Homeখবরবিদেশইউক্রেনের কাছে হারলে পরমাণু যুদ্ধে নামবে রাশিয়া, হুঁশিয়ারি পুতিন ঘনিষ্ঠের

ইউক্রেনের কাছে হারলে পরমাণু যুদ্ধে নামবে রাশিয়া, হুঁশিয়ারি পুতিন ঘনিষ্ঠের

প্রকাশিত

মস্কো : কিছুতেই থামছে না ইউক্রেন-রাশিয়া যুদ্ধ। দিনের পর দিন বাড়ছে যুদ্ধ। এই পরিস্থিতিতে এবার নিউক্লিয়ার যুদ্ধের হুঁশিয়ারি ন্যাটো শিবিরকে। হুঁশিয়ারি দিলেন রাশিয়ান প্রেসিডেন্ট পুতিন ঘনিষ্ঠ সঙ্গী এবং রাশিয়ার প্রাক্তন প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেব। তিনি জানান,’পরমাণু শক্তিধর এর পরাজয় বিশ্বকে নিউক্লিয়ার যুদ্ধের দিকে ঠেলে দিতে পারে’।

২০০৮ সাল থেকে ২০১২ সাল দীর্ঘ চার বছর রাশিয়ার প্রেসিডেন্ট ছিলেন মেদভেবেব। বর্তমানে তিনি পুথিনের শক্তিশালী সিকিউরিটি কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান। ইউক্রেনের সঙ্গে যুদ্ধে রাশিয়া হেরে গেলে পরিণতি হতে পারে নিউক্লিয়ার যুদ্ধ এমনটাই হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার ইউক্রেন প্রেসিডেন্ট- এর ঘনিষ্ঠ উপদেষ্টা একটি টুইট করেছিলেন। টুইট করে তিনি জানিয়ে দেন,’পুতিনকে ভয় পাওয়ার সময় শেষ হয়ে গেছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে’। পুতিনের হুমকি অগ্রাহ্য করে ইউক্রেনে অত্যাধুনিক যুদ্ধ সরঞ্জাম পাঠানোর জন্য পশ্চিমী দুনিয়ার কাছে আবেদন করে ইউক্রেন।

এই পরিস্থিতিতেই এবার পুতিন ঘনিষ্ঠ রুশ পদাধিকারীর থেকে এল পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি। প্রসঙ্গত, ২০২২ সালে ফেব্রুয়ারি মাসে শুরু হয় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এখনও থামার নাম নেই যুদ্ধ। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে বহু রুশ এবং ইউক্রেন সেনার। তবুও অব্যাহত যুদ্ধ।

সাম্প্রতিকতম

প্রথম বাংলাদেশী মহিলা হিসাবে সন্তানের পূর্ণ অভিভাবকত্ব পেলেন অভিনেত্রী বাঁধন

র আগে বাংলাদেশের কোনও মহিলা এই অধিকার পাননি, মানে পূর্ণ অভিভাবকের স্বীকৃতি পাননি। সেই স্বীকৃতিই পেলেন বাঁধন। অভিনেত্রীর মুখে এখন চওড়া হাসি।

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।