Homeখবরকলকাতাআলিপুরে অত্যাধুনিক গাড়ি পার্কিং জোনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী, নাম দিলেন সম্পান্ন

আলিপুরে অত্যাধুনিক গাড়ি পার্কিং জোনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী, নাম দিলেন সম্পান্ন

প্রকাশিত

কলকাতা : আলিপুরে আরও এক নতুন সংযোজন। আলিপুরে রাজ্যের বৃহত্তম কার পার্কিং ব্যবস্থার উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্পান্নের উদ্বোধনের পাশাপাশি বেশ কিছু প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। নতুন এই উন্নতমানের গাড়ি পার্কিং ব্যবস্থার নাম সম্পান্ন। নাম দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। একই সঙ্গে তিনি উদ্বোধন করলেন পরিবহন ব্যবস্থা সংক্রান্ত অত্যাধুনিক পরিষেবার। আর এত কিছু প্রকল্প এবং নতুন ভবন উদ্বোধন এবং ঘোষণার কথা শুনে স্বাভাবিকভাবে খুশি কলকাতাবাসী।

নবান্ন, সৌজন্য, উত্তীর্ণর পর এবার উদ্বোধন হলো সম্পান্ন। আলিপুর থেকে কলকাতার অন্যতম অত্যাধুনিক মাল্টি লেভেল পার্কিং ভবনের উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন মাল্টি লেভেল কার পার্কিং ভবনের এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, পুলক রায়, স্নেহাশীষ চক্রবর্তী এবং দিলীপ মন্ডল। নতুন ভবনের উদ্বোধনের পাশাপাশি পরিবহন ব্যবস্থার সঙ্গে যুক্ত একাধিক অত্যাধুনিক পরিষেবার উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

আলিপুরের অন্যতম অত্যাধুনিক মাল্টি লেভেল কার পার্কিং ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন,” আমরা যখন ভেবেছিলাম ,কোথায় কি করা যায়, সেই করতে করতে ইকোপার্ক, ওয়াক্স মিউজিয়াম, কনভেনশন সেন্টার বানানো হয়েছিল। নবান্ন, সৌজন্য, উত্তীর্ণ তার পাশে ধনধান্য এবং এটার নাম দিলাম সম্পান্ন।” মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, “এই সম্পান্নোর একদিকে যেমন আলিপুর চিড়িয়াখানা অন্যদিকে ধনধান্য স্টেডিয়াম। আবার আলিপুর জেলকেও মিউজিয়াম হিসাবে নতুন করে সাজানো হয়েছে। এই চারটি জায়গার সংযোগস্থলেই তৈরি হয়েছে নতুন পার্কিং স্লট ফলে এখানে আসা মানুষদের আর রাস্তার পাশে গাড়ি রাখতে হবে না অন্যদিকে রাস্তার সংকীর্ণ হয়ে যানজটের পরিস্থিতিও তৈরি হবে না। ভবিষ্যতে এই কার পার্কিং ভবন আরও চার তলা বাড়ানো হবে বলেই জানা যাচ্ছে।

নতুন ভবন উদ্বোধনের পাশাপাশি নতুন একটি পরিষেবা উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান,” এবার আমরা জারি করলাম ভেহিক্যালস লোকেশন ট্র্যাকিং ডিভাইস। এর ফলে সব গাড়িতেই নজর রাখবে পুলিশ ও পরিবহন দপ্তর। মেয়েদের উপর কোন অত্যাচার হচ্ছে কিনা সেদিকেও নজর রাখা হবে। নজর থাকবে গতি স্থান সহ সমস্ত বিষয়ে। কোন কিছু করবার হলেই প্যানিক বাটন বাজবে। বাটন টিপলেই পুলিশ জানতে পারবে আপনার সমস্যা হয়েছে।”

এই অনুষ্ঠান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, আগামী তিন মাসের মধ্যে কলকাতা আরও একটি স্টেডিয়াম পেতে চলেছে। সায়েন্স সিটির মতোই তৈরি হচ্ছে আরও একটি ইন্ডোর স্টেডিয়াম। যেটি শঙ্খের আকৃতি। আগামী পয়লা বৈশাখের মধ্যেই উদ্বোধন করা হবে এই স্টেডিয়ামের। এছাড়াও আলিপুর গ্রিন সিটি প্রকল্পের কাজ এবং কালীঘাটের স্কাই ওয়াকের কাজ সহ আদি গঙ্গা সংস্কারের কাজ নিয়েও সবুজ সংকেত দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

অনুষ্ঠিত হল ‘নব রবি কিরণ’ ও ‘নব নালন্দা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র চূড়ান্ত পর্ব

অজন্তা চৌধুরী   সারা বাংলা রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র ফাইনাল অনুষ্ঠিত হল গত ২...

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আরও পড়ুন

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।