Homeখবরবিদেশভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার...

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

প্রকাশিত

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও দুবাইয়ের মধ্যে যাতায়াতকারী ৩০টিরও বেশি উড়ান বাতিল করতে হয়। এর মধ্যে রয়েছে এয়ার ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, ইন্ডিগো, এমিরেটস এবং স্পাইস জেট এয়ারলাইন্সের বিমান।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, বিমান সংস্থাটি আগামী কয়েক দিনের মধ্যে অন্যান্য ফ্লাইটে ক্ষতিগ্রস্ত যাত্রীদের অভিযোগ নিষ্পত্তি করার চেষ্টা করছে। যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে এয়ার ইন্ডিয়া। এছাড়াও, ১৬ এবং ১৭ এপ্রিলের বৈধ টিকিটধারী যাত্রীদের এক-কালীন সফর পরিবর্তনের তারিখ বেছে নেওয়ার সুবিধা দেওয়া হবে। যাতে তাঁরা টিকিটের মেয়াদের মধ্যে আবারও তাঁদের উড়ানের দিনক্ষণ ঠিক করে নিতে পারেন।

এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, বুধবার দিল্লি বিমানবন্দর থেকে দুবাই যাওয়ার ১০টি উড়ান এবং নয়টি আগত ফ্লাইট বাতিল করা হয়। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের এক মুখপাত্র বলেছেন, সংযুক্ত আরব আমিরশাহির তিন-চারটি উড়ান এই দুদিনই দিনেই বিলম্বিত হয়েছিল এবং সাতটি ফ্লাইট বাতিল করতে হয়েছিল।

বিমান সংস্থা ক্ষতিগ্রস্ত যাত্রীদের সম্পূর্ণ অর্থ ফেরত এবং বিনামূল্যে তারিখে পুনর্নির্ধারণের বিকল্প দিয়েছে। ইন্ডিগো জানিয়েছে যে বুধবার দুবাই থেকে তাদের ১৩টি ফ্লাইট বাতিল করতে হয়েছে। তারাও যাত্রীদের সুবিধা মতো বিকল্প উড়ান বেছে নিতে বা সম্পূর্ণ অর্থ ফেরতের অনুরোধ করার জন্য সুযোগ দিয়েছিল।

প্রসঙ্গত, মঙ্গলবার এক দিন সারা বছরের মতো বৃষ্টি হয়েছে দুবাইয়ে। মেঘ ভাঙা বৃষ্টিতে কার্যত ডুবে যায় দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে। শহরের রাস্তাগুলি নদীতে পরিণত হয়েছে। বহু বাড়িতে জল ঢুকে নাজেহাল অবস্থা স্থানীয় বাসিন্দাদের। জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।

আরও পড়ুন: ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

সাম্প্রতিকতম

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতের দল ঘোষণা! এলেন সঞ্জু স্যামসন, বাদ কেএল রাহুল

এই বছরের জুনে ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য...

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।

ঈদের আবহে বড়সড় দুর্ঘটনা পাকিস্তানে, বালুচিস্তানে প্রদেশে তীর্থযাত্রী ভর্তি বাস খাদে পড়ে মৃত ১৭

পাকিস্তানের সিন্ধু ও বালুচিস্তান প্রদেশের একটি সীমান্ত শহরের কাছে গভীর খাদে পড়ে গেল তীর্থযাত্রী...