুজন যুগ্ম কমিশনার পদমর্যাদার অফিসার, চারজন ডিসি, ৫০০ পুলিশ, এবং ৩০ টি সিসিটিভি ক্যামেরা।

শ্যামবাজার মেট্রো স্টেশনের এক নম্বর গেটের সামনে কর্মসূচি রয়েছে বিজেপির। সারাদিন চঞ্চলা চল বন্ধ না থাকলেও দুপুরের দিকে রাস্তা একাংশ বন্ধ করে দেওয়া হবে যানজট নিয়ন্ত্রণের জন্য। অপ্রীতিকর পরিস্থিতি রূপে মোতায়েন থাকছে বিশাল পুলিশ বাহিনী।

এদিন বিকেলেই রামলীলা ময়দান থেকে মিছিল শুরু করে মৌলানীর দিকে মল্লিক বাজার এসে পার্ক সার্কাসের সেভেন পয়েন্ট ক্রস করে লেডি ব্রেবন কলেজে শেষ হবে সিপিএমের মিছিল। এই মিছিলের দিকেও নজর থাকছে প্রশাসনের। যানজট এড়াতে নেওয়া হয়েছে একাধিক ব্যবস্থা।

খবর অনলাইনে আরও পড়তে পারেন

বি-টাউনে ফের ভাঙন, রণবীরকে উপেক্ষা করে গটগট করে হেঁটে গেলেন দীপিকা

কে এই বাঙালি অভিনেত্রী? নতুন বান্ধবীর সাথে পার্টিতে মত্ত আরিয়ান

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

অনুষ্ঠিত হল ‘নব রবি কিরণ’ ও ‘নব নালন্দা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র চূড়ান্ত পর্ব

অজন্তা চৌধুরী   সারা বাংলা রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র ফাইনাল অনুষ্ঠিত হল গত ২...

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আরও পড়ুন

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।