Homeখবরবিদেশঈদের আবহে বড়সড় দুর্ঘটনা পাকিস্তানে, বালুচিস্তানে প্রদেশে তীর্থযাত্রী ভর্তি বাস খাদে পড়ে...

ঈদের আবহে বড়সড় দুর্ঘটনা পাকিস্তানে, বালুচিস্তানে প্রদেশে তীর্থযাত্রী ভর্তি বাস খাদে পড়ে মৃত ১৭

প্রকাশিত

পাকিস্তানের সিন্ধু ও বালুচিস্তান প্রদেশের একটি সীমান্ত শহরের কাছে গভীর খাদে পড়ে গেল তীর্থযাত্রী বহনকারী একটি বাস। বৃহস্পতিবার পুলিশ জানিয়েছে, এই ভয়াবহ দুর্ঘটনায় কমপক্ষে ১৭ জন নিহত এবং ৩৮ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

জানা গিয়েছে, তীর্থযাত্রীরা বালুচিস্তানের খুজদার জেলার প্রত্যন্ত মুসলিম সুফি মাজার শাহ নুরানির দিকে যাওয়ার পথে বুধবার একটি বাস খাদে পড়ে যায়। যে স্থানে দুর্ঘটনাটি ঘটেছে সেটি করাচি থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে।

স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভি এই ঘটনায় শোক প্রকাশ করে বলেছেন, ধারণা করা হচ্ছে যে চালক একটি মোড়ে বাঁক নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছিলেন। যে কারণে বাসটি খাদে পড়ে যায়। যাত্রীরা সবাই সিন্ধুপ্রদেশের থাট্টা শহরের বাসিন্দা।

নকভি আরও বলেন, “বাসটি বুধবার দুপুর ২টোর দিকে থাট্টা ছেড়ে যায় এবং বুধবার রাত ৮টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে।”

স্থানীয় এক স্থানীয় পুলিশকর্তা জানিয়েছেন, নিহত ও আহতদের করাচি সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃতদেহ শনাক্ত করা হয়েছে, যাঁদের মধ্যে কয়েকজন একই পরিবারের। খারাপ রাস্তা, নিরাপত্তা সচেতনতার অভাব এবং ট্রাফিক নিয়মের প্রতি চরম অবহেলার কারণে প্রায়শই পাকিস্তানে এ ধরনের মারাত্মক দুর্ঘটনা ঘটে।

গত বছর, ২০২৩ সালের জানুয়ারিতেও একই রকম একটি বড় দুর্ঘটনা ঘটেছিল। যাতে ৪১ জনের মৃত্যু হয়েছিল। ওয়াকিবহাল মহলের মতে, নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতার পাশাপাশি চালকদের সঠিক প্রশিক্ষণের অভাবের কারণে এ ধরনের বড়সড় দুর্ঘটনাগুলি প্রায়শই ঘটে যায়। এর জন্য অনেকেই দায়ী করেন পাকিস্তানের দুর্বল পরিবহণ কাঠামোকেও।

আরও পড়ুন: সায়ন্তিকা ও সজলের বিরুদ্ধে বরানগরে তণ্ময় ভট্টাচার্যকে প্রার্থী করল সিপিএম

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।