Homeখবরদেশদুর্নীতির মামলায় ধৃত চন্দ্রবাবু নায়ডু, ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে

দুর্নীতির মামলায় ধৃত চন্দ্রবাবু নায়ডু, ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে

প্রকাশিত

খবর অনলাইন ডেস্ক:  দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় তেলুগু দেশম প্রধান চন্দ্রবাবু নায়ডুকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠাল বিজয়ওয়াড়ার অ্যান্টি করাপশন ব্যুরো আদালত। একটি দুর্নীতির ঘটনায় জড়িয়ে থাকার অভিযোগে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রবিবার সকাল ৬টায় সিআইডি নান্দিয়ালা শহরের জ্ঞানাপুরমে আরকে ফাংশন হল থেকে গ্রেফতার করা হয়।

ইতিমধ্যে চন্দ্রবাবুকে গ্রেফতারের প্রতিবাদে তেলুগু দেশম পার্টি সোমবার রাজ্য জুড়ে বন্‌ধ ডেকেছে। বন্‌ধ সফল করার জন্য দলের সভাপতি কে অতচননায়ডু এক বিবৃতিতে রাজ্যের সাধারণ মানুষ ও দলের কর্মীদের প্রতি আবেদন জানিয়েছেন। অতচননায়ডুর অভিযোগ, “সিআইডি রাজ্যের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির হয়ে কাজ করছে।”

ওদিকে চন্দ্রবাবুর গ্রেফতারিকে কেন্দ্র করে যাতে কোনো অশান্তি সৃষ্টি না হয় তার জন্য রাজ্য প্রশাসন সারা রাজ্য জুড়ে ১৪৪ ধারা জারি করেছে।

রবিবার সকাল ১০টা নাগাদ চন্দ্রবাবুকে আদালতে তোলা হয়। সরকারি কৌঁসুলি এবং টিডিপি প্রধানের কৌঁসুলির বক্তব্য শোনেন বিচারক হিমা বিন্দু। তিনি টিডিপি প্রধানকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠান।

এক পুলিশ আধিকারিক জানান, ১০ ঘণ্টা ধরে জেরা করার পরে চন্দ্রবাবু নায়ডুকে মেডিক্যাল পরীক্ষা করার জন্য বিজয়ওয়াড়ার এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার পর রবিবার সক্কালে তাঁকে সিট অফিসে নিয়ে যাওয়া হয়।

এর আগে শনিবার অন্ধ্রপ্রদেশের সিআইডি জানায়, ৩৭১ কোটি টাকার স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় প্রথম অভিযুক্ত চন্দ্রবাবু নায়ডু। সিআইডির বক্তব্য, তিনিই হলেন মূল ষড়যন্ত্রী।            

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...