Homeবিনোদনভারতের অস্কার জয়: সেরা মৌলিক গান ‘নাটু নাটু’, সেরা স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র ‘দ্য...

ভারতের অস্কার জয়: সেরা মৌলিক গান ‘নাটু নাটু’, সেরা স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’  

প্রকাশিত

লস আঞ্জেলেস: দর্শক-শ্রোতা আর চলচ্চিত্র পর্যালোচকদের হৃদয় জিতে নিল ‘নাটু নাটু’। ‘আরআরআর’ ফিল্মের ‘নাটু নাটু’ গানটি জিতে নিল অস্কার। গানটি অস্কার জিতল মৌলিক গানের বিভাগে। একই সঙ্গে স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র বিভাগে অস্কার জিতল তামিল ছবি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’।   

লস আঞ্জেলেসে ৯৫তম অ্যাকাডেমি পুরস্কার প্রদান অনুষ্ঠান স্মরণীয় হয়ে থাকল ভারতের চলচ্চিত্রের ইতিহাসে। এস এস রাজামৌলি পরিচালিত এবং রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত ‘আরআরআর’ ফিল্মের গান ‘নাটু নাটু’ অস্কার মঞ্চে সেরা মৌলিক গানের সম্মান পেল। পুরস্কার তুলে দেওয়া হয় গানের রচয়িতা চন্দ্র বোস ও সুরকার এম এম কিরাবাণীর হাতে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে রাজামৌলি, রাম চরণ ও জুনিয়র এনটিআর উপস্থিত ছিলেন।

সেরা মৌলিক গানের বিভাগে ‘নাটু নাটু’র প্রতিদ্বন্দী ছিল ‘টপ গান: ম্যাভেরিক’ ছবিতে লেডি গাগার গান ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’ ছবিতে রিহানার গান ‘লিফ্‌ট মি আপ’, ‘এভরিথিং এভরি হোয়্যার অল অ্যাট ওয়ান্স’ ছবির ‘দিস ইজ আ লাইফ’ এবং ‘টেল ইট লাইক আ উওম্যান’ ছবির অ্যাপ্লজ গানটি। সবাইকে টপকে সেরা হল ‘নাটু নাটু’।

রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরবের গাওয়া গানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন স্টিভেন স্পিলবার্গ, জেমন ক্যামেরনের মতো কিংবদন্তি হলিউড পরিচালকরাও।

‘নাটু নাটু’র পাশাপাশি অস্কার জিতল ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। কার্তিকি গনজালভেস পরিচালিত এবং গুনিত মোঙ্গা প্রযোজিত তামিল ভাষার এই ছবিটি জিতে নিল সেরা স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্রের সম্মান।

‘আরআরআর’ এবং ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ ছাড়াও ৯৫তম অ্যাকাডেমি পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিল ‘অল দ্যাট ব্রিদ্‌স’। শৌনক সেন ও আমন মানের তৈরি এই ছবি মনোনয়ন পেয়েছিল সেরা তথ্যমূলক কাহিনিচিত্রের (বেস্ট ডকুমেন্টারি ফিচার ফিল্ম) বিভাগে।

‘নাটু নাটু’ অস্কার জেতায় ‘টিম আরআরআর’কে শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় চলচ্চিত্রজগতের দিকপালেরা। এঁদের মধ্যে রয়েছেন চলচ্চিত্র কিংবদন্তি রজনীকান্ত এবং চিরঞ্জীবী, আরআরআর-এর দুই অভিনেতা আলিয়া ভাট এবং অজয় দেবগণ, অ্যাকাডেমি পুরস্কার বিজেতা সুরকার এ আর রহমান, অভিনেতা হৃতিক রোশন, মহেশ বাবু প্রমুখ।      

আরও পড়ুন

মেটাল ড্রেসে চোখ ধাঁধালেন মনামী, তকমা পেলেন বাংলার উর্ফি

সাম্প্রতিকতম

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।

ফাদার্স ডে-তে বাবার সঙ্গে কাটান বিশেষ মুহূর্ত, IHCL হোটেলগুলি দিচ্ছে বিশেষ অফার, খরচ?

ফাদার্স ডে উপলক্ষে টাটা গ্রুপের ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেড অধীনস্থ কলকাতা বিভিন্ন হোটেলগুলি দিচ্ছে...

খাস কলকাতায় গুলি, মির্জা গালিব স্ট্রিটে গুলিবিদ্ধ এক যুবক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১২টা ১০ মিনিট নাগাদ কিডস্‌ স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে আচমকা গুলি চলে।

আরও পড়ুন

অযোধ্যার ফৈজাবাদে বিজেপির পরাজয়, রামমন্দির প্রসঙ্গ তুলে স্বরা ভাস্করের কটাক্ষ

স্বরা ভাস্করের পোস্টটি মুহূর্তের মধ্যে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। অনেকেই তাঁর সঙ্গে সহমত প্রকাশ করেছেন। তবে নেটাগরিকের একাংশ এই পোস্টে স্বরাকে ট্রোল করতেও ছাড়েননি।

রেশন দুর্নীতি মামলায় ইডির তলব এড়ালেন ঋতুপর্ণা সেনগুপ্ত, চাইলেন সময়

এর আগেও ঋতুপর্ণাকে তলব করেছিল ইডি। ২০১৯ সালে অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়ছয়ের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠানো হয়েছিল এবং তিনি হাজিরাও দিয়েছিলেন।

প্রথম ভারতীয় হিসাবে কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার কলকাতার অনসূয়ার

খবর অনলাইন ডেস্ক: ইতিহাস গড়লেন কলকাতার মেয়ে। কান চলচ্চিত্র উৎসবে ৭৭ বছরের ইতিহাসে যা...