Homeখবরকলকাতামানিকতলা উপনির্বাচন: সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেকে প্রার্থী বাছলেন মমতা

মানিকতলা উপনির্বাচন: সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেকে প্রার্থী বাছলেন মমতা

প্রকাশিত

প্রয়াত নেতা সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেকেই মানিকতলা বিধানসভার উপনির্বাচনে প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে একটি বৈঠকে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ, কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ, মেয়র পারিষদ স্বপন সমাদ্দার ও সুপ্তি পাণ্ডেকে নিয়ে বৈঠক করেন মমতা।

আনন্দবাজার অনলাইনে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ওই বৈঠকে মমতা ইঙ্গিত দিয়েছেন যে আগামী ১০ জুলাই অনুষ্ঠিতব্য মানিকতলা উপনির্বাচনে সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেই প্রার্থী হচ্ছেন। তবে এখনো তৃণমূলের তরফে আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

সুপ্তি শুধু প্রয়াত সাধনের স্ত্রী নন, তিনি মমতার সহপাঠীও ছিলেন। এর আগে শোনা যাচ্ছিল, সাধনের কেন্দ্রে তাঁর মেয়ে শ্রেয়া পাণ্ডেকে প্রার্থী করতে পারে তৃণমূল। কিন্তু দলেরই একটি বড় অংশের আপত্তির কারণে তা সম্ভব হয়নি। এছাড়া সম্প্রতি উল্টোডাঙা আবাসনে ডিজে তাণ্ডবের ঘটনায় শ্রেয়ার নাম জড়িয়ে পড়ায় মমতা সেই বিষয়ে অসন্তুষ্ট ছিলেন।

সোমবার মমতা কুণাল ও অতীনদের নিয়ে নবান্নে একটি বৈঠক করেন যেখানে মূলত মানিকতলা কেন্দ্র নিয়ে আলোচনা হয়। বৈঠকে মমতা জানান, প্রার্থী তিনি স্থির করে ফেলেছেন। মঙ্গলবার আরও বড় আকারে বৈঠক করেন তিনি। নবান্নে মানিকতলা বিধানসভা এলাকার পুরসভার কাউন্সিলরদেরও ডেকে পাঠানো হয়। মঙ্গলবারের বৈঠকে মমতা স্পষ্ট জানিয়ে দেন, দলের প্রার্থীকে জেতাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং কেউ যেন ব্যক্তিগত পছন্দ-অপছন্দে প্রভাবিত না হয়।

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: কোন ৮ দেশ সুপার ৮-এ, দেখে নিন ক্রীড়াসূচি

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপের সুপার ৮-এর খেলা শুরু হচ্ছে বুধবার ১৯ জুন।...

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

আরও পড়ুন

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

খাস কলকাতায় গুলি, মির্জা গালিব স্ট্রিটে গুলিবিদ্ধ এক যুবক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১২টা ১০ মিনিট নাগাদ কিডস্‌ স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে আচমকা গুলি চলে।

বিধানসভার উপনির্বাচনেও কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া, তিন কেন্দ্রে প্রার্থী ঘোষণা বামফ্রন্টের

কলকাতার মানিকতলা ও নদিয়ার রানাঘাট দক্ষিণে সিপিএম লড়াই করবে। উত্তর ২৪ পরগনার বাগদায় লড়বে ফরওয়ার্ড ব্লক।