Homeখবরবিদেশমোদীতে মন মজেছে আমেরিকার! প্রধানমন্ত্রীর অটোগ্রাফ চাইলেন জো বাইডেন

মোদীতে মন মজেছে আমেরিকার! প্রধানমন্ত্রীর অটোগ্রাফ চাইলেন জো বাইডেন

প্রকাশিত

সারা বিশ্বে জনপ্রিয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! শোনা যায়, বিশ্বের অনেক তাবড় রাষ্ট্রপ্রধানও তাঁকে অনুসরণ করেন। মিডিয়া রিপোর্টে প্রকাশ, শনিবার জাপানে কোয়াড মিটিং চলাকালীন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অটোগ্রাফ চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে।

শুধু তাই নয়, মার্কিন প্রেসিডেন্ট বাইডেন এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ প্রধানমন্ত্রী মোদীকে তাঁদের আসল চ্যালেঞ্জের কথা জানিয়েছেন। বাইডেন বলেন যে, তিনি (মোদী) খুব জনপ্রিয় নেতা এবং আমেরিকার বিপুল সংখ্যক মানুষ তাঁর সঙ্গে দেখা করতে চায়।

শনিবার কোয়াড নেতাদের বৈঠকের সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী মোদীকে বলেন, “আপনার কর্মসূচির জন্য আমি ক্রমাগত মানুষের কাছ থেকে অনুরোধ পাচ্ছি। এটা আমার জন্য একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে”। আগামী মাসে মোদীর মার্কিন সফরের কথা। তার আগে প্রধানমন্ত্রী মোদীকে এই কথাগুলো বলেছেন জো বাইডেন।

আগামী মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যুক্তরাষ্ট্র সফরের কথা উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, “গণতন্ত্র কতটা গুরুত্বপূর্ণ, সেটাই আপনারা দেখান। আপনি আমার জন্য একটি বড়ো সমস্যা তৈরি করছেন, আগামী মাসে আমরা আপনার সঙ্গে ডিনার করব। সারাদেশ থেকে সবাই আসতে চায়। প্রবেশপত্র ফুরিয়ে গেছে। আপনি হয়তো ভাবছেন, আমি মজা করছি। বিশ্বাস না হলে আমার দলকে জিজ্ঞাসা করুন। আমি এমন লোকদের কাছ থেকে ফোন পাচ্ছি যাদের সঙ্গে আমি অনেক দিন কথা বলিনি। চলচ্চিত্র অভিনেতা থেকে শুরু করে আত্মীয়স্বজন সবাই আসতে চাইছেন। আপনি খুবই জনপ্রিয়”।

মোদীকে এসব কথা বলার সময়ই বাইডেন বলেন, “আমি আপনার অটোগ্রাফ চাই”।

বৈঠকে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজও। মার্কিন প্রেসিডেন্টের পরে তিনিও বলেন, সিডনিতে মোদীকে অভ্যর্থনা জানানোর জন্য ২০ হাজার দর্শকের আসন রয়েছে। কিন্তু এখনও সেই অনুরোধ পূরণ করতে সক্ষম হননি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: লখনউয়ের কাছে ১ রানে হেরে এ বারের আইপিএল থেকে বিদায় কলকাতার

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।