Homeখবরদেশফের উদ্ধার কোটি টাকা, এবার ঘটনাস্থল মুম্বই

ফের উদ্ধার কোটি টাকা, এবার ঘটনাস্থল মুম্বই

প্রকাশিত

মুম্বই : তদন্তে নেমে বড়সড় সাফল্য পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। উদ্ধার নগদ ১ কোটি ২১ লক্ষ টাকা। এছাড়াও প্রায় ৫ কোটি ৫১ লক্ষ টাকার সোনার এবং হীরের গয়না উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে, আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতে মুম্বই এবং নাগপুরের বিভিন্ন এলাকায় তল্লাশি চালায় ইডি। মিললো সাফল্য। নগদ টাকা সহ উদ্ধার সোনার গয়না।

সূত্র মারফত জানা যাচ্ছে, চলতি মাসের ৩ তারিখ মুম্বাই এবং নাগপুরের প্রায় ১৫টি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। জানা যাচ্ছে, এই তল্লাশি অভিযান চালানো হয়েছিল পঙ্কজ মেহাদিয়া, লোকেশ জৈন, কার্তিক জৈন নামে ৩ ব্যক্তির বাড়ি এবং অফিসে। আর্থিক কেলেঙ্কারিতে ওই ৩ ব্যক্তি অন্যতম প্রধান অভিযুক্ত বলে দাবি করেছেন তদন্তকারীরা। নগদ টাকা এবং গয়নার পাশাপাশি বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করা হয়েছে বলেই জানা যাচ্ছে সূত্র মারফত।

অভিযুক্তদের বিরুদ্ধে নাগপুরের সিতাবুলদি থানায় দায়ের হয়েছিল অভিযোগ। এরপরই তদন্তে নামেন ইডি আধিকারিকরা। চলে তল্লাশি। অনেকেরই মতে এই ঘটনা মনে করিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কথা।

২০২২ সালের ২২ শে জুলাই প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি আধিকারিকরা। দীর্ঘ তল্লাশির পর গভীর রাতে গ্রেফতার করা হয় তাঁকে। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় প্রায় ২১ কোটি টাকা। এছাড়াও অর্পিতার বেলঘড়িয়া ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। বর্তমানে তাঁরা দুজনেই রয়েছেন জেলে। আর এরই মাঝে এবার মুম্বই থেকে উদ্ধার হল কোটি টাকা।

আরও পড়ুন : দোলের বাজারে মুরগির মাংস ২৫০ টাকা কেজি, চড়ছে পাঁঠার দামও

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

বাংলাদেশ: ১০৬ (১৯.৩ ওভারে) (শাকিব আল হাসান ১৭, সোমপাল কামি ২-১০, সন্দীপ লামিছানে ২-১৭) নেপাল:...

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

আরও পড়ুন

লোকসভার স্পিকার পদ নিয়ে টিডিপির বিশেষ শর্ত চাপ বাড়াল বিজেপির, এখন কী করবেন নীতীশ কুমার?

লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা মেলেনি বিজেপির। এনডিএ শরিকদের উপর নির্ভর করে প্রধানমন্ত্রী হিসেবে শপথ...

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।