Homeখবরকলকাতাজঙ্গিদের পেনড্রাইভে দেশের নেতাদের ছবি, সতর্ক কলকাতা পুলিশ

জঙ্গিদের পেনড্রাইভে দেশের নেতাদের ছবি, সতর্ক কলকাতা পুলিশ

প্রকাশিত

কলকাতা : সাধারণতন্ত্র দিবসে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর কলকাতা পুলিশ। মাত্র কয়েকদিন আগে শহর থেকে গ্রেফতার করা হয়েছে দুই জঙ্গিকে। বৈঠক চলাকালীন কলকাতা পুলিশের স্পেশাল ট্রাস্ট ফোর্সের হাতে গ্রেফতার হয় মহম্মদ সাদ্দাম এবং সায়েদ আহমেদ। তাদের জেরা করেই উঠে আসে মহম্মদ রাকিব কুরেশির নাম। জানা যাচ্ছে আইএস জঙ্গিদের মাথা তিনি।

তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে কলকাতা পুলিশ। আগামী ২ ফেব্রুয়ারি তাকে তোলা হবে ব্যাঙ্কশাল আদালতে। গ্রেফতার হওয়া তিনজনকেই নিজেদের হেফাজতে নেওয়ার প্রস্তুতি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, তদন্ত চলাকালীন অভিযোগ তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে মোবাইল পেনড্রাইভ। উদ্ধার হওয়া পেন ড্রাইভ খতিয়ে দেখতে গিয়ে এই চক্ষু চড়কগাছ তদন্তকারী আধিকারীদের। পেনড্রাইভে মিলেছে এ দেশের শীর্ষ নেতাদের ছবি। তারা কোথায় থাকেন, কি ধরনের নিরাপত্তা রয়েছে নেতাদের। সেই সম্পর্কে তথ্য জোগাড় করে রাখা হয়েছে পেনড্রাইভে।

গোয়েন্দাদের আশঙ্কা, দেশের নেতাদের ওপর আইএস জঙ্গি দল ‘লোন উলফ অ্যাটাকের’ প্রস্তুতি নিচ্ছে। আর সে কারণেই পেনড্রাইভে তারা সংগ্রহ করেছে নেতাদের ছবি এবং তাঁদের সম্পূর্ণ বিবরণ।

সমস্ত দিক মাথা রেখে সাধারণতন্ত্রের আগে গোটা কলকাতা শহরকে নিরাপত্তা চাদরে মুরতে চাইছে লালবাজার। জানা যাচ্ছে রেড রোট এবং তার সংলগ্ন রাস্তাকে মোট ১১ টি জোনে ভাগ করা হচ্ছে। এক একটি জোনের দায়িত্বে থাকবে এক একজন ডিসি।

শুধু রেড রোডেই মোতায়েন করা হবে দেড় হাজার পুলিশ। গোটা শহর জুড়ে মোতায়েন থাকবে ৪০০০ অতিরিক্ত পুলিশ রেড রোডে থাকছে পুলিশের বিশেষ কন্ট্রোল পোস্ট। এছাড়াও অতিরিক্ত নজরদারি রাখতে ব্যবহার করা হবে ড্রোন। থাকছে ছয়টি ওয়াচ টাওয়ার। নিরাপত্তার খাতিরে থাকছে তিনটি কুইক রেসপন্স টিম। শহরের বিভিন্ন প্রান্তে চলবে কড়া নাকা চেকিং।

সাম্প্রতিকতম

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং  

খবর অনলাইন ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং।...

মৃণাল সেনের ‘কোরাস’ এবং কিছু কথা

পঙ্কজ চট্টোপাধ্যায় না, তখনও তার গ্র‍্যাজুয়েশন শেষ হয়নি। নামমাত্র বোধহয় দুটো টিউশনি করে সে, মানে...

বিজেপিতে বড় ভাঙন! বিদায়ী সাংসদ যোগ দিলেন তৃণমূলে

ঝাড়গ্রাম: রবিবার আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিলেন ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের...

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে  

খবর অনলাইন ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে...

আরও পড়ুন

উড়ান পাঠিয়ে দেওয়া হল বারাণসী, কেকেআর ক্রিকেটারদের কপালে কী জুটল

খবর অনলাইন ডেস্ক: একেই কি বলে ‘কপালের নাম গোপাল’? সন্ধে পৌনে ৬টার উড়ান ধরার...

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।