Homeখবরএ বার অভিষেকের বাবা-মাকেও ডেকে পাঠাল ইডি, কেন তলব

এ বার অভিষেকের বাবা-মাকেও ডেকে পাঠাল ইডি, কেন তলব

প্রকাশিত

কলকাতা: এ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা এবং মা-কেও ডেকে পাঠাল ইডি। সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় সংস্থার তরফে তলব করা হয়েছে অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায় ও বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কে।

ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশে বিচারপতি অমৃতা সিন্‌হার এজলাসে অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ সংস্থার সমস্ত ডিরেক্টর ও কর্মীদের সম্পত্তির সমস্ত তথ্য-সহ সমস্ত খতিয়ান জমা দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টর। সূত্রের খবর, লতা বন্দ্যোপাধ্যায় ও অমিত বন্দ্যোপাধ্যায়, দুজনেই ‘লিপস অ্যান্ড বাউন্ড’স সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন। লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর হিসেবে তাদের ভূমিকা ও কোম্পানির কাজ সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্যই আগামী সপ্তাহে ডেকে পাঠানো হয়েছে তাঁদের।

জানা গিয়েছে, প্রথমে ৩ অক্টোবর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। এরপর আগামী ৬ অক্টোবর লতা ও ৭ অক্টোবর অমিত বন্দ্যোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। ইডি সূত্রে খবর, অভিষেকের বাবা এবং মাকে তাঁদের সম্পত্তির হিসাব, মিউচুয়াল ফান্ড এবং সম্পত্তির যাবতীয় দলিল দস্তাবেজ নিয়ে সিজিও কমপ্লেক্সে যেতে বলা হয়েছে।

নিয়োগ মামলায় সুজয়কৃষ্ণ ভদ্র গ্রেফতার হওয়ার পরই ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ নামে ওই সংস্থার নাম উঠে আসে নিয়োগ দুর্নীতি মামলায়। কিছুদিন আগে ওই সংস্থার অফিসে তল্লাশিও চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা। পরে হাইকোর্টের নির্দেশে ইডি যে রিপোর্ট জমা দেয়, তাতে অনেক ফাঁক রয়েছে বলে উল্লেখ করেন বিচারপতি অমৃতা সিনহা।

উল্লেখযোগ্য ভাবে, সোমবার বিচারপতি অমৃতা সিন্হা ইডির জমা দেওয়া রিপোর্ট দেখে বলেন, “মেমোরেন্ডাম অফ অ্যাসোসিয়েশনে লতা বন্দ্যোপাধ্যায়ের নাম আছে। কোম্পানির সদস্য এবং ডিরেক্টরদের খতিয়ান অসম্পূর্ণ। তদন্তভার নেওয়ার পরে ১৮ মাস হয়ে গেছে, ফলাফল দেখা যাচ্ছে না।” ওই শুনানিতেই ২৫ সেপ্টেম্বর লতা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির খতিয়ান তলব করেন বিচারপতি।

আরও পড়ুন: উত্তর শহরতলির ফ্ল্যাট থেকে পাওয়া গেল মহিলার রক্তাক্ত দেহ

সাম্প্রতিকতম

হরিয়ানার নুহতে পুণ্যার্থী ভর্তি বাসে আগুন, ৯ জনের মৃত্যু, আহত ২০-র বেশি

চণ্ডীগঢ়: কুণ্ডলী-মানেসার-পালওয়াল এক্সপ্রেসওয়েতে নুহ জেলার ধুলাভাত গ্রামের কাছে একটি চলন্ত বাসে আগুন লেগে মৃত্যু...

ভোট শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ভোটের হিসেব প্রকাশ: ২৪ মে-র মধ্যে কমিশনের জবাব চায় সুপ্রিম কোর্ট

খবর অনলাইন ডেস্ক: ঠিক কত ভোট পড়ল তার প্রকৃত তথ্য ভোটগ্রহণের ৪৮ ঘণ্টার মধ্যে...

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আরও পড়ুন

ধর্মতলায় শাহি সভা, কালো পোশাক পরে প্রতিবাদ কর্মসূচি তৃণমূলের

কলকাতা: শাহি-সভাকে কেন্দ্র করে সরগরম রাজ্য-রাজনীতি। বুধবার ধর্মতলায় বিজেপির সভায় থাকার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী...

আজ রবিবার ছটপুজো, রবীন্দ্র সরোবরে নয়, পুজো সারতে হবে অস্থায়ী জলাশয়ে

নিজস্ব প্রতিনিধি: আজ রবিবার ছটপুজো। কার্যত আজ বিকেল থেকে কাল সকাল পর্যন্ত চলবে এই...

রেড রোডে জমজমাট দুর্গাপুজো কার্নিভাল, শুরু থেকে শেষ পর্যন্ত ছিলেন মুখ্যমন্ত্রী

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগাগোড়া উপস্থিতিতে শুক্রবার পালিত হল রেড রোড দুর্গাপুজো কার্নিভাল। কলকাতার...