Homeখবরদেশ'৪০০-র অঙ্ক ছাড়ুন…', ফলাফলের আগে যোগেন্দ্র যাদবের ভবিষ্যদ্বাণী, চাপ বাড়বে বিজেপির!

‘৪০০-র অঙ্ক ছাড়ুন…’, ফলাফলের আগে যোগেন্দ্র যাদবের ভবিষ্যদ্বাণী, চাপ বাড়বে বিজেপির!

প্রকাশিত

নয়াদিল্লি: শনিবার চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। বাকি এখনও এক দফা। তার আগেই বড়সড় ভবিষ্যদ্বাণী করলেন সমাজকর্মী, রাজনীতিক এবং রাজনৈতিক বিশ্লেষক যোগেন্দ্র যাদব। দাবি করলেন, ৪০০ আসনের অঙ্ক কষা আপাতত ছাড়ুন, চাপ বাড়বে বিজেপি-র।

বিজেপির তরফে ‘অব কি বার চারশো পার’-এর স্লোগান তোলা হয়েছে। তবে, এর আগেও যোগেন্দ্র যাদব হিসাব কষে দেখিয়ে দিয়েছেন বিজেপি মোটেই সুবিধার জায়গায় নেই। তাঁর দাবি, যে যাই বলুন, এ বারের লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাবে না বিজেপি। তাঁর মতে, ২৭২ আসনের অনেক নীচে আছে কেন্দ্রের শাসক দল।

এই নির্বাচনের বিষয়ে নিজের চূড়ান্ত মূল্যায়ন হিসাবে বর্ণনা করে, একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন যোগেন্দ্র যাদব। এই ভিডিয়োতে তিনি জানিয়েছেন, তাঁর মতে এ বারের লোকসভা নির্বাচনে বিজেপি এবং বিরোধী জোট ‘ইন্ডিয়া’ কতগুলি আসন জিততে চলেছে। এ ছাড়া এবার কার সরকার গঠন হচ্ছে, তাও জানিয়েছেন তিনি।

লোকসভা নির্বাচনে নিজের চূড়ান্ত মূল্যায়ন করে, যোগেন্দ্র যাদব বলেছেন যে এ বার বিজেপি ২৪০ থেকে ২৬০ আসনে জিততে পারে। যেখানে বিজেপির শরিকরা নির্বাচনে ৩৫ থেকে ৪৫টি আসন পেতে পারে।

যোগেন্দ্র যাদব এই ভিডিওতে দাবি করেছেন যে এ বারের লোকসভা ভোটে কংগ্রেস ৮৫ থেকে ১০০ আসন জিততে পারে। যেখানে জোটের অন্য দলগুলি ১২০ থেকে ১৩৫টি লোকসভা আসন জিততে পারে।

যোগেন্দ্র যাদবের কথায়, “এ বার বিজেপি ২৭২ আসনের নীচে নেমে যেতে পারে। তা ছাড়া বিজেপির আসন আড়াইশোরও কম হতে পারে। এ বার বিজেপির ৪০০ আসন পার করার স্লোগান হাওয়া-হাওয়াই প্রমাণিত হয়েছে। এই নির্বাচনে বিজেপি ৩০০টি আসনেই জিততে পারবে না। সেই জায়গায় ইন্ডিয়া জোট ২০৫ থেকে ২৩৫টি আসন পেতে পারে।”

আরও পড়ুন: লোকসভা নির্বাচনে ষষ্ঠ দফায় শনিবার পশ্চিমবঙ্গের ৮টি-সহ ৫৮ আসনে ভোট

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

বাংলাদেশ: ১০৬ (১৯.৩ ওভারে) (শাকিব আল হাসান ১৭, সোমপাল কামি ২-১০, সন্দীপ লামিছানে ২-১৭) নেপাল:...

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

আরও পড়ুন

লোকসভার স্পিকার পদ নিয়ে টিডিপির বিশেষ শর্ত চাপ বাড়াল বিজেপির, এখন কী করবেন নীতীশ কুমার?

লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা মেলেনি বিজেপির। এনডিএ শরিকদের উপর নির্ভর করে প্রধানমন্ত্রী হিসেবে শপথ...

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।