Homeখবরকলকাতাপথ দুর্ঘটনা রুখতে উদ্যোগ কলকাতা পুলিসের

পথ দুর্ঘটনা রুখতে উদ্যোগ কলকাতা পুলিসের

প্রকাশিত

কলকাতা : পথ দুর্ঘটনা কমাতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে রাজ্য সরকার এবং রাজ্য পুলিশের পক্ষ থেকে। সেফ ড্রাইভ সেভ লাইফ যেমন তার অঙ্গ। তবে এবার দুর্ঘটনা রুখতে আরও কঠোর হতে চলেছে পুলিশ। দুর্ঘটনা কমাতে নয়া নিয়ম জারি করতে চলেছে কলকাতা পুলিশ। যা লাগু হলে অনেকটাই সমস্যায় পড়তে হবে অনেক মানুষকেই। তবে পুলিশের এই উদ্যোগ কতটা বাস্তবায়িত হয় সেদিকেই লক্ষ্য রাজ্য পুলিশের।

শীতের রাতে একদিকে যেমন কলকাতার বিভিন্ন পানশালা গুলিতে বাড়ছে ভিড় ঠিক তেমনি রাস্তায় বাড়ছে পথ দুর্ঘটনার সংখ্যা। মদ্যপ অবস্থায় অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনা বাড়ছে এমনটাই দাবি করা হচ্ছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। তবে এবার পথ দুর্ঘটনা কমাতে নয়া উদ্যোগ নিতে চলেছে কলকাতা পুলিশ। কলকাতার বিভিন্ন পানশালা গুলিতে ব্রেথ এনালাইজার প্রস্তুত রাখার নির্দেশিকা দেওয়া হয়েছে লালবাজার এর পক্ষ থেকে। যদিও লালবাজারের এই নির্দেশিকায় যথেষ্ট আপত্তি রয়েছে পানশালা মালিকদের।

কলকাতা পুলিশের পক্ষ থেকে নির্দেশিকা প্রকাশ করে বিভিন্ন পানশালা গুলিকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে এবার থেকে পানশালায় প্রস্তুত রাখতে হবে ব্রেথ এনালাইজার। পানশালা থেকে কোন ব্যক্তি যখন মদ্যপান করে বেড়াবেন তখন সেই ব্যক্তির পরীক্ষা করতে হবে পানশালা কর্তৃপক্ষকেই। এতদিন পুলিশ যা করত তা এবার থেকে করবে পানশালা কর্তৃপক্ষ। কোন ব্যক্তিই যদি অতিরিক্ত নেশাগ্রস্ত হয়ে পড়েন তাহলে ওই ব্যক্তিকে বাড়ি ফেরানোর দায়িত্ব এবার থেকে পানশালা কর্তৃপক্ষকে নিতে হবে। এমনটাই স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়েছে লাল বাজারের তরফে।

যদিও লালবাজারের এই নির্দেশিকায় যথেষ্ট আপত্তি রয়েছে পানশালা মালিকদের। তাদের দাবি, পানশালায় আসা কোন ব্যক্তি যখন অতিরিক্ত মাত্রায় নেশাগ্রস্ত হয়ে পড়বেন তখন কিভাবে ওই ব্যক্তিকে বাড়ি পৌঁছানোর দায়িত্ব ছাড়া কর্তৃপক্ষ গ্রহণ করবে ? লালবাজারের পক্ষ থেকে জারি করা এই নির্দেশিকার বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলছেন পানশালা মালিকেরা।

সাম্প্রতিকতম

বিয়েতে পাওয়া ‘স্ত্রীধনে’ অধিকার নেই স্বামীর, নিলেও ফেরাতে হবে, জানাল সুপ্রিম কোর্ট

মামলায় স্বামী আদালতে জানান, আগে থেকে তাঁর পরিবার বিপুল দেনায় ডুবে ছিল। সেই দেনা শোধ করতে সব অর্থ খরচ করতে হয়েছে।

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় আজ ভোট ৮৯ আসনে, রাজ্যের দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট কেন্দ্রে

খবর অনলাইন ডেস্ক: আজ শুক্রবার ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট গ্রহণ করা হচ্ছে।...

প্রথম বাংলাদেশী মহিলা হিসাবে সন্তানের পূর্ণ অভিভাবকত্ব পেলেন অভিনেত্রী বাঁধন

র আগে বাংলাদেশের কোনও মহিলা এই অধিকার পাননি, মানে পূর্ণ অভিভাবকের স্বীকৃতি পাননি। সেই স্বীকৃতিই পেলেন বাঁধন। অভিনেত্রীর মুখে এখন চওড়া হাসি।

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

আরও পড়ুন

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...

‘কালিন্দী নাট্যসৃজন’-এর ২৪তম জন্মদিন উপলক্ষ্যে মঞ্চস্থ হল যুগোপযোগী নাটক ‘বহমান’

অজন্তা চৌধুরী ২৩ বছর পেরিয়ে ২৪-এ পা দিল কালিন্দী নাট্যসৃজন। নাট্যসংস্থার ২৪তম জন্মদিন উপলক্ষ্যে সম্প্রতি...