Homeখবরবিদেশভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার...

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

প্রকাশিত

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও দুবাইয়ের মধ্যে যাতায়াতকারী ৩০টিরও বেশি উড়ান বাতিল করতে হয়। এর মধ্যে রয়েছে এয়ার ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, ইন্ডিগো, এমিরেটস এবং স্পাইস জেট এয়ারলাইন্সের বিমান।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, বিমান সংস্থাটি আগামী কয়েক দিনের মধ্যে অন্যান্য ফ্লাইটে ক্ষতিগ্রস্ত যাত্রীদের অভিযোগ নিষ্পত্তি করার চেষ্টা করছে। যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে এয়ার ইন্ডিয়া। এছাড়াও, ১৬ এবং ১৭ এপ্রিলের বৈধ টিকিটধারী যাত্রীদের এক-কালীন সফর পরিবর্তনের তারিখ বেছে নেওয়ার সুবিধা দেওয়া হবে। যাতে তাঁরা টিকিটের মেয়াদের মধ্যে আবারও তাঁদের উড়ানের দিনক্ষণ ঠিক করে নিতে পারেন।

এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, বুধবার দিল্লি বিমানবন্দর থেকে দুবাই যাওয়ার ১০টি উড়ান এবং নয়টি আগত ফ্লাইট বাতিল করা হয়। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের এক মুখপাত্র বলেছেন, সংযুক্ত আরব আমিরশাহির তিন-চারটি উড়ান এই দুদিনই দিনেই বিলম্বিত হয়েছিল এবং সাতটি ফ্লাইট বাতিল করতে হয়েছিল।

বিমান সংস্থা ক্ষতিগ্রস্ত যাত্রীদের সম্পূর্ণ অর্থ ফেরত এবং বিনামূল্যে তারিখে পুনর্নির্ধারণের বিকল্প দিয়েছে। ইন্ডিগো জানিয়েছে যে বুধবার দুবাই থেকে তাদের ১৩টি ফ্লাইট বাতিল করতে হয়েছে। তারাও যাত্রীদের সুবিধা মতো বিকল্প উড়ান বেছে নিতে বা সম্পূর্ণ অর্থ ফেরতের অনুরোধ করার জন্য সুযোগ দিয়েছিল।

প্রসঙ্গত, মঙ্গলবার এক দিন সারা বছরের মতো বৃষ্টি হয়েছে দুবাইয়ে। মেঘ ভাঙা বৃষ্টিতে কার্যত ডুবে যায় দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে। শহরের রাস্তাগুলি নদীতে পরিণত হয়েছে। বহু বাড়িতে জল ঢুকে নাজেহাল অবস্থা স্থানীয় বাসিন্দাদের। জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।

আরও পড়ুন: ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

সাম্প্রতিকতম

হরিয়ানার নুহতে পুণ্যার্থী ভর্তি বাসে আগুন, ৯ জনের মৃত্যু, আহত ২০-র বেশি

চণ্ডীগঢ়: কুণ্ডলী-মানেসার-পালওয়াল এক্সপ্রেসওয়েতে নুহ জেলার ধুলাভাত গ্রামের কাছে একটি চলন্ত বাসে আগুন লেগে মৃত্যু...

ভোট শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ভোটের হিসেব প্রকাশ: ২৪ মে-র মধ্যে কমিশনের জবাব চায় সুপ্রিম কোর্ট

খবর অনলাইন ডেস্ক: ঠিক কত ভোট পড়ল তার প্রকৃত তথ্য ভোটগ্রহণের ৪৮ ঘণ্টার মধ্যে...

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আরও পড়ুন

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এ বার সমুদ্র তোলপাড় করবে চিন! বিমানবাহী রণতরী ‘ফুজিয়ান’ নিয়ে আমেরিকাকে সরাসরি চ্যালেঞ্জ বেজিংয়ের

সমুদ্রের বুক চিরে ভয়ঙ্কর যুদ্ধ! বুধবার নিজেদের তৃতীয় বিমানবাহী রণতরী 'ফুজিয়ান'-এর প্রথম পরীক্ষামূলক প্রয়োগ...