Homeখবরবিদেশঈদের জমায়েতে আত্মঘাতী বিস্ফোরণ! পাকিস্তানে নিহত অন্তত ৫২, আহত ১৩০

ঈদের জমায়েতে আত্মঘাতী বিস্ফোরণ! পাকিস্তানে নিহত অন্তত ৫২, আহত ১৩০

প্রকাশিত

করাচি: পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে আত্মঘাতী বিস্ফোরণ। শুক্রবার সকালে একটি মসজিদের কাছে বিস্ফোরণের ঘটনায় অন্তত ৫২ জন নিহত এবং ১৩০ জনেরও বেশি আহত।

জিও নিউজ জানিয়েছে, মাস্তুং জেলার আল-ফালাহ মসজিদের কাছে এদিন ঈদের জমায়েত উপলক্ষে বহু মানুষ জড়ো হয়েছিলেন। আচমকা ওই আত্মঘাতী জঙ্গি ভিড়ের দিকে এগিয়ে এসে বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দেয়। মুহূর্তে ঘটনাস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জমায়েতে কর্তব্যরত মাস্তুংয়ের ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (ডিএসপি) নওয়াজ গাশকোরিও নিহতদের মধ্যে রয়েছেন। বিস্ফোরণস্থলের বেশ কিছু ছবি এবং ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেই ছবি-ভিডিয়োতে বেশ কয়েকটি রক্তাক্ত দেহ মাটিতে পড়ে থাকতে দেখা গিয়েছে।

মাস্তংয়ের অ্যাসিসট্যান্ট কমিশনার (এসি) আত্তাহুল মুনিম জানিয়েছেন, আলফালাহ রোডে মদিনা মসজিদের সামনে ঈদ-ই-মিলাদুন উৎসব উপলক্ষ্যে আয়োজিত মিছিলের জমায়েতে বিস্ফোরণের ঘটনা ঘটে। হতহতদের দ্রুত অদূরের শহিদ নবাব ঘৌস বখ্‌শ রাইসানি মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া শুরু হয়।

সিটি স্টেশন হাউস অফিসার (এসএইচও) মহম্মদ জাভেদ লেহরি বলেন, বিস্ফোরণটি ছিল একটি “আত্মঘাতী বিস্ফোরণ” এবং ডিএসপির গাড়ির পাশে দাঁড়িয়ে বিস্ফোরণ ঘটায় “মানববোমা”।

তিনি আরও বলেন, বিস্ফোরণস্থলে ইতিমধ্যেই পৌঁছেছে উদ্ধারকারী দল। আহতদের স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তরিত করা হচ্ছে । সেখানে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

আরও পড়ুন: জনতার রোষের মুখে মণিপুরের মুখ্যমন্ত্রী! বাড়িতে হামলা, আগুন লাগানোর চেষ্টার অভিযোগ

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।