Homeজীবন যেমনরূপচর্চাচোখের পাতা ঘন কালো করতে এই ৫ টি টিপস মেনে দেখুন

চোখের পাতা ঘন কালো করতে এই ৫ টি টিপস মেনে দেখুন

প্রকাশিত

 

মানুষের সৌন্দর্যের মূলে আকর্ষণীয় মুখাবয়ব। নাক, ঠোঁট, চোখ, ভুরু এইসব মুখের সৌন্দর্য বাড়ায়। আর চোখের সৌন্দর্যের মূলে পাতা। ঘন, কালো ও লম্বা চোখের পাতা কে না চায়। ঘন ও লম্বা চোখের পাতা সাধারণত সবার হয় না।  চোখের সৌন্দর্য বাড়াতে অনেকে ব্যবহার করে থাকেন নকল চোখের পাতা। কিন্তু কিছু ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে সহজেই মিলতে পারে ঘন, কালো ও লম্বা চোখের পাতা।  

১। অলিভ অয়েল-

ত্বকের যত্নে বহুল ব্যবহৃত উপাদান হিসেবে ব্যবহার হয় অলিভ অয়েল। প্রতিদিন রাতে ঘুমানোর আগে মাশকারা ব্রাশে করে চোখের পাতায় অলিভ ওয়েল লাগালে মিলবে অনেক সুফল, মিলবে ঘন ও লম্বা চোখের পাতা। 

২। ক্যাস্টর অয়েল-

চোখের পাতা ঘন করতে অনেক উপকারী ক্যাস্টর অয়েল। এতে রয়েছে ভিটামিন, প্রোটিন ও ওমেগা-৬ ফ্যাট, যা চোখের পাতা বৃদ্ধি করতে কার্যকরী। এটি চোখের পাতা অনেক দ্রুত লম্বা ও ঘন করতে পারে। রাতে ঘুমানোর আগে চোখের পাতায় হালকা গরম করা ক্যাস্টর অয়েল তুলার সাহায্যে লাগালে মিলবে উপকার। এর সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে চোখের পাতায় লাগাতে মিলতে পারে আরও ভালো সুফল। 

৩। অ্যালোভেরা জেল-

 

মাশকারা ব্রাশের মাধ্যমে অ্যালোভেরা জেল চোখের পাতায় সারারাত লাগিয়ে রাখতে হবে। হালকা গরম ও   ঠান্ডা জল মিশিয়ে সকালে ধুয়ে ফেললে মিলবে ভালো ফল। এছাড়া ১  চামচ অ্যালোভেরা জলের সঙ্গে ১ চামচ জোজোবা অয়েল ও ২ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে প্রতিদিন ২ বার লাগাতে পারেন। এটি ১০-১৫ মিনিট রেখে ধুয়ে ফেললে মিলবে উপকার। 

 

৪। ডিম-

 

ডিমের সাদা অংশের সঙ্গে ১ চামচ গ্লিসারিন মিশিয়ে ঘন প্যাক তৈরি করতে হবে। ইয়ার বাডের সাহায্যে প্যাকটি চোখের পাতায়   লাগিয়ে ১০-১৫ মিনিট রেখে জল দিয়ে ভালো করে ধুয়ে নিলেই পাওয়া যাবে উপকার।

৫। পেট্রোলিয়াম জেলি-

মাশকারা ব্রাশের মাধ্যমে চোখের পাতায় পেট্রোলিয়াম জেলি পুরো রাত লাগিয়ে রাখলে মিলবে ভালো ফল। সকালে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। 

রূপচর্চা সংক্রান্ত খবর পড়তে নজর রাখুন খবর অনলাইনে।

সাম্প্রতিকতম

৬০০ টাকার মধ্যে এই ১০ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের কো-অর্ড সেট

কো-অর্ড ড্রেস টু-পিস সেট নামেও পরিচিত। এটি এমন একটি পোশাক, যা একই রং এবং প্রিন্টের কাপড় দিয়ে তৈরি। ম্যাচিং আপার ও বটমের সমন্বয়।  কো-অর্ডের সেট একসঙ্গে পরার জন্যই ডিজাইন করা হয়। সবচেয়ে দারুণ বিষয় হল, এর স্টাইল নিয়ে আলাদা করে চিন্তার প্রয়োজন হয় না।

লোকসভা ভোট ঘোষণা হওয়ার আগেই রাজ্যে আসতে পারে কেন্দ্রীয় বাহিনী

কলকাতা: লোকসভা ভোট আসন্ন। চলছে যাবতীয় প্রস্তুতি। তবে এখনও কমিশনের তরফে ভোটের নির্ঘণ্ট প্রকাশ...

কৃষক আন্দোলনের সঙ্গে সম্পর্কিত বহু অ্যাকাউন্ট সাসপেন্ড! তা হলে কি সরকারি নির্দেশ পুরোপুরি মেনে নিল ‘এক্স’?

নয়াদিল্লি: আবারও কৃষক আন্দোলনে উত্তাল রাজধানী দিল্লি। এমন আবহে মাইক্রো ব্লগিং সাইট এক্স (আগের...

আধার সমস্যা মেটাতে পোর্টাল, হোয়াটসঅ্যাপ নম্বর চালু রাজ্যের, জানুন কী ভাবে আবেদন জানাবেন

কলকাতা: রাজ্যের বিভিন্ন জায়গায় আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার ঘটনায় ইতিমধ্য়েই তৈরি হয়েছে বিভ্রান্তি। সেই...

আরও পড়ুন

৬০০ টাকার মধ্যে এই ১০ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের কো-অর্ড সেট

কো-অর্ড ড্রেস টু-পিস সেট নামেও পরিচিত। এটি এমন একটি পোশাক, যা একই রং এবং প্রিন্টের কাপড় দিয়ে তৈরি। ম্যাচিং আপার ও বটমের সমন্বয়।  কো-অর্ডের সেট একসঙ্গে পরার জন্যই ডিজাইন করা হয়। সবচেয়ে দারুণ বিষয় হল, এর স্টাইল নিয়ে আলাদা করে চিন্তার প্রয়োজন হয় না।

পুজোর আগে কীভাবে চটজলদি ত্বকের এই সমস্যাগুলি থেকে মুক্তি পাবেন? আলুতে হতে পারে সব সমস্যার সমাধান

রূপচর্চাতেও আলুর কদর খুব। আলুর মধ্যে থাকা পটাশিয়াম ত্বকের বয়স কমিয়ে দেয়। এছাড়াও আলুতে থাকে বিভিন্ন ফাইবার, খনিজ, ভিটামিন। যা ত্বকের মধ্যে রক্ত সঞ্চালন ভালো রাখে। সেই সঙ্গে আজীবন ত্বককে রাখে কোমল।

পুজোর ৫টা দিন কীভাবে সাজাবেন নিজেকে? এই পদ্ধতিগুলি মানতে পারেন

পুজোর ৫ টা দিন নিজেকে সাজিয়ে তুলুন একেবারে অন্য লুকে। সেই সাজ দেখে যেন চমকে ওঠে প্রায় সকলে। কিন্তু কীভাবে সাজবেন পুজোর ৫ দিন বরং জেনে নেওয়া যাক।