Homeখবররাজ্য‘সত্যিকারের অগ্নিকন্যা’, মমতার প্রশংসায় পঞ্চমুখ রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানি

‘সত্যিকারের অগ্নিকন্যা’, মমতার প্রশংসায় পঞ্চমুখ রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানি

প্রকাশিত

কলকাতা: মঙ্গলবার থেকে কলকাতায় শুরু হয়ে গেল দু’দিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে এই সম্মেলনের উদ্ধোধন অনুষ্ঠানের দিনেই চমক দিল রাজ্য সরকার। সপ্তম বারের এই বিজিবিএস সম্মেলনে প্রথম দিনেই হাজির হলেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ অম্বানি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলায় আমূল পরিবর্তন এসেছে বলে মনে করেন রিলায়েন্স কর্ণধার। তিনি বললেন, “বাংলা দ্রুত গতিতে উন্নতি করছে। বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ আরও বেড়েছে। বাংলা আজ আরও প্রাণবন্ত, আরও উচ্চতায় পৌঁছে গিয়েছে, আরও বেশি আত্মবিশ্বাসী।”

একইসঙ্গে মমতাকে ‘সত্যিকারের অগ্নিকন্যা’ বলে সম্বোধন করেন মুকেশ। তিনি বললেন, “প্রয়াত অটলবিহারী বাজপেয়ী আপনাকে যেমন বলতেন, আপনি সত্যিই অগ্নিকন্যা। ত্যাগের আগুন আপনার স্বর্ণময় চরিত্রকে আরও উজ্জ্বল করে তুলেছে। আর এখন আপনি সোনার বাংলাকে আরও উজ্জ্বল করে তুলেছেন।” বাঙালির আবেগ স্পর্শ করে ধরা ধরা বাংলায় অম্বানি বললেন, “আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি।”

এর পরই মুকেশ অম্বানি ঘোষণা করেন, ‘‘ইতিমধ্যেই রাজ্যে ৪৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে রিলায়েন্স। আগামী তিন বছরে আরও ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে।’’

এ ছাড়াও, এদিনের মঞ্চে বাংলা থেকে হাজির ছিলেন দেশজোড়া নাম করা একঝাঁক শিল্পপতি। সেই তালিকায় রয়েছেন অম্বুজা- নেওটিয়া গ্রুপের হর্ষবর্ধন নেওটিয়া, আইটিসি গ্রুপের সঞ্জীব পুরী, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের সঞ্জীব গোয়েঙ্কার মতো শিল্পপতিরা। এছাড়াও, বাণিজ্য সম্মেলনের মঞ্চে হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকে।

বলে রাখা ভালো, গত বছর বিশ্ববঙ্গ সম্মেলন থেকে ৩.৪২ লক্ষ কোটি টাকার বিনিয়োগ এসেছিল। এ বার বিনিয়োগের পরিমাণ আরও বাড়বে এবং কর্মসংস্থান বৃদ্ধি পাবে বলে আশাবাদী রাজ্য প্রশাসনের কর্তারা। বিজিবিএস-এর তরফে এক্স (আগের টুইটার)-এ জানানো হয়েছ, এই শিল্প সম্মেলন রাজ্যের ভবিষ্যৎ-অর্থনীতির শ্রীবৃদ্ধির নির্ধারক হবে এবং দেশের অর্থনীতিতে বাংলা বিশেষ প্রভাব ফেলবে।

এই নিয়ে সপ্তমবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করা হয়েছে। প্রতিবারের মতো এবারেও বাণিজ্য সম্মেলনের মাধ্যমে রাজ্যে বিনিয়োগ, শিল্প স্থাপনের পরিবেশের বিষয়টি উদ্যোগপতিদের সামনে তুলে ধরা হচ্ছে। শিল্প টানার জন্য নিজেই বিনিয়োগকারীদের সঙ্গে আলোচনা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ২৪০ ঘণ্টা পার! প্রকাশ্যে এল উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের প্রথম ভিডিও

সাম্প্রতিকতম

গর্ভবতী মহিলাদের ৫ হাজার টাকা দেয় কেন্দ্র, জানুন কী এই প্রধানমন্ত্রী মাতৃ বন্দন যোজনা

সাধারণ মানুষের জন্য চালু রয়েছে বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প। সমাজের বিভিন্ন স্তরের মানুষের চাহিদার...

তৃতীয় সন্তানের জন্য মাতৃত্বের ছুটিতে মানা সংস্থার, অসন্তুষ্ট আদালত পর্যবেক্ষণে যা বলল

বম্বে হাইকোর্টে নয় বছর ধরে মামলাটি চলছিল। ২০১২ সালে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়াতে (এএআই) কর্মরত ওই মহিলার প্রথমবারের বিবাহ থেকে এক সন্তান ছিল।

আজ থেকে নির্বাচনী প্রচারে অরবিন্দ কেজরিওয়াল, রোড শোয়ে দিল্লির মুখ্যমন্ত্রী

নয়াদিল্লি: জেল থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক এবং দিল্লির...

“লজ্জাহীন”: কে এল রাহুলকে অপমান করায় সঞ্জীব গোয়েনকাকে শিক্ষা দিলেন মহম্মদ শামি

খবর অনলাইন ডেস্ক: সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম লখনউ সুপার জায়েন্টস (এলএসজি) ম্যাচের পরে মাঠের...

আরও পড়ুন

হিডকোর জমিতে তৃণমূলের পার্টি অফিস, ভাঙার নির্দেশ হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার

কলকাতা: হিডকোর জমি দখল করে গড়ে তোলা পার্টি অফিস সরানো বা ভেঙে ফেলার নির্দেশ...

সংকট কাটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, ছাঁটাই হওয়া কর্মীদের পুনর্বহাল, ‘সিক লিভ’থেকে দ্রুত কাজে ফিরবেন বাকিরা

বৃহস্পতিবার শ্রম কমিশনারের কার্যালয়ে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিমান সংস্থার কর্তারা এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিরা।

সুপ্রিম কোর্টে বাতিল প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়! প্রাথমিকে ৩৯২৯টি শূন্যপদে নিয়োগ নিয়ে নতুন নির্দেশ

কলকাতা: ২০২০ সালে প্রাথমিকের ১৬,৫০০ শিক্ষক নিয়োগের পর অবশিষ্ট ৩৯২৯টি শূন্যপদে নিয়োগ নিয়ে বড়সড়...