Homeখবরদেশরামনবমীর পূজার্চনার সময় ইনদওরে ভেঙে পড়ল মন্দিরের মেঝে, নীচে থাকা কুয়োয় পড়ে...

রামনবমীর পূজার্চনার সময় ইনদওরে ভেঙে পড়ল মন্দিরের মেঝে, নীচে থাকা কুয়োয় পড়ে মৃত্যু ১৩ পুণ্যার্থীর

প্রকাশিত

কেউ প্রদীপ জ্বালাচ্ছে, কেউ ভজন গাইছে। পুজো-আরতি চলছিল। পরিবেশটা ছিল চমৎকার। আচমকা বিকট শব্দে ফেটে গেল মেঝে। বৃহস্পতিবার রামনবমী উদযাপন চলাকালীন ইনদওরের একটি মন্দিরের মেঝে ধসে নীচে থাকা কুয়োয় গিয়ে পড়ল বেশ কয়েক জন। শহরের স্নেহনগর এলাকার মহাদেব ঝুলেলাল মন্দিরের ঘটনা।

এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যেই জানা যায়, কুয়োর উপর থাকা ছাদ ধসে পড়েছে। বৃহস্পতিবার, রামনবমীর দিন, ইনদওরের যে মন্দিরে দুর্ঘটনাটি ঘটেছে, তার নীচে একটি কুয়ো রয়েছে। এর উপরে অবস্থিত মন্দির। যে জায়গায় বসে পুজোর্চনা চলছিল, তার নীচে যে পুরনো একটা কুয়ো রয়েছে, সেটা অনেকের কাছেই ছিল অজানা।

temple 2

জানা যায়, ওই কুয়োর স্ল্যাবের উপরেই ভিড় জমিয়েছিলেন একটা বড়ো অংশের পুণ্যার্থী। অত্যধিক ভিড়ের জেরেই কংক্রিটের স্ল্যাবটি ভেঙে পড়ে এবং তার জেরে কুয়োর ভিতর পড়ে যান বেশ কয়েকজন পুণ্যার্থী। কয়েক মিনিট পরে তোলা ছবিতেও কুয়োর মধ্যে জ্বলন্ত প্রদীপ দেখা গেছে। নীচে পড়ে যাওয়াদের মধ্যে কয়েকজন মহিলা ও শিশুও রয়েছে।

উপস্থিত এক প্রত্যক্ষদর্শী জানান, রামনবমীর দিন হওয়ায় মন্দিরে খুব ভিড় ছিল। পুরনো ওই কুয়োর কংক্রিটের ছাদ এত মানুষের ভার সইতে পারেনি। ওই জায়গায় যে একসঙ্গে বেশি লোক যাওয়া উচিত নয়, সেটাও জানত না অনেকে। যে কারণে এ দিনের দুর্ঘটনা।

খবর ছড়িয়ে পড়তেই ইনদওর প্রশাসন ও পুলিশ বিভাগের প্রতিনিধি দড়ির সাহায্যে নীচে পড়ে যাওয়া লোকজনকে সরিয়ে নিতে শুরু করে। দড়ি ধরে সিঁড়ি বেয়ে একে একে তাদের উপরে তুলে আনা হয়। দশ বছরের এক কিশোরীকেও উদ্ধার করা হয়েছে। সন্ধ্যা পর্যন্ত ১৯ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র সাংবাদিকদের জানিয়েছেন, এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। ১১ জনের দেহ উদ্ধার হয়েছে। তাঁদের মধ্যে ১০ জন মহিলা, এক জন পুরুষ রয়েছেন। কুয়োতে এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: সপ্তাহান্তে ঝড়বৃষ্টি জেলায় জেলায়, কতটা প্রভাব পড়বে কলকাতায়

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...