Homeখবরদেশসংসদ নিরাপত্তা লঙ্ঘন: বেঙ্গালুরুতে আটক প্রাক্তন পুলিশ অফিসারের ইঞ্জিনিয়ার পুত্র

সংসদ নিরাপত্তা লঙ্ঘন: বেঙ্গালুরুতে আটক প্রাক্তন পুলিশ অফিসারের ইঞ্জিনিয়ার পুত্র

প্রকাশিত

নয়াদিল্লি: সংসদে নিরাপত্তা লঙ্ঘন মামলায় আরও দুই ব্যক্তির জড়িত থাকার কথা জানতে পেরেছে দিল্লি পুলিশের বিশেষ দল। ইতিমধ্যে ধৃত অভিযুক্তদের মুখোমুখি জেরা করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেলের অফিসাররা। তাঁদের জবানবন্দির ভিত্তিতে দেশের বিভিন্ন স্থানে আরও দু’জনকে জিজ্ঞাসাবাদ করা হয়।

সংসদ নিরাপত্তা লঙ্ঘন মামলায় বেঙ্গালুরুর এক ইঞ্জিনিয়ারকে আটক করা হয়েছে। সূত্রের খবর, তিনি কর্নাটকের এক প্রাক্তন পুলিশ আধিকারিকের ছেলে। গত সপ্তাহে সংসদে ব্যাপক নিরাপত্তা লঙ্ঘনের ঘটনার তদন্তে বুধবার রাতে বাগালকোটে তাঁর বাড়ি থেকে তাঁকে আটক করে দিল্লি পুলিশ। তাঁকে দিল্লিতে নিয়ে আসা হচ্ছে বলে খবর।

সূত্রের মতে, সাইকৃষ্ণ জাগালি নামে বেঙ্গালুরুর ওই ইঞ্জিনিয়ার সংসদে অনুপ্রবেশকারী মনোরঞ্জন ডি-এর বন্ধু। এই মামলার চার অভিযুক্তের মধ্যে অন্যতম মনোরঞ্জন। যিনি সংসদে প্রবেশ করে হলুদ ধোঁয়া ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করেছিলেন। জানা গিয়েছে, মনোরঞ্জন এবং সাইকৃষ্ণ বেঙ্গালুরুর একটি ইঞ্জিনিয়ারিং কলেজে একই সঙ্গে পড়তেন। এই মামলায় ধৃতদের জিজ্ঞাসাবাদের সময় তাঁরা পুলিশের কাছে সাইকৃষ্ণের নাম জানান।

উত্তরপ্রদেশের জালাউনের একজনকেও দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এবিপিএ নিউজ-এর রিপোর্ট অনুযায়ী, ওই ব্যক্তির নাম অতুল কুলশ্রেষ্ঠ। তাঁর বয়স ৫০ বছর এবং বেকার। তাঁর জবানবন্দিও রেকর্ড করা হয়েছে। সংসদ নিরাপত্তা লঙ্ঘন মামলায় তাঁর কোনো ভূমিকা ছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

গত ১৩ ডিসেম্বর, লোকসভায় জিরো আওয়ারের সময় দর্শক গ্যালারি থেকে ঝাঁপ দিয়েছিলেন সাগর শর্মা এবং মনোরঞ্জন ডি নামে দু’জন। সঙ্গে থাকা হলুদ ধোঁয়া বের করে সাংসদদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিলেন তাঁরা। নিরাপত্তাব্যবস্থা ভেঙে সংসদের অধিবেশন কক্ষে ঢুকে দর্শক গ্যালারি থেকে ঝাঁপ দিয়ে ধোঁয়া ছড়ানোর জন্য ধরা হয়েছে মনোরঞ্জন ও সাগরকে। আর নীলম আজাদ এবং অমল শিন্ডেকে গ্রেফতার করা হয় সংসদ ভবনের বাইরে ধোঁয়ার ক্যানেস্তারা খোলার জন্য। পরবর্তীতে গ্রেফতার ললিত ঝা’কে সংসদে স্মোক-ক্যান হামলার মূল ষড়যন্ত্রকারী হিসেবে দাবি করছে দিল্লি পুলিশ।

আরও পড়ুন: বারাণসীতে মোদীর বিরুদ্ধে জোরদার প্রার্থী, দুই নাম নিয়ে জোর চর্চা বিরোধী শিবিরে

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...