Homeখবরদেশবিতর্ক পিছু ছাড়ছে না এয়ার ইন্ডিয়ার, বিমানে ধূমপান নিয়ে নয়া শোরগোল

বিতর্ক পিছু ছাড়ছে না এয়ার ইন্ডিয়ার, বিমানে ধূমপান নিয়ে নয়া শোরগোল

প্রকাশিত

নয়াদিল্লি: বিতর্কিত ঘটনার জেরে লাগাতার খবরের শিরোনামে উঠে আসছে এয়ার ইন্ডিয়া সম্প্রতি বিমানে থাকা যাত্রীদের অবাধ্য আচরণের সঙ্গে সম্পর্কিত এই সব ঘটনা। ফের বিমানকর্মীদের সঙ্গে এক যাত্রীরে বিতণ্ডায় জড়িয়ে পড়ার একটি ভিডিও প্রকাশ্যে এল। এই ঘটনাটি এয়ার ইন্ডিয়ার মুম্বই-লন্ডন ফ্লাইটে। যেখানে ৩৭ বছর বয়সি রমাকান্ত দ্বিবেদী নামে এক যাত্রী বিমানের শৌচাগারে ধূমপান করতে গিয়ে ধরা পড়েছিলেন।

জানা গিয়েছে, রমাকান্ত এক ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক। তাঁর বিরুদ্ধে বিমানের শৌচাগারে ধূমপান, সহযাত্রী এবং বিমানকর্মীদের সঙ্গে বচসার অভিযোগ উঠেছে। ঘটনাটি গত শুক্রবারের। তবে এখন, ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে আসার পর নতুন করে শোরগোল।

রিপোর্ট অনুযায়ী, বিমানকর্মীরা জানিয়েছেন যে রমাকান্ত ফ্লাইটের দরজা খোলার চেষ্টা করেছিলেন। বিষয়টি থেকে দৃষ্টি ঘোরাতে রমাকান্ত বিমানকর্মীদের বলেন, তিনি ওষুধ খেতে যাচ্ছিলেন। কিন্তু তাঁর লাগেজ পরীক্ষা করে এমন কোন ওষুধ উদ্ধার হয়নি। ফ্লাইটে ধূমপানের অভিযোগে সাহার থানায় রমাকান্তের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি মদ্যপ অবস্থায় ছিলেন না কি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন তা নিশ্চিত করতে তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে জানায়, “লন্ডন থেকে মুম্বইগামী আমাদের এআই১৩০ বিমানের এক যাত্রী গত ১০ মার্চ শৌচাগারে ধূমপান করতে গিয়ে ধরা পড়েন। বিমানকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। এবং অভব্য আচরণ করেন”।

বিমান সংস্থা আরও বলেছে, “বিমানটি মুম্বই পৌঁছানোর পর অভিযুক্তকে নিরাপত্তা কর্মীদের কাছে হস্তান্তর করা হয়। ঘটনার বিষয়ে নিয়ন্ত্রককে যথাযথ ভাবে অবহিত করা হয়েছে। আমরা চলমান তদন্তে সব ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছি”।

মুম্বই পুলিশের সূত্র বলছে, ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩৩৬ এবং এয়ারক্রাফ্ট অ্যাক্ট ১৯৩৭-এর ধারা ২২-এর অধীনে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। ঘটনার ৪৮ ঘণ্টায় এ মামলায় চার্জশিট দাখিল করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৬ নভেম্বর, নিউইয়র্ক-দিল্লি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে প্রস্রাব-কাণ্ড নিয়ে ব্যাপক শোরগোল। বিমানে এক নেশাগ্রস্ত ব্যক্তি তাঁর পাশে বসা মহিলার উপর প্রস্রাব করেছিলেন বলে অভিযোগ। এরপরে, আমেরিকায় কর্মরত ভারতীয় শঙ্কর মিশ্র নামে ওই অভিযুক্ত যাত্রীকে আটক করা হয়। তাঁর জন্য চার মাসের নিষেধাজ্ঞা জারি করে বিমান সংস্থা।

আরও পড়ুন: ১ বর্গ ফুটের দাম ১.৪ লক্ষ টাকা! মুম্বইয়ের একটি বহুতলের ট্রিপলেক্স বিক্রি হল ২৫২ কোটি টাকায়

সাম্প্রতিকতম

২১-এর ভোটে রাজ্যে পুলিশ পর্যবেক্ষকের দায়িত্বে থাকা আইএএস-কেই বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

২০২১ সালের পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের সময় বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসেবে কাজ করেছেন অলোক শর্মা।

Laracon 2024 সম্মেলন: কলকাতা থেকে স্পনসর করা একমাত্র সংস্থা হিসেবে দৃষ্টান্ত গড়ল Think To Share

ফুল-স্ট্যাক ওয়েব এবং সফ্টওয়্যার বিকাশের ক্ষেত্রে Think To Share সবচেয়ে উদ্ভাবনী সংস্থাগুলির মধ্যে একটি।

শিন্ডের শিবসেনা শিবিরে যোগ দিলেন গোবিন্দা, লড়বেন লোকসভা ভোটেও

উত্তর পশ্চিম মুম্বই কেন্দ্র থেকে শিবসেনার টিকিটে লোকসভা ভোটে লড়বেন তিনি। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে লোকসভা ভোটে লড়ে ৫০ হাজার রেকর্ড ব্যবধানে জিতেছিলেন গোবিন্দা।

কেজরিওয়াল-কাণ্ডে মন্তব্য নিয়ে কূটনীতিককে তলব ভারতের, ‘স্বচ্ছ’ প্রতিক্রিয়া আমেরিকার

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে ওয়াশিংটনের মন্তব্যের বিরুদ্ধে ভারত বুধবার একজন সিনিয়র...

আরও পড়ুন

শিন্ডের শিবসেনা শিবিরে যোগ দিলেন গোবিন্দা, লড়বেন লোকসভা ভোটেও

উত্তর পশ্চিম মুম্বই কেন্দ্র থেকে শিবসেনার টিকিটে লোকসভা ভোটে লড়বেন তিনি। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে লোকসভা ভোটে লড়ে ৫০ হাজার রেকর্ড ব্যবধানে জিতেছিলেন গোবিন্দা।

দেশে কর্মহীনদের বেশির ভাগ শিক্ষিত যুবক-যুবতী, বলছে রিপোর্ট

এই শতাদ্বীর গোড়ার দিকে শিক্ষিত যুবদের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৫.৭ শতাংশ। বর্তমানে দেশে শিক্ষিত বেকার যুবকের সংখ্যা ৭৬.৭ শতাংশ এবং ৬২.২ শতাংশ যুবতী। 

ছত্তীসগঢ়ের বিজাপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত ৬ মাওবাদী

নয়াদিল্লি: ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় নিরাপত্তা বাহিনী ও মাওবাদী সংঘর্ষ। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গুলির লড়াইয়ে...