Homeখবরকলকাতাআপাতত মিলল না জামিন, ফের জেল হেফাজত পার্থর

আপাতত মিলল না জামিন, ফের জেল হেফাজত পার্থর

প্রকাশিত

কলকাতা : নিয়োগ দুর্নীতি মামলায় তোলপাড় রাজ্য। ঘটনায় গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার আবারও করা হয়েছিল তাঁর জামিনের আবেদন। অথচ প্রভাবশালী তত্ত্বের ভিত্তিতে খারিজ হয়ে গেল সেই আবেদন।

আজ, মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। আবেদন করা হয়েছিল জামিনের। বিরোধিতা করে ইডির আইনজীবী ফিরোজ এডুজি খাঁড়া করেন প্রভাবশালী তত্ত্ব। তিনি বলেন,’প্রথম থেকেই প্রভাবশালী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে গ্রেফতার করার পরেও তাঁর প্রভাব দেখা গেছে। নিজের অ্যারেস্ট মেমোতে মুখ্যমন্ত্রীর নাম দিয়েছিলেন তিনি’

মঙ্গলবার আদালতে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের প্রসঙ্গ টেনে ইডির আইনজীবি বলেন,’১৮২০ সালের ২৬ শে সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছিলেন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর। তিনি শিক্ষার আলো জ্বালিয়েছেন। এগিয়ে দিয়েছিলেন ১০০ বছর। আর ৬ অক্টোবর ফেমাস পার্থ চট্টোপাধ্যায়ের জন্ম। তিনি শিক্ষা ব্যবস্থাকে অন্ধকারের মধ্যে ঠেলে দিয়েছেন’।

তদন্তকারীদের আইনজীবীকে জবাব দিতে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী বলেন,’ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এসে জিজ্ঞাসা করে। বরাবরই তদন্তের সাহায্য করেছেন তিনি। বারবারই বলা হচ্ছে দলবদ্ধভাবে অনেকেই যুক্ত অপরাধের সঙ্গে অথচ কেবলমাত্র আমার মক্কেলকে গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতারি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত’।

সাম্প্রতিকতম

টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতের দল ঘোষণা! এলেন সঞ্জু স্যামসন, বাদ কেএল রাহুল

এই বছরের জুনে ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য...

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

আরও পড়ুন

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...