Homeবিনোদনখাগড়াগড় বিস্ফোরণের ঘটনাকে পর্দায় ফুটিয়ে তুলবেন পরিচালক শিবপ্রসাদ ও নন্দিতা

খাগড়াগড় বিস্ফোরণের ঘটনাকে পর্দায় ফুটিয়ে তুলবেন পরিচালক শিবপ্রসাদ ও নন্দিতা

প্রকাশিত

একটু ভিন্ন ধরনের ছবি বরাবরই দর্শকদের  উপহার দিয়ে থাকেন। প্রায় প্রতিটি ছবির মধ্যেই ফুটে ওঠে বাস্তবতার গল্প। পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবির গল্পগুলি এত পরিস্ফুট ভাবে সাজানো হয় যা বক্স অফিসে দারুণভাবে সফল তো হয়ই। 

ফের শিবপ্রসাদ ও নন্দিতা রায়ের মাথায় এসেছে আর এক নতুন বাস্তব সত্য ঘটনাকে পর্দায় ফুটিয়ে তোলার কথা। বর্ধমানের খাগড়াগড়ের এক বাড়িতে বিস্ফোরণের ঘটনাকে।

এই ঘটনায় প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, বাজি বানানোর কারখানায় আগুন লেগে গিয়েছিল। তবে তদন্তের পরে উঠে আসে চাঞ্চল্যকর সব তথ্য। তদন্তে নেমে এনআইএ জানতে পারে এই বিস্ফোরণের সঙ্গে বাংলাদেশের এক জঙ্গিগোষ্ঠীর যোগ রয়েছে। ঘটনায় মৃত্যু হয়েছিল দু’জনের। বিস্ফোরণের পর ওই বাড়ি থেকেই গ্রেফতার হন দুই মহিলা। উদ্ধার হয় বিপুল পরিমাণ বিস্ফোরক।

শিবপ্রসাদ মুখোপাধ্য়ায় বলেন, ‘সেই সময় এই ঘটনা নিয়ে চারিদিকে অনেক রকম থিওরি বা ন্যারেটিভ তৈরি হয়েছিল। এখানে কারা বোমা বানাত, কেনই বা বানাত তারা। এদের লক্ষ্যটা ঠিক কী ছিল। আমি আর নন্দিতাদি প্রথম থেকেই এই নিয়ে খবরের কাগজে বের হওয়া নানা তথ্য নজরে রাখছিলাম। সেটাই আমাদের দুজনকে ভাবিয়েছিল। তখন থেকে মনে হয়েছিল এটা নিয়ে ছবি তৈরি করা যেতে পারে।‘

এইবার এই ঘটনাকেই পর্দায় আনছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ। বর্ধমানের খাগড়াগড়ের এক বাড়িতে বিস্ফোরণের ঘটনাকে নিয়ে ছবি বানাতে চলেছে এই পরিচালক জুটি। সেই উত্তর তো তাঁদের কথায় স্পষ্ট। কিন্তু ছবির শুটিং কবে থেকে শুরু হবে সেই ব্যাপারে এখনও পর্যন্ত কোনও উত্তর মেলেনি।

ছবি- ফেসবুক।

বিনোদনের সব খবর পড়তে দেখুন খবর অনলাইন।

সাম্প্রতিকতম

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।

ফাদার্স ডে-তে বাবার সঙ্গে কাটান বিশেষ মুহূর্ত, IHCL হোটেলগুলি দিচ্ছে বিশেষ অফার, খরচ?

ফাদার্স ডে উপলক্ষে টাটা গ্রুপের ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেড অধীনস্থ কলকাতা বিভিন্ন হোটেলগুলি দিচ্ছে...

খাস কলকাতায় গুলি, মির্জা গালিব স্ট্রিটে গুলিবিদ্ধ এক যুবক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১২টা ১০ মিনিট নাগাদ কিডস্‌ স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে আচমকা গুলি চলে।

আরও পড়ুন

অযোধ্যার ফৈজাবাদে বিজেপির পরাজয়, রামমন্দির প্রসঙ্গ তুলে স্বরা ভাস্করের কটাক্ষ

স্বরা ভাস্করের পোস্টটি মুহূর্তের মধ্যে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। অনেকেই তাঁর সঙ্গে সহমত প্রকাশ করেছেন। তবে নেটাগরিকের একাংশ এই পোস্টে স্বরাকে ট্রোল করতেও ছাড়েননি।

রেশন দুর্নীতি মামলায় ইডির তলব এড়ালেন ঋতুপর্ণা সেনগুপ্ত, চাইলেন সময়

এর আগেও ঋতুপর্ণাকে তলব করেছিল ইডি। ২০১৯ সালে অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়ছয়ের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠানো হয়েছিল এবং তিনি হাজিরাও দিয়েছিলেন।

প্রথম ভারতীয় হিসাবে কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার কলকাতার অনসূয়ার

খবর অনলাইন ডেস্ক: ইতিহাস গড়লেন কলকাতার মেয়ে। কান চলচ্চিত্র উৎসবে ৭৭ বছরের ইতিহাসে যা...