Homeখবরকলকাতাপথ দুর্ঘটনা রুখতে উদ্যোগ কলকাতা পুলিসের

পথ দুর্ঘটনা রুখতে উদ্যোগ কলকাতা পুলিসের

প্রকাশিত

কলকাতা : পথ দুর্ঘটনা কমাতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে রাজ্য সরকার এবং রাজ্য পুলিশের পক্ষ থেকে। সেফ ড্রাইভ সেভ লাইফ যেমন তার অঙ্গ। তবে এবার দুর্ঘটনা রুখতে আরও কঠোর হতে চলেছে পুলিশ। দুর্ঘটনা কমাতে নয়া নিয়ম জারি করতে চলেছে কলকাতা পুলিশ। যা লাগু হলে অনেকটাই সমস্যায় পড়তে হবে অনেক মানুষকেই। তবে পুলিশের এই উদ্যোগ কতটা বাস্তবায়িত হয় সেদিকেই লক্ষ্য রাজ্য পুলিশের।

শীতের রাতে একদিকে যেমন কলকাতার বিভিন্ন পানশালা গুলিতে বাড়ছে ভিড় ঠিক তেমনি রাস্তায় বাড়ছে পথ দুর্ঘটনার সংখ্যা। মদ্যপ অবস্থায় অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনা বাড়ছে এমনটাই দাবি করা হচ্ছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। তবে এবার পথ দুর্ঘটনা কমাতে নয়া উদ্যোগ নিতে চলেছে কলকাতা পুলিশ। কলকাতার বিভিন্ন পানশালা গুলিতে ব্রেথ এনালাইজার প্রস্তুত রাখার নির্দেশিকা দেওয়া হয়েছে লালবাজার এর পক্ষ থেকে। যদিও লালবাজারের এই নির্দেশিকায় যথেষ্ট আপত্তি রয়েছে পানশালা মালিকদের।

কলকাতা পুলিশের পক্ষ থেকে নির্দেশিকা প্রকাশ করে বিভিন্ন পানশালা গুলিকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে এবার থেকে পানশালায় প্রস্তুত রাখতে হবে ব্রেথ এনালাইজার। পানশালা থেকে কোন ব্যক্তি যখন মদ্যপান করে বেড়াবেন তখন সেই ব্যক্তির পরীক্ষা করতে হবে পানশালা কর্তৃপক্ষকেই। এতদিন পুলিশ যা করত তা এবার থেকে করবে পানশালা কর্তৃপক্ষ। কোন ব্যক্তিই যদি অতিরিক্ত নেশাগ্রস্ত হয়ে পড়েন তাহলে ওই ব্যক্তিকে বাড়ি ফেরানোর দায়িত্ব এবার থেকে পানশালা কর্তৃপক্ষকে নিতে হবে। এমনটাই স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়েছে লাল বাজারের তরফে।

যদিও লালবাজারের এই নির্দেশিকায় যথেষ্ট আপত্তি রয়েছে পানশালা মালিকদের। তাদের দাবি, পানশালায় আসা কোন ব্যক্তি যখন অতিরিক্ত মাত্রায় নেশাগ্রস্ত হয়ে পড়বেন তখন কিভাবে ওই ব্যক্তিকে বাড়ি পৌঁছানোর দায়িত্ব ছাড়া কর্তৃপক্ষ গ্রহণ করবে ? লালবাজারের পক্ষ থেকে জারি করা এই নির্দেশিকার বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলছেন পানশালা মালিকেরা।

সাম্প্রতিকতম

৬০০ টাকার মধ্যে এই ১০ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের কো-অর্ড সেট

কো-অর্ড ড্রেস টু-পিস সেট নামেও পরিচিত। এটি এমন একটি পোশাক, যা একই রং এবং প্রিন্টের কাপড় দিয়ে তৈরি। ম্যাচিং আপার ও বটমের সমন্বয়।  কো-অর্ডের সেট একসঙ্গে পরার জন্যই ডিজাইন করা হয়। সবচেয়ে দারুণ বিষয় হল, এর স্টাইল নিয়ে আলাদা করে চিন্তার প্রয়োজন হয় না।

লোকসভা ভোট ঘোষণা হওয়ার আগেই রাজ্যে আসতে পারে কেন্দ্রীয় বাহিনী

কলকাতা: লোকসভা ভোট আসন্ন। চলছে যাবতীয় প্রস্তুতি। তবে এখনও কমিশনের তরফে ভোটের নির্ঘণ্ট প্রকাশ...

কৃষক আন্দোলনের সঙ্গে সম্পর্কিত বহু অ্যাকাউন্ট সাসপেন্ড! তা হলে কি সরকারি নির্দেশ পুরোপুরি মেনে নিল ‘এক্স’?

নয়াদিল্লি: আবারও কৃষক আন্দোলনে উত্তাল রাজধানী দিল্লি। এমন আবহে মাইক্রো ব্লগিং সাইট এক্স (আগের...

আধার সমস্যা মেটাতে পোর্টাল, হোয়াটসঅ্যাপ নম্বর চালু রাজ্যের, জানুন কী ভাবে আবেদন জানাবেন

কলকাতা: রাজ্যের বিভিন্ন জায়গায় আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার ঘটনায় ইতিমধ্য়েই তৈরি হয়েছে বিভ্রান্তি। সেই...

আরও পড়ুন

আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, সেজে উঠেছে কলকাতা

কলকাতা: “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি….”। ১৯৯৯ সালের ১৭...

সাবর্ণ রায়চৌধুরী পরিবার পরিষদ আয়োজিত অষ্টাদশ আন্তর্জাতিক ইতিহাস উৎসবের সমাপ্তি

শৌভিক পাল চারদিন ব্যাপী অষ্টাদশ আন্তর্জাতিক ইতিহাস উৎসব শেষ হল ১৪ ফেব্রুয়ারি। ১১ ফেব্রুয়ারি শুরু...

মিউনাস নাট্যদলের উদ্যোগে থিয়েটার জেগে থাকল টানা ২৪ ঘণ্টা

অজন্তা চৌধুরী সন্ধে ৬টা থেকে পরের দিন সন্ধে ৬টা – টানা ২৪ ঘণ্টা ধরে চলল...