Homeখবরবিদেশবিয়েবাড়ি নিমেষে মৃত্যুপুরী! অনুষ্ঠানের মাঝে আগুন লেগে ইরাকে মৃত অন্তত ১১৩, আহত...

বিয়েবাড়ি নিমেষে মৃত্যুপুরী! অনুষ্ঠানের মাঝে আগুন লেগে ইরাকে মৃত অন্তত ১১৩, আহত অনেক

প্রকাশিত

খবরঅনলাইন ডেস্ক: ইরাকে বিয়ের আসরে আগুন ছড়িয়ে পড়ে অন্তত ১১৩ জনের মৃত্যু হয়েছে। আহত আরও অন্তত ১৫০ জন। ইরাকের নিনেভেহ প্রদেশের হামদানিয়া জেলায় স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এমনটাই জানা গিয়েছে।

ইরাকের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ইরাকের নিনেভে প্রদেশের হামদানিয়া এলাকায় একটি বিয়েবাড়িতে আগুন লাগে। রাজধানী বাগদাদ থেকে ৩৩৫ কিলোমিটার দূরে অবস্থিত ওই বিয়েবাড়িতে স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ হঠাৎ আগুন লেগে যায়। উপস্থিত সকলেই আনন্দে মেতে থাকায় প্রথমে আগুন লাগার বিষয়টি খেয়াল করেননি। যতক্ষণে তাদের নজরে আসে, ততক্ষণে গোটা বিয়েবাড়ির চারদিকই আগুনের গ্রাসে চলে গিয়েছে।

ইরাকি নিউজ এজেন্সি নিনার পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, দমকলকর্মীরা আগুন নেভাতে সবরকমের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা স্থানীয় সাংবাদিকদের একাধিক ছবিতে বিয়ের হলে পুড়ে যাওয়া অনেক মৃতদেহ নজরে পড়ে।

প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, নিহতের তালিকায় বর-কনে উভয়ে রয়েছেন। ঠিক কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিয়েতে ছোড়া আতশবাজি থেকে আগুন লাগতে পারে। বিয়ের জন্য সাজানো সিল্ক কাপড় এবং অন্যান্য সরঞ্জামের কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। এর ফলে কমিউনিটি সেন্টারের একাংশ ধসে পড়ে।

নিনেভেহ প্রদেশের ডেপুটি গভর্নর হাসান আল-আল্লাক হতাহতের সংখ্যা নিশ্চিত করে বলেছেন, ‘অন্তত ১১৩ জন নিশ্চিতভাবে নিহত হয়েছেন।’ ইরাকের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এই ঘটনায় আহতের সংখ্যাও দেড় শতাধিক। স্থানীয় সিভিল ডিফেন্স বিভাগ জানিয়েছে, বিয়ের আসরে আতশবাজি থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী ৩৪ বছরের ইমাদ ইয়োহানা বলেন, “আগুন ছড়িয়ে পড়তে দেখেই আমরা সবাই বের হয়ে আসার চেষ্টা করি। অনেকে তাতে সফল হলেও অনেকে বের হতে পারেননি। এমনকি অনেকে বের হওয়ার পথে আগুনের কারণে বিয়ের জন্য তৈরি করা কাঠামো ভেঙে পড়লে তার নীচে চাপা পড়েন।”

আরও পড়়ুন: আংশিক মেঘলা আকাশ, ফের ভারী বৃষ্টির পূর্বাভাস

সাম্প্রতিকতম

হরিয়ানার নুহতে পুণ্যার্থী ভর্তি বাসে আগুন, ৯ জনের মৃত্যু, আহত ২০-র বেশি

চণ্ডীগঢ়: কুণ্ডলী-মানেসার-পালওয়াল এক্সপ্রেসওয়েতে নুহ জেলার ধুলাভাত গ্রামের কাছে একটি চলন্ত বাসে আগুন লেগে মৃত্যু...

ভোট শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ভোটের হিসেব প্রকাশ: ২৪ মে-র মধ্যে কমিশনের জবাব চায় সুপ্রিম কোর্ট

খবর অনলাইন ডেস্ক: ঠিক কত ভোট পড়ল তার প্রকৃত তথ্য ভোটগ্রহণের ৪৮ ঘণ্টার মধ্যে...

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আরও পড়ুন

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এ বার সমুদ্র তোলপাড় করবে চিন! বিমানবাহী রণতরী ‘ফুজিয়ান’ নিয়ে আমেরিকাকে সরাসরি চ্যালেঞ্জ বেজিংয়ের

সমুদ্রের বুক চিরে ভয়ঙ্কর যুদ্ধ! বুধবার নিজেদের তৃতীয় বিমানবাহী রণতরী 'ফুজিয়ান'-এর প্রথম পরীক্ষামূলক প্রয়োগ...