Homeখবরদেশফের উদ্ধার কোটি টাকা, এবার ঘটনাস্থল মুম্বই

ফের উদ্ধার কোটি টাকা, এবার ঘটনাস্থল মুম্বই

প্রকাশিত

মুম্বই : তদন্তে নেমে বড়সড় সাফল্য পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। উদ্ধার নগদ ১ কোটি ২১ লক্ষ টাকা। এছাড়াও প্রায় ৫ কোটি ৫১ লক্ষ টাকার সোনার এবং হীরের গয়না উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে, আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতে মুম্বই এবং নাগপুরের বিভিন্ন এলাকায় তল্লাশি চালায় ইডি। মিললো সাফল্য। নগদ টাকা সহ উদ্ধার সোনার গয়না।

সূত্র মারফত জানা যাচ্ছে, চলতি মাসের ৩ তারিখ মুম্বাই এবং নাগপুরের প্রায় ১৫টি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। জানা যাচ্ছে, এই তল্লাশি অভিযান চালানো হয়েছিল পঙ্কজ মেহাদিয়া, লোকেশ জৈন, কার্তিক জৈন নামে ৩ ব্যক্তির বাড়ি এবং অফিসে। আর্থিক কেলেঙ্কারিতে ওই ৩ ব্যক্তি অন্যতম প্রধান অভিযুক্ত বলে দাবি করেছেন তদন্তকারীরা। নগদ টাকা এবং গয়নার পাশাপাশি বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করা হয়েছে বলেই জানা যাচ্ছে সূত্র মারফত।

অভিযুক্তদের বিরুদ্ধে নাগপুরের সিতাবুলদি থানায় দায়ের হয়েছিল অভিযোগ। এরপরই তদন্তে নামেন ইডি আধিকারিকরা। চলে তল্লাশি। অনেকেরই মতে এই ঘটনা মনে করিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কথা।

২০২২ সালের ২২ শে জুলাই প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি আধিকারিকরা। দীর্ঘ তল্লাশির পর গভীর রাতে গ্রেফতার করা হয় তাঁকে। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় প্রায় ২১ কোটি টাকা। এছাড়াও অর্পিতার বেলঘড়িয়া ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। বর্তমানে তাঁরা দুজনেই রয়েছেন জেলে। আর এরই মাঝে এবার মুম্বই থেকে উদ্ধার হল কোটি টাকা।

আরও পড়ুন : দোলের বাজারে মুরগির মাংস ২৫০ টাকা কেজি, চড়ছে পাঁঠার দামও

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।