Homeখবরবিদেশডানপন্থীদের বিক্ষোভের মাঝেই হাসপাতালে চিকিৎসাধীন বোলসেনারো

ডানপন্থীদের বিক্ষোভের মাঝেই হাসপাতালে চিকিৎসাধীন বোলসেনারো

প্রকাশিত

উত্তপ্ত ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়া। প্রেসিডেন্ট প্যালেস থেকে শুরু করে সুপ্রিম কোর্ট, ন্যাশনাল কংগ্রেসে হামলা চালায় দেশের প্রাক্তন প্রেসিডেন্ট জইর বোলসেনারোর সমর্থকরা। যদিও এই অভিযোগে নাকচ করে দিয়েছেন বোলসেনারো। ব্রাজিল উত্তপ্ত হলেও আমেরিকায় রয়েছেন বোলসেনারো। সূত্র মারফত জানা যাচ্ছে, ফ্লোরিডার এক হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

সূত্র মারফত জানা যাচ্ছে, পেটে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। এর আগেও একাধিকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছে ডানপন্থী এই নেতাকে। ২০১৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার চলাকালীন ছুরির আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে।

এদিকে ক্রমশ উত্তপ্ত হচ্ছে ব্রাজিলের রাজধানী। হামলার ঘটনায় কড়া পদক্ষেপ গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট। রবিবারই ব্রাসিলিয়ার গভর্নরকে সাসপেন্ড করা হয়েছে। উল্লেখ্য, লুলাকে প্রেসিডেন্ট পদে চ্যালেঞ্জ করেছেন প্রাক্তন প্রেসিডেন্ট জইর বোলসেনারো ও তাঁর সমর্থকরা। এই মর্মে সামরিক হস্তক্ষেপের দাবি জানিয়ে রবিবার প্রায় ৩ হাজারেরও বেশি ডানপন্থী সমর্থকরা প্রেসিডেন্ট প্যালেস, কংগ্রেস ও সুপ্রিম কোর্টে ঢুকে পড়ে। এই একই ছবি দেখা গিয়েছিল আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের জয়ের পর। ক্যাপিটল হিলে ঢুকে পড়ে বিক্ষোভ দেখায় ট্রাম্পের সমর্থকরা। সেই ছবিই এবার ব্রাজিলে।

সাম্প্রতিকতম

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।