Homeখবরদেশআম্বেদকরের জন্মদিনে জাতীয় ছুটি ঘোষণা করল কেন্দ্র

আম্বেদকরের জন্মদিনে জাতীয় ছুটি ঘোষণা করল কেন্দ্র

প্রকাশিত

আম্বেদকরের জন্মজয়ন্তীতে জাতীয় ছুটি ঘোষণা করল কেন্দ্র। ১৪ এপ্রিল ভারতের সংবিধান প্রণেতার জন্মদিন। সরকারের কর্মিবর্গ মন্ত্রক থেকে গেজেট নোটিফিকেশন জারি করে ১৪ এপ্রিল দেশ জুড়ে ছুটি ঘোষণা করা হয়েছে।

দীর্ঘদিন ধরেই বাবাসাহেব আম্বেদকরের জন্মদিনে ছুটি ঘোষণার দাবি উঠছিল। সেই দাবিকে মান্যতা দিল সরকার। তবে এমন সময় এই ঘোষণা করা হল, যখন কর্নাটকে বিধানসভা নির্বাচন। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, কর্নাটকের পাশপাশি আগামী বছর লোকসভা নির্বাচন। দলিত ভোটাদের মন জয় করতে মোদী সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

প্রতি বছর দেশ জুড়ে বাবাসাহেব আম্বেদকরের জন্মজয়ন্তী পালন করা হয়। কেন্দ্র ও রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়। দাবি ছিল ওই দিন ছুটি দেওয়ার। এ বার সেই ছুটির সিন্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

১২৫ ফুটের মুর্তি তেলেঙ্গানায়

আম্বেদকরের জন্মদিন উপলক্ষে হায়দরাবাদে ১২৫ ফুটের মূর্তি উদ্বোধন করবেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। সেই অনুষ্ঠানের আগেই ছুটি ঘোষণা করে দিল কেন্দ্র। ১৮৯১ সালের ১৪ এপ্রিল জন্ম হয় বাবাসাহেব আম্বেদকরের।

খবর অনলাইনে আরও পড়ুন

৭১ হাজার নিয়োগপত্র বিতরণ! কর্মসংস্থানে বড়ো পদক্ষেপ নরেন্দ্র মোদীর

২০১৮ সালের চার্ট মেনে বেসরকারি বাস মিনিবাসকে ভাড়া নিতে হবে, বলল আদালত

সাম্প্রতিকতম

‘সেরা বাবা-মা’ ধমেন্দ্র-হেমার বিবাহবার্ষিকীতে মেয়ে এশার শুভেচ্ছা

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর ৪৪ তম বিবাহবার্ষিকী আজ । বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকটি ছবি...

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

আরও পড়ুন

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...