আমেরিকায় ফের বন্দুকবাজের তাণ্ডব! চিনা নববর্ষ উদ্‌যাপনের অনুষ্ঠানে মৃত কমপক্ষে ১০

0

আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা। উৎসবমুখর আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডব। এ বার চিনা নতুন বছরের অনুষ্ঠান চলাকালীন ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলসের মন্টেরে পার্কে এলোপাথাড়ি গুলি!

ঘটনায় প্রকাশ, মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মন্টেরে পার্কে চিনা নববর্ষ উদযাপন অনুষ্ঠিত হচ্ছিল, যেখানে একজন আততায়ী নির্বিচারে গুলি চালায়। ১০ জন নিহত এবং আহত আরও ১০ জন। তদন্তে স্থানীয় পুলিশ এবং গোয়েন্দা বিভাগ।

লস এঞ্জেলেস কাউন্টি শেরিফ বিভাগের এক সার্জেন্ট জানান, মন্টেরে পার্কের গার্ভে অ্যাভিনিউতে এক আততায়ী গুলি চালায়। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো জানায়, স্থানীয় সময় শনিবার রাত ১০টার পর হামলার ওই ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে অন্তত একজনের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনাস্থলের কাছাকাছি এক রেস্তোঁরা মালিক সেউং ওন চোই সংবাদ মাধ্যমের কাছে বলেছেন, তিনজন লোক তার রেস্তোরাঁয় এসে দরজা বন্ধ করতে বলে। তারা জানায় মেশিনগান হাতে এক হামলাকারী তাদের পিছু নিয়েছে।

তাঁর আরও দাবি, বন্দুকবাজের কাছে বহু কার্তুজ রয়েছে। এক বার মেশিন গান ফাঁকা হয়ে যাওয়ার পর তিনি আবার তাতে গুলি ভরে নিচ্ছেন এবং এলোপাথাড়ি চালিয়ে যাচ্ছেন।

ঘটনার খবর সামনে আসার সঙ্গে সঙ্গেই এলাকায় পৌঁছয় পুলিশ। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। শুরু হয় আহতদের উদ্ধারকাজ। এখনও পর্যন্ত বন্দুকবাজকে গ্রেফতার করা গিয়েছে কি না, তা স্পষ্ট নয়। সংবাদ সংস্থা সূত্রে খবর, ঘটনাস্থলের দখল নিয়েছে পুলিশ। সন্দেহভাজন বন্দুকধারী এখনও পলাতক।

উল্লেখযোগ্য ভাবে,যেখানে শনিবার রাতে বন্দুকবাজ তাণ্ডব চালিয়েছে, সেখানে ওই এলাকার চিনা সম্প্রদায়ের বসবাস এবং চিনা নববর্ষ এখানে খুব বড়ো করে উদযাপন করা হয়। তারই মধ্যে এ বছর এত বড়ো হামলা। ভয়ে কাঁটা স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: ধর্মতলায় ধন্ধুমার! বিধায়ক নওশাদ-সহ ১৮ জনের পুলিশ হেফাজত

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন