Homeখবরবিদেশবিয়েবাড়ি নিমেষে মৃত্যুপুরী! অনুষ্ঠানের মাঝে আগুন লেগে ইরাকে মৃত অন্তত ১১৩, আহত...

বিয়েবাড়ি নিমেষে মৃত্যুপুরী! অনুষ্ঠানের মাঝে আগুন লেগে ইরাকে মৃত অন্তত ১১৩, আহত অনেক

প্রকাশিত

খবরঅনলাইন ডেস্ক: ইরাকে বিয়ের আসরে আগুন ছড়িয়ে পড়ে অন্তত ১১৩ জনের মৃত্যু হয়েছে। আহত আরও অন্তত ১৫০ জন। ইরাকের নিনেভেহ প্রদেশের হামদানিয়া জেলায় স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এমনটাই জানা গিয়েছে।

ইরাকের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ইরাকের নিনেভে প্রদেশের হামদানিয়া এলাকায় একটি বিয়েবাড়িতে আগুন লাগে। রাজধানী বাগদাদ থেকে ৩৩৫ কিলোমিটার দূরে অবস্থিত ওই বিয়েবাড়িতে স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ হঠাৎ আগুন লেগে যায়। উপস্থিত সকলেই আনন্দে মেতে থাকায় প্রথমে আগুন লাগার বিষয়টি খেয়াল করেননি। যতক্ষণে তাদের নজরে আসে, ততক্ষণে গোটা বিয়েবাড়ির চারদিকই আগুনের গ্রাসে চলে গিয়েছে।

ইরাকি নিউজ এজেন্সি নিনার পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, দমকলকর্মীরা আগুন নেভাতে সবরকমের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা স্থানীয় সাংবাদিকদের একাধিক ছবিতে বিয়ের হলে পুড়ে যাওয়া অনেক মৃতদেহ নজরে পড়ে।

প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, নিহতের তালিকায় বর-কনে উভয়ে রয়েছেন। ঠিক কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিয়েতে ছোড়া আতশবাজি থেকে আগুন লাগতে পারে। বিয়ের জন্য সাজানো সিল্ক কাপড় এবং অন্যান্য সরঞ্জামের কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। এর ফলে কমিউনিটি সেন্টারের একাংশ ধসে পড়ে।

নিনেভেহ প্রদেশের ডেপুটি গভর্নর হাসান আল-আল্লাক হতাহতের সংখ্যা নিশ্চিত করে বলেছেন, ‘অন্তত ১১৩ জন নিশ্চিতভাবে নিহত হয়েছেন।’ ইরাকের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এই ঘটনায় আহতের সংখ্যাও দেড় শতাধিক। স্থানীয় সিভিল ডিফেন্স বিভাগ জানিয়েছে, বিয়ের আসরে আতশবাজি থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী ৩৪ বছরের ইমাদ ইয়োহানা বলেন, “আগুন ছড়িয়ে পড়তে দেখেই আমরা সবাই বের হয়ে আসার চেষ্টা করি। অনেকে তাতে সফল হলেও অনেকে বের হতে পারেননি। এমনকি অনেকে বের হওয়ার পথে আগুনের কারণে বিয়ের জন্য তৈরি করা কাঠামো ভেঙে পড়লে তার নীচে চাপা পড়েন।”

আরও পড়়ুন: আংশিক মেঘলা আকাশ, ফের ভারী বৃষ্টির পূর্বাভাস

সাম্প্রতিকতম

৬০ বছর বয়সে মাথায় উঠল মিস ইউনিভার্স বুয়েনস আইরেসের মুকুট, জেনে নিন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজের সম্পর্কে

এর আগে থেকে ১৮ থেকে ২৮ বছর বয়সি কোনও মহিলা এই প্রতিযোগিতার অংশ নিতে পারতেন। কিন্তু আয়োজক সংস্থার পক্ষ থেকে বয়স সীমা তুলে নেওয়া হয়। তার পরই তাঁর এই জয় আসে।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...

আইপিএল ২০২৪: সেঞ্চুরি বেয়ারস্টোর, সঙ্গী শশাঙ্ক-প্রভসিমরান, টি২০ ক্রিকেটে ইতিহাস গড়ে কেকেআর-কে উড়িয়ে দিল পাঞ্জাব  

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৬১-৬ (ফিল সল্ট ৭৫, সুনীল নারিন ৭১, অর্শদীপ সিং ২-৩৫)...

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।