Homeখবরকলকাতাসিভিক ভলেন্টিয়ারদের জন্য নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর

সিভিক ভলেন্টিয়ারদের জন্য নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর

প্রকাশিত

কলকাতা : সিভিক ভলেন্টিয়ারদের কথা মাথায় রেখে নয়া উদ্যোগ গ্রহণ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরে যাঁরা এই কাজের সঙ্গে যুক্ত, এবং যারা ভীষণ ভালোভাবে কাজ করছেন তাদের বেতন পরিকাঠামো কিভাবে ভালো করা যায় সেই বিষয়টি নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী। এমনকি হোমগার্ড নিয়োগের কথাও বলেছেন মমতা। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

আজ অর্থাৎ সোমবার রাজ্য সরকারের প্রায় ১৫ টি দফতরকে নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই উঠে আসে সিভিক ভলেন্টিয়ারদের প্রসঙ্গ। আরও একাধিক বিষয় নিয়ে এদিন কথা বলেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, একদিকে যেমন সাধারণ মানুষকে পরিষেবা দিতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন রাজ্যের পুলিশকর্মীরা। ঠিক তেমনি রোদে জলে পুড়ে অনবরত ডিউটি করে চলেছেন সিভিক ভলেন্টিয়াররা। অথচ তারাই থেকে যান ব্রাত্য। তবে এবার তাঁদের কথা চিন্তা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যদিও মুখ্যমন্ত্রীর এহেন সিদ্ধান্তকে তীব্র কটাক্ষ করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন ,’পঞ্চায়েত নির্বাচনের আগে সিভিক ভলেন্টিয়ারদের লোভ দেখাচ্ছেন মুখ্যমন্ত্রী। কারণ নির্বাচনে তাঁদের ব্যবহার করবে মুখ্যমন্ত্রী’।

সাম্প্রতিকতম

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

গরম পড়তেই চুলের দফারফা! চিন্তা নেই, সহজ এই উপায় জানলেই হবে মুশকিল আসান

Hair Care: গ্রীষ্মের জ্বালায় নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। বাড়ি থেকে বেরোনো যেন এক প্রকার দায়...

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

আরও পড়ুন

‘কালিন্দী নাট্যসৃজন’-এর ২৪তম জন্মদিন উপলক্ষ্যে মঞ্চস্থ হল যুগোপযোগী নাটক ‘বহমান’

অজন্তা চৌধুরী ২৩ বছর পেরিয়ে ২৪-এ পা দিল কালিন্দী নাট্যসৃজন। নাট্যসংস্থার ২৪তম জন্মদিন উপলক্ষ্যে সম্প্রতি...

গার্ডেননরিচ কাণ্ডে সম্পূর্ণ রিপোর্ট জমা পড়ার আগে ৩ ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল পুরসভা

বহুতল ভেঙে পড়ার পর ঘটনার তদন্ত করতে সাত সদস্যের একটি কমিটি গঠন করে কলকাতা পুরসভা। এই কমিটিকে মোট আটটি বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছিল। শুক্রবার ওই কমিটি ছ’টি বিষয়ের তদন্ত রিপোর্ট পুর কমিশনার ধবল জৈনের কাছে জমা দেয়।

৩৭০ ধারা ফেরাতে চায় বাম-কংগ্রেস, প্রচারে বেরিয়ে বললেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি

মঙ্গলবার যাদবপুরে এক প্রচার সভা থেকে এমনই মন্তব্য করলেন বিজেপি প্রার্থী অর্নিবাণ গঙ্গোপাধ্যায়। এদিন প্রচারে বেরিয়ে সকালে টালিগঞ্জ বিধানসভার উষা ব্রিজ থেকে মজুমদার পাড়া পর্যন্ত রোড শো করেন বিজেপি প্রার্থী।