Homeখবরকলকাতাজঙ্গিদের পেনড্রাইভে দেশের নেতাদের ছবি, সতর্ক কলকাতা পুলিশ

জঙ্গিদের পেনড্রাইভে দেশের নেতাদের ছবি, সতর্ক কলকাতা পুলিশ

প্রকাশিত

কলকাতা : সাধারণতন্ত্র দিবসে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর কলকাতা পুলিশ। মাত্র কয়েকদিন আগে শহর থেকে গ্রেফতার করা হয়েছে দুই জঙ্গিকে। বৈঠক চলাকালীন কলকাতা পুলিশের স্পেশাল ট্রাস্ট ফোর্সের হাতে গ্রেফতার হয় মহম্মদ সাদ্দাম এবং সায়েদ আহমেদ। তাদের জেরা করেই উঠে আসে মহম্মদ রাকিব কুরেশির নাম। জানা যাচ্ছে আইএস জঙ্গিদের মাথা তিনি।

তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে কলকাতা পুলিশ। আগামী ২ ফেব্রুয়ারি তাকে তোলা হবে ব্যাঙ্কশাল আদালতে। গ্রেফতার হওয়া তিনজনকেই নিজেদের হেফাজতে নেওয়ার প্রস্তুতি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, তদন্ত চলাকালীন অভিযোগ তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে মোবাইল পেনড্রাইভ। উদ্ধার হওয়া পেন ড্রাইভ খতিয়ে দেখতে গিয়ে এই চক্ষু চড়কগাছ তদন্তকারী আধিকারীদের। পেনড্রাইভে মিলেছে এ দেশের শীর্ষ নেতাদের ছবি। তারা কোথায় থাকেন, কি ধরনের নিরাপত্তা রয়েছে নেতাদের। সেই সম্পর্কে তথ্য জোগাড় করে রাখা হয়েছে পেনড্রাইভে।

গোয়েন্দাদের আশঙ্কা, দেশের নেতাদের ওপর আইএস জঙ্গি দল ‘লোন উলফ অ্যাটাকের’ প্রস্তুতি নিচ্ছে। আর সে কারণেই পেনড্রাইভে তারা সংগ্রহ করেছে নেতাদের ছবি এবং তাঁদের সম্পূর্ণ বিবরণ।

সমস্ত দিক মাথা রেখে সাধারণতন্ত্রের আগে গোটা কলকাতা শহরকে নিরাপত্তা চাদরে মুরতে চাইছে লালবাজার। জানা যাচ্ছে রেড রোট এবং তার সংলগ্ন রাস্তাকে মোট ১১ টি জোনে ভাগ করা হচ্ছে। এক একটি জোনের দায়িত্বে থাকবে এক একজন ডিসি।

শুধু রেড রোডেই মোতায়েন করা হবে দেড় হাজার পুলিশ। গোটা শহর জুড়ে মোতায়েন থাকবে ৪০০০ অতিরিক্ত পুলিশ রেড রোডে থাকছে পুলিশের বিশেষ কন্ট্রোল পোস্ট। এছাড়াও অতিরিক্ত নজরদারি রাখতে ব্যবহার করা হবে ড্রোন। থাকছে ছয়টি ওয়াচ টাওয়ার। নিরাপত্তার খাতিরে থাকছে তিনটি কুইক রেসপন্স টিম। শহরের বিভিন্ন প্রান্তে চলবে কড়া নাকা চেকিং।

সাম্প্রতিকতম

প্রথম দফায়  গডকড়ী, রিজিজু সহ মোদী সরকারের ৮ মন্ত্রী, বিজেপির ২ প্রাক্তন মুখ্যমন্ত্রী লড়ছেন ভোটে

লোকসভার পাশাপাশি   অরুণাচল প্রদেশের ৬০ এবং সিকিমের ৩২টি বিধানসভা আসনেও ভোট হবে শুক্রবার।

লোকসভা নির্বাচনের প্রথম দফায় আজ ১০২টি কেন্দ্রে ভোট

খবর অনলাইন ডেস্ক: আজ শুক্রবার শুরু হচ্ছে ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচন। দেশ জুড়ে প্রায়...

আগামী কয়েক দিন গরম আরও বাড়তে পারে, কিন্তু গরম পড়াও দরকার

শ্রয়ণ সেন যতই হাহাকার করুন না কেন, গরমকালে গরমই পড়া দরকার। এ বছর মার্চ মাস...

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

আরও পড়ুন

‘কালিন্দী নাট্যসৃজন’-এর ২৪তম জন্মদিন উপলক্ষ্যে মঞ্চস্থ হল যুগোপযোগী নাটক ‘বহমান’

অজন্তা চৌধুরী ২৩ বছর পেরিয়ে ২৪-এ পা দিল কালিন্দী নাট্যসৃজন। নাট্যসংস্থার ২৪তম জন্মদিন উপলক্ষ্যে সম্প্রতি...

গার্ডেননরিচ কাণ্ডে সম্পূর্ণ রিপোর্ট জমা পড়ার আগে ৩ ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল পুরসভা

বহুতল ভেঙে পড়ার পর ঘটনার তদন্ত করতে সাত সদস্যের একটি কমিটি গঠন করে কলকাতা পুরসভা। এই কমিটিকে মোট আটটি বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছিল। শুক্রবার ওই কমিটি ছ’টি বিষয়ের তদন্ত রিপোর্ট পুর কমিশনার ধবল জৈনের কাছে জমা দেয়।

৩৭০ ধারা ফেরাতে চায় বাম-কংগ্রেস, প্রচারে বেরিয়ে বললেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি

মঙ্গলবার যাদবপুরে এক প্রচার সভা থেকে এমনই মন্তব্য করলেন বিজেপি প্রার্থী অর্নিবাণ গঙ্গোপাধ্যায়। এদিন প্রচারে বেরিয়ে সকালে টালিগঞ্জ বিধানসভার উষা ব্রিজ থেকে মজুমদার পাড়া পর্যন্ত রোড শো করেন বিজেপি প্রার্থী।