এবার মাধ্যমিকে ভুল করলেই মহা বিপদ, নয়া নির্দেশিকা পর্ষদের

0

কলকাতা : মাধ্যমিক হোক বা উচ্চমাধ্যমিক, পরীক্ষা কেন্দ্রে গিয়ে অনেক ছাত্ররাই ভাঙচুর করে আসে পরীক্ষা কেন্দ্রে। অনেক সময় দেখা যায় পরীক্ষা শেষে পরীক্ষা কেন্দ্রের লাইট ভাঙ্গা, চেয়ার ভাঙ্গা, বেঞ্চ ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে। সেদিকে নজর রাখতে এবার এই কড়া পদক্ষেপ পর্ষদের। জানা যাচ্ছে এবার পরীক্ষা কেন্দ্রে জিওট্যাগিং-এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে। পরীক্ষা কেন্দ্রের প্রথম এবং শেষদিনের ছবি তুলে রাখা হবে। কোন পরীক্ষার্থী যদি ইচ্ছে করে পরীক্ষা কেন্দ্রের ক্ষতি করে তাহলে আটকে দেওয়া হবে রেজাল্ট। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রের বিষয় কেন্দ্র থেকে রিপোর্ট নেবেন অফিসার ইনচার্জ। সেই রিপোর্টার ভিত্তিতে সিদ্ধান্ত হবে পরীক্ষার্থী আদৌ রেজাল্ট পাবে কিনা।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সমস্ত সেন্টার সেক্রেটারি এবং ভেন্য সুপারভাইজারদেরকে এই জিওট্যাগ ছবি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে পর্ষদের পক্ষ থেকে। স্যাটেলাইটের অবস্থান অনুযায়ী আসবে ছবি। পরীক্ষা কেন্দ্রের অবস্থা কেমন তার ছবি তুলে রাখতে হবে প্রথম দিনেই। আবার ছবি তোলা হবে শেষের দিন। যদি কোন রকম ভাঙচুর হয় তাহলেই শুরু হবে তদন্ত। পরীক্ষার্থীদের সনাক্ত করা হলে আটকে দেওয়া হবে রেজাল্ট।

এই বিষয় নিয়ে শিক্ষক সংগঠনের নেতা স্বপন মন্ডল জানান, “মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে পরীক্ষার্থীদের জন্য যে নোটিশ দেওয়া হয়েছে সেটি নজিরবিহীন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন