Homeখবরদেশ২৭ বছর পর মিলেছে মুক্তি, মঞ্চে দাঁড়িয়ে সিপিএমকে কটাক্ষ অমিত শাহের

২৭ বছর পর মিলেছে মুক্তি, মঞ্চে দাঁড়িয়ে সিপিএমকে কটাক্ষ অমিত শাহের

প্রকাশিত

ত্রিপুরা : চলতি মাসেই ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। শেষ মুহূর্তে জোর কদমে প্রচার সারছে শাসক বিরোধী সহ সব রাজনৈতিক দল। নরেন্দ্র মোদির পর এবার আজ অর্থাৎ রবিবার ত্রিপুরায় পৌঁছালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রকাশ্য জনসভা থেকে কর্মীদের মনবল চাঙ্গা করতে একাধিক বক্তব্য রাখলেন তিনি।

ত্রিপুরা চাঁদিপুর থেকে বিজয় সংকল্পযাত্রা থেকে বক্তব্য রাখেন অমিত শাহ। তিনি বলেন,’ ২৭ বছর ধরে ত্রিপুরায় মানিক সরকার কী কী করেছেন রিপোর্ট কার্ড নিয়ে আসুন। আপনি যদি কিছু করেও থাকেন, আপনার দলের লোকরা এক আদিবাসী নেতাকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করে দিল। আপনার নাম তোলেননি। আর আপনিও ত্রিপুরার জন্য কিছু করেননি। আমরা দুটি বিমানবন্দর বানানোর কাজ করেছি’।

]তিনি আরও বলেন,’বাঁশ এক্সপোর মাধ্যমে আমরা বাঁশ চাষ আরও এগিয়ে নিয়ে যাব। মৎস্য সহায়তা যোজনার মাধ্যমে সব মৎস্যজীবীদের ৬ হাজার টাকা প্রতি বছর দেওয়া হবে। আগামী ৫ বছরে চা বাগানের শ্রমিকদের ১৬০০ বর্গকিমির জমি দেওয়া হবে বিনামূল্যে’।

]স্বরাষ্ট্রমন্ত্রীর সংযোজন ,’ পিএম কিষাণ সম্মাননিধি যোজনায় কেন্দ্রীয় সরকার এখন দেশের কৃষকদের বছরে ৬ হাজার টাকা দিয়ে থাকে। আগামী বছর বিজেপি সরকার গঠন করলে এই টাকা বাড়িয়ে ৮ হাজার টাকা করা হবে’। তিনি আরও বলেন, ‘ত্রিপুরায় বিজেপির সরকার ২৪ হাজার লোককে সরকারি চাকরি দিয়েছে। স্বল্প ও মাঝারি শিল্পের জন্য নয়া উদ্য়োগ নিয়ে এসেছে’।

কংগ্রেস ও বাম জোটকে কটাক্ষ করে তিনি বলেন,’ কংগ্রেসের সঙ্গে জোট করে সিপিএম প্রমাণ করেছে যে তারা নির্বাচনে হারতে চলেছে। তারা একা বিজেপির মুখোমুখি হতে পারেনি। কংগ্রেসের অবশ্যই লজ্জিত হওয়া উচিত, তারা সিপিএম-র সঙ্গে জোট বেঁধেছিল যারা তাদের অনেক সদস্যকে হত্যা করেছিল। তারা টিপরা মোথাকেও হাতিয়ার বানিয়েছে’।

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।