Homeখবরদেশরাহুলের 'ন্যায় যাত্রা'র শুরুর দিনেই কংগ্রেস ছাড়ার ঘোষণা মিলিন্দ দেওরার

রাহুলের ‘ন্যায় যাত্রা’র শুরুর দিনেই কংগ্রেস ছাড়ার ঘোষণা মিলিন্দ দেওরার

প্রকাশিত

মুম্বই: রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ শুরু শনিবার। এ দিনই দল ছাড়ার ঘোষণা করলেন মুম্বইয়ের অন্যতম কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা। শোনা যাচ্ছে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে গোষ্ঠীতে যোগ দিতে চলেছেন তিনি।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এর পোস্টের মাধ্যমে কংগ্রেস ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন মিলিন্দ দেওরা। যেখানে তিনি লেখেন, “আজ আমার রাজনৈতিক যাত্রার একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের সমাপ্তি হল।”

কংগ্রেসের সঙ্গে ৫৫ বছরের পারিবারিক সম্পর্ক দেওরার। সোশ্য়াল মিডিয়ায় তিনি আরও লেখেন, “আমি কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করেছি, দলের সঙ্গে আমার পরিবারের ৫৫ বছরের সম্পর্কের অবসান ঘটল। আমাকে দীর্ঘ দিন ধরে সমর্থন করে আসা সমস্ত নেতা, সহকর্মী এবং কর্মকর্তাদের কাছে কৃতজ্ঞ।”

এই ঘোষণার কয়েক ঘণ্টা পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় দেওরা বলেন, “আমি উন্নয়নের পথ ধরে হাঁটছি।” শোনা যাচ্ছে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনায় যোগ দেবেন তিনি। তবে, নিজে থেকেই এ ধরনের খবরকে ‘গুজব’ বলে অভিহিত করেছেন সদ্য প্রাক্তন কংগ্রেস নেতা।

প্রবীণ রাজনীতিবিদ মুরলি দেওরার ছেলে মিলিন্দ। বোস্টন বিশ্ববিদ্যালয়ের কোয়েস্ট্রম স্কুল অফ বিজনেস থেকে বিজনেস ম্যানেজমেন্টে স্নাতক করেছেন। ২০০৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির জয়বন্তীবেন মেহতাকে দশ হাজারেরও বেশি ভোটে পরাজিত করার পরে মুম্বাই দক্ষিণ লোকসভা আসন থেকে সংসদ সদস্য হন। ২০১১ সালে কেন্দ্রীয় যোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী করা হয়। এ ছাড়া ২০১২ সালের অক্টোবরে তিনি নৌ-পরিবহণ প্রতিমন্ত্রীর দায়িত্বও নেন। উল্লেখযোগ্য ভাবে, রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ শুরুর ঠিক আগে দল ছাড়ার ঘোষণা করলেন মুম্বইয়ের কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা।

আরও পড়ুন: জল্পনার অবসান! খড়্গেকে চেয়ারপার্সন করল বিরোধী জোট ‘ইন্ডিয়া’

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: এক গোলে পিছিয়ে থেকে চেকিয়াকে ২-১ গোলে হারাল পর্তুগাল

পর্তুগাল: ২ (রবিন রানাক, আত্মঘাতী, ফ্রান্সিসকো কনসাইকাও) ...

ইউরো কাপ ২০২৪: সমানে সমানে লড়ল দুই দেশ, ৩-১ গোলে জর্জিয়াকে হারাল তুরস্ক

তুরস্ক: ৩ (মার্ত ম্যুলদ্যুর, আর্দা গ্যুলার, কেরেম আকত্যুরকোগলু) ...

স্বামীর ‘বংশরক্ষা’র দাবি, স্ত্রীকে একাধিক পুরুষ দিয়ে ধর্ষণ, হাই কোর্টের দ্বারস্থ নির্যাতিতা

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানা এলাকার এক মহিলার চাঞ্চল্যকর অভিযোগে আলোড়ন সৃষ্টি হয়েছে। থ্যালাসেমিয়ার...

বিধ্বংসী আগুনে ভস্মীভুত হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো

খবর অনলাইন ডেস্ক: ভয়াবহ আগুনে ভস্মীভুত হয়ে গেল উত্তরবঙ্গের বিখ্যাত হলং বনবাংলো। মঙ্গলবার রাত...

আরও পড়ুন

দেখুন ভিডিয়ো: উদ্বোধনের আগেই বিহারে ভেঙে গেল ১২ কোটি টাকার নির্মীয়মাণ সেতু

এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। সেতুটি নির্মাণ করা হয়েছিল আরারিয়া জেলার কুরসাকান্তা এবং সিকটি এলাকার মধ্যে যাতায়াতের সুবিধার জন্য।

কেমন করে করবেন উষ্ট্রাসন? শেখালেন প্রধানমন্ত্রী মোদী

আগামী ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। এই উপলক্ষে দেশবাসীকে বিশেষ বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র...

‘০.০০০১ শতাংশ গাফিলতি থাকলেও…’ নিট নিয়ে এনটিএ, কেন্দ্রকে নোটিস সুপ্রিম কোর্টের

নিট-এ অনিয়ম নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে শীর্ষ আদালতে। পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস এবং একাধিক অনিয়মের অভিযোগ তুলে একটি মামলা দায়ের হয় আদালতে। মঙ্গলবার তারই শুনানি ছিল সুপ্রিম কোর্টে।