Homeখবরদেশভোটপ্রচারে সরগরম ত্রিপুরা! মমতার সফরের মধ্যেই অমিত শাহের সভা

ভোটপ্রচারে সরগরম ত্রিপুরা! মমতার সফরের মধ্যেই অমিত শাহের সভা

প্রকাশিত

আগরতলা: ভোটপ্রচারে সরগরম ত্রিপুরা। বিধানসভা ভোটের প্রচারে এ সপ্তাহে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো হেভিওয়েট নেতৃত্ব। উল্লেখযোগ্য ভাবে, সোমবার মমতার ত্রিপুরা সফরের মধ্যেই সভা করার কথা অমিত শাহের!

এ বারের বিধানসভা ভোটে ত্রিপুরা একটি বহুমুখী প্রতিদ্বন্দ্বিতা দেখতে পাবে। ক্ষমতাসীন বিজেপি নিজের পুরনো শরিক ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরার (আইপিএফটি) সঙ্গে ফের জোট বেঁধেছে। ২০১৮ সালে বিজেপি ক্ষমতায় আসার আগে ২৫ বছর ধরে রাজ্য শাসন করেছিল বামফ্রন্ট, তারা এ বার কংগ্রেসের সঙ্গে জোট গঠন করেছে।

যে দলগুলো একক ভাবে লড়ছে, সেগুলোর মধ্যে অন্যতম পশ্চমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। এ ছাড়া রয়েছে টিপরা মোথা, এর নেতৃত্বে ছিলেন ত্রিপুরার রাজবংশের সদস্য প্রদ্যোত মাণিক্য দেববর্মা। এই দুই দলই বলছে বিজেপিকে পরাজিত করাই তাদের মূল লক্ষ্য।

ত্রিপুরা তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা পীযূষ কান্তি বিশ্বাস, বাংলার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, শিল্পমন্ত্রী শশী পাঁজা, রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব এবং তৃণমূলের প্রাক্তন বিধায়ক ও মন্ত্রী এবং রাজ্যের দায়িত্বপ্রাপ্ত রাজীব বন্দ্যোপাধ্যায় রবিবার দলের ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে সংবাদমাধ্যমের মুখোমুখি হন। শেষ দফার প্রচার সারতে ত্রিপুরায় পা রাখবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবারই ত্রিপুরা সফরে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনই ত্রিপুরায় থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি খোয়াই এবং দক্ষিণ ত্রিপুরা জেলার শান্তিরবাজারে দুটি নির্বাচনী জনসভায় বক্তৃতা করবেন। সোমবার আগরতলায় রোড শোতেও যোগ দেবেন কেন্দ্রীয় মন্ত্রী। আগামী ৭ ফেব্রুয়ারি ত্রিপুরায় পৌঁছানোর কথা রয়েছে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরও।

বলে রাখা ভালো,ত্রিপুরায় ভোটগ্রহণ ১৬ ফেব্রুয়ারি এবং গণনা হবে ২ মার্চ। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি মোট ৬০টি আসনের মধ্যে জিতেছিল ৩৬টি, সহযোগী আইপিএফটি আটটি আসনে জিতেছিল।

আরও পড়ুন: ভোট প্রচারে মিঠুন, অংশগ্রহণ করলেন রোড শোতে

সাম্প্রতিকতম

৯০০ টাকার মধ্যে এই ৮ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন মেন্স কো-অর্ড সেট

ফ্যাশন এখন শুধু টি-শার্ট, পাঞ্জাবি, শার্ট এবং জ্যাকেটের মধ্যেই সীমাবদ্ধ নেই৷ বর্তমানে ছেলেরা আগের চেয়ে অনেক বেশি ফ্যাশন সচেতন৷ পুরোনো ফ্যাশন স্টেটমেন্ট নতুন ভাবে ফিরে আসছে নতুন কনসেপ্টে৷

১০ দিনের পুলিশি হেফাজতে সন্দেশখালির শাহজাহান

কলকাতা: সন্দেশখালিতে ইডি-র ওপর হামলার ৫৫ দিন পর মিনাখাঁ থেকে গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা...

৫৫ দিন পর পুলিশের জালে সন্দেশখালির শাহজাহান

কলকাতা: ৫৫ দিন 'নিখোঁজ' থাকার পর শেষ পর্যন্ত পুলিশের হাতে ধরা পড়লেন সন্দেশখালির তৃণমূল নেতা...

সংকটে কংগ্রেস সরকার, ‘ট্রাবলশুটার’কে হিমাচলে পাঠাল কংগ্রেস

হিমাচলপ্রদেশ রাজ্যসভা নির্বাচনে বিজেপি প্রার্থীর জয়ের পর সংকটে সুখবিন্দর সিং সুখুর কংগ্রেস সরকার। বিরোধী...

আরও পড়ুন

সংকটে কংগ্রেস সরকার, ‘ট্রাবলশুটার’কে হিমাচলে পাঠাল কংগ্রেস

হিমাচলপ্রদেশ রাজ্যসভা নির্বাচনে বিজেপি প্রার্থীর জয়ের পর সংকটে সুখবিন্দর সিং সুখুর কংগ্রেস সরকার। বিরোধী...

সাঁড়াশি চাপে কংগ্রেস! লোকসভা নির্বাচনে ওয়েনাড় থেকে প্রার্থী হতে পারবেন কি রাহুল গান্ধী?

এক দিকে আইইউএমএল, অন্য দিকে সিপিআই! জোড়া চাপে এ বারের লোকসভা ভোটে কেরলের ওয়েনাড়...

লোকসভা ভোটে অখিলেশের সমর্থনে উত্তরপ্রদেশের একটি আসনে তৃণমূল প্রার্থী!

লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সব রাজনৈতিক দল। সূত্রের খবর, এরই মধ্যে উত্তরপ্রদেশে এন্ট্রি...