Home খবর বিদেশ চিনে আক্রান্ত ইজরায়েলি কূটনীতিক, ছুরিকাঘাতে ভর্তি হাসপাতালে

চিনে আক্রান্ত ইজরায়েলি কূটনীতিক, ছুরিকাঘাতে ভর্তি হাসপাতালে

0

শুক্রবার চিনে ইজরায়েলি কূটনীতিকের উপর হামলা। ঘটনায় প্রকাশ, ছুরি দিয়ে হামলা করা হয়েছে। টাইমস অব ইজরায়েলের রিপোর্ট অনুযায়ী, এটি একটি সন্ত্রাসবাদী হামলা হতে পারে।

বিদেশমন্ত্রকের এক বিবৃতিতে বলা হয়েছে, “বেজিংয়ে ইজরায়েলি দূতাবাসের একজন ইজরায়েলি কর্মচারীকে আজ আক্রমণ করা হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল”।

দাবি করা হয়েছে, হামলাটি চিনের রাজধানীতে অবস্থিত দূতাবাসের ভিতরে ঘটেনি। কী কারণে এই হামলা, তা খতিয়ে দেওয়া হচ্ছে।

গত শনিবার ইজরায়েলে আকস্মিক হামলা চালায় প্যালেস্তেনীয় সশস্ত্র সংগঠন হামাস। পাল্টা জবাব দিতে শুরু করে ইজরায়েলেও। ছয় দিন ধরে গাজা উপত্যকায় হামাসকে নিশানা করে আকাশপথে হামলা চালাচ্ছে ইজরায়েল। পাশাপাশি, বন্ধ করে দেওয়া হয়েছে বিদ্যুৎ, জলের মতো অত্যবশ্যাকীয় পরিষেবা।

ইজরায়েলের বিদেশ মন্ত্রকের ওয়েবসাইটে একটি বিবৃতিতে সতর্ক করা হয়েছে যে হামাস “ইজরায়েলি ও ইহুদিদের উপর আক্রমণ” করার জন্য শুক্রবার “বিশ্বব্যাপী তার সমস্ত সমর্থকদেরকে ‘ক্রোধ দিবস’ পালন করার আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছে, “বিভিন্ন দেশে প্রতিবাদের ঘটনা ঘটবে। সেচা হিংসাত্মক হতে পারে বলে ধরে নেওয়া যুক্তিসঙ্গত”। তবে চিনের এই ঘটনার সঙ্গে এর প্রত্যক্ষ যোগযোগ রয়েছে কি না, তা এখনও সন্দেহের পর্যায়ে রয়ে গিয়েছে।

আরও পড়ুন: ইজরায়েল-হামাস সংঘাতে তেল সরবরাহে ব্যাঘাত ঘটবে কি? খোলসা করলেন কেন্দ্রীয় মন্ত্রী

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version