Homeখবরদেশসংসদ নিরাপত্তা লঙ্ঘন: বেঙ্গালুরুতে আটক প্রাক্তন পুলিশ অফিসারের ইঞ্জিনিয়ার পুত্র

সংসদ নিরাপত্তা লঙ্ঘন: বেঙ্গালুরুতে আটক প্রাক্তন পুলিশ অফিসারের ইঞ্জিনিয়ার পুত্র

প্রকাশিত

নয়াদিল্লি: সংসদে নিরাপত্তা লঙ্ঘন মামলায় আরও দুই ব্যক্তির জড়িত থাকার কথা জানতে পেরেছে দিল্লি পুলিশের বিশেষ দল। ইতিমধ্যে ধৃত অভিযুক্তদের মুখোমুখি জেরা করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেলের অফিসাররা। তাঁদের জবানবন্দির ভিত্তিতে দেশের বিভিন্ন স্থানে আরও দু’জনকে জিজ্ঞাসাবাদ করা হয়।

সংসদ নিরাপত্তা লঙ্ঘন মামলায় বেঙ্গালুরুর এক ইঞ্জিনিয়ারকে আটক করা হয়েছে। সূত্রের খবর, তিনি কর্নাটকের এক প্রাক্তন পুলিশ আধিকারিকের ছেলে। গত সপ্তাহে সংসদে ব্যাপক নিরাপত্তা লঙ্ঘনের ঘটনার তদন্তে বুধবার রাতে বাগালকোটে তাঁর বাড়ি থেকে তাঁকে আটক করে দিল্লি পুলিশ। তাঁকে দিল্লিতে নিয়ে আসা হচ্ছে বলে খবর।

সূত্রের মতে, সাইকৃষ্ণ জাগালি নামে বেঙ্গালুরুর ওই ইঞ্জিনিয়ার সংসদে অনুপ্রবেশকারী মনোরঞ্জন ডি-এর বন্ধু। এই মামলার চার অভিযুক্তের মধ্যে অন্যতম মনোরঞ্জন। যিনি সংসদে প্রবেশ করে হলুদ ধোঁয়া ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করেছিলেন। জানা গিয়েছে, মনোরঞ্জন এবং সাইকৃষ্ণ বেঙ্গালুরুর একটি ইঞ্জিনিয়ারিং কলেজে একই সঙ্গে পড়তেন। এই মামলায় ধৃতদের জিজ্ঞাসাবাদের সময় তাঁরা পুলিশের কাছে সাইকৃষ্ণের নাম জানান।

উত্তরপ্রদেশের জালাউনের একজনকেও দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এবিপিএ নিউজ-এর রিপোর্ট অনুযায়ী, ওই ব্যক্তির নাম অতুল কুলশ্রেষ্ঠ। তাঁর বয়স ৫০ বছর এবং বেকার। তাঁর জবানবন্দিও রেকর্ড করা হয়েছে। সংসদ নিরাপত্তা লঙ্ঘন মামলায় তাঁর কোনো ভূমিকা ছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

গত ১৩ ডিসেম্বর, লোকসভায় জিরো আওয়ারের সময় দর্শক গ্যালারি থেকে ঝাঁপ দিয়েছিলেন সাগর শর্মা এবং মনোরঞ্জন ডি নামে দু’জন। সঙ্গে থাকা হলুদ ধোঁয়া বের করে সাংসদদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিলেন তাঁরা। নিরাপত্তাব্যবস্থা ভেঙে সংসদের অধিবেশন কক্ষে ঢুকে দর্শক গ্যালারি থেকে ঝাঁপ দিয়ে ধোঁয়া ছড়ানোর জন্য ধরা হয়েছে মনোরঞ্জন ও সাগরকে। আর নীলম আজাদ এবং অমল শিন্ডেকে গ্রেফতার করা হয় সংসদ ভবনের বাইরে ধোঁয়ার ক্যানেস্তারা খোলার জন্য। পরবর্তীতে গ্রেফতার ললিত ঝা’কে সংসদে স্মোক-ক্যান হামলার মূল ষড়যন্ত্রকারী হিসেবে দাবি করছে দিল্লি পুলিশ।

আরও পড়ুন: বারাণসীতে মোদীর বিরুদ্ধে জোরদার প্রার্থী, দুই নাম নিয়ে জোর চর্চা বিরোধী শিবিরে

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

বাংলাদেশ: ১০৬ (১৯.৩ ওভারে) (শাকিব আল হাসান ১৭, সোমপাল কামি ২-১০, সন্দীপ লামিছানে ২-১৭) নেপাল:...

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

আরও পড়ুন

লোকসভার স্পিকার পদ নিয়ে টিডিপির বিশেষ শর্ত চাপ বাড়াল বিজেপির, এখন কী করবেন নীতীশ কুমার?

লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা মেলেনি বিজেপির। এনডিএ শরিকদের উপর নির্ভর করে প্রধানমন্ত্রী হিসেবে শপথ...

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।