বদলে গেল মাধ্যমিক পরীক্ষা সূচি, নয়া নির্দেশিকা জারি করল মধ্যশিক্ষা পর্ষদ

0

কলকাতা : মাধ্যমিক পরীক্ষার সূচিতে বদল। আজ, বৃহস্পতিবার জারি হল নয়া নির্দেশিকা। পূর্ব নির্ধারিত সুচি অনুযায়ী ২৭ তারিখ ছিল ইতিহাস পরীক্ষা। সেই পরীক্ষা বদলে গেল ১ মার্চে। তবে দিন বদল হলেও বদল হয়নি পরীক্ষা কেন্দ্র।

২৭ শে ফেব্রুয়ারি মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। বুধবার নির্দেশিকা জারি করা হয় জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে। আর তারপরেই আজ বৃহস্পতিবার মধ্যশিক্ষা পর্ষদের তরফে নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয় ২৭ ফেব্রুয়ারীর বদলে পরীক্ষা হবে ১ মার্চ।

বুধবার জাতীয় নির্বাচন কমিশন উত্তর-পূর্বের তিন রাজ্যের বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছে। ১৬ ফেব্রুয়ারি ও ২৭ ফেব্রুয়ারি ভোট। সেইসঙ্গে মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচন ঘোষণা করা হয়েছে ২৭ ফেব্রুয়ারি। ওইদিন মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার নির্ধারিত দিন ছিল। ইতিহাস পরীক্ষার দিন উপনির্বাচনের বিষয়টি নজরে আসতেই বুধবার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখে, সামগ্রিক পরিস্থিতির পর্যালোচনা করে সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা মাফিক সিদ্ধান্ত নেওয়া হবে পরীক্ষার দিন বদল নিয়ে। তারপরই আজ বিজ্ঞপ্তি জারি করা হল মধ্যশিক্ষা পর্ষদের তরফে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন