Homeখবরদেশ'শহিদের ছেলেকে মিরজাফর বলা হলে কোনো মামলা হয় না', বিজেপিকে তীব্র আক্রমণ...

‘শহিদের ছেলেকে মিরজাফর বলা হলে কোনো মামলা হয় না’, বিজেপিকে তীব্র আক্রমণ প্রিয়ঙ্কা গান্ধীর

প্রকাশিত

নয়াদিল্লি: রবিবার দিল্লির রাজঘাটে কংগ্রেসের ‘সঙ্কল্প সত্যাগ্রহ’-এর জনসভায় ভাই রাহুলের পাশে দাঁড়িয়েই বিজেপিকে তীব্র আক্রমণ কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরার। তিনি বলেন, “শহিদের ছেলেকে মিরজাফর বলা হলে কোনো মামলা হয় না”।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সাংসদপদ বাতিল হওয়ার পরে রাজনৈতিক আলোড়ন আরও তীব্র হয়েছে। ক্ষমতাসীন বিজেপি-র বিরুদ্ধে সুর চড়াচ্ছে কংগ্রেস ছাড়াও অন্য বিরোধী দলগুলো। একে অন্যের বিরুদ্ধে বাক্‌যুদ্ধ চলছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই ইস্যুতেই রবিবার (২৬ মার্চ) কংগ্রেস এমন ভাবে বিজেপিকে আক্রমণ করল যে রাজনীতির পট বদলে যাচ্ছে।

কংগ্রেসের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি গান্ধী পরিবারকে আক্রমণ করেছে এবং তাঁদের কাশ্মীরি পণ্ডিত বংশকে অপমান করেছে। একই সঙ্গে প্রিয়ঙ্কা গান্ধীও রাহুল গান্ধীকে শহিদের ছেলে বলে উল্লেখ করে বিজেপির বিরুদ্ধে প্রতিদিন তাঁকে অপমান করার অভিযোগ করেছেন। তিনি বলেন, রাহুল গান্ধীর পাশাপাশি বিজেপি গান্ধী-নেহরু পরিবারকেও রেহাই দেয়নি।

মহাত্মা গান্ধী স্মৃতিসৌধে কংগ্রেসের প্রতিবাদ সভার অনুমতি দেয়নি পুলিশ। তার পরেও দলের সভাপতি মল্লিকার্জুন খাড়্গে এবং সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরা রাজঘাটের বাইরে একটি ‘সত্যাগ্রহ’ জনসভা করেন। প্রিয়ঙ্কা বলেন, “আপনি আমার ভাই এক শহিদের ছেলে। তাঁকে আপনি বিশ্বাসঘাতক এবং মিরজাফর বলেন। আপনি তাঁর মাকে অপমান করেন। আপনার মুখ্যমন্ত্রী বলেছেন যে রাহুল গান্ধী জানেন না তাঁর মা কে? আপনি প্রতিদিন আমার পরিবারকে অপমান করেন, কিন্তু মামলা হয় না”।

তিনি আরও বলেলেন, “আপনার প্রধানমন্ত্রী লোকে ভরা সংসদে বলছেন কেন এই পরিবার নেহেরু পদবি ব্যবহার করে না। তাঁরা কাশ্মীরি পণ্ডিতদের পুরো পরিবারকে অপমান করে এবং একজন পিতার মৃত্যুর পরে, পুত্র যদি পরিবারের নাম রাখার প্রথা মেনে চলেন, তবে তাঁকেও অপমান করা হয়”।

রাহুলকে ‘পাপ্পু’ কটাক্ষের জবাবও দেন প্রিয়ঙ্কা। তিনি বলেন, “রাহুল গান্ধী বিশ্বের সবচেয়ে বড়ো শিক্ষা প্রতিষ্ঠান থেকে পড়াশোনা করে এসেছেন। হার্ভার্ড, কেমব্রিজের ডিগ্রি আছে ওঁর কাছে। কেমব্রিজ থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর, এমফিল করেছেন। ওঁর ডিগ্রি, ওঁর সম্পর্কে সত্যটা না জেনেই ওঁকে পাপ্পু বানাচ্ছেন!”

আরও পড়ুন: ৩৬টি স্যাটেলাইট বহনকারী বৃহত্তম এলভিএম৩ রকেট উৎক্ষেপণ করল ইসরো, দেখুন ভিডিয়োয়

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: সমানে সমানে লড়ল দুই দেশ, ৩-১ গোলে জর্জিয়াকে হারাল তুরস্ক

তুরস্ক: ৩ (মার্ত ম্যুলদ্যুর, আর্দা গ্যুলার, কেরেম আকত্যুরকোগলু) ...

স্বামীর ‘বংশরক্ষা’র দাবি, স্ত্রীকে একাধিক পুরুষ দিয়ে ধর্ষণ, হাই কোর্টের দ্বারস্থ নির্যাতিতা

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানা এলাকার এক মহিলার চাঞ্চল্যকর অভিযোগে আলোড়ন সৃষ্টি হয়েছে। থ্যালাসেমিয়ার...

বিধ্বংসী আগুনে ভস্মীভুত হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো

খবর অনলাইন ডেস্ক: ভয়াবহ আগুনে ভস্মীভুত হয়ে গেল উত্তরবঙ্গের বিখ্যাত হলং বনবাংলো। মঙ্গলবার রাত...

বিমান যাত্রার পর কানে শুনতে পাচ্ছেন না গায়িকা অলকা ইয়াগনিক, কী এই অসুখ? লক্ষণই বা কী?

বিরল স্নায়ুর রোগে আক্রান্ত গায়িকা অলকা ইয়াগনিক। সামজমাধ্যমে নিজেই জানিয়ে সে কথা। ধীরে ধীরে...

আরও পড়ুন

দেখুন ভিডিয়ো: উদ্বোধনের আগেই বিহারে ভেঙে গেল ১২ কোটি টাকার নির্মীয়মাণ সেতু

এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। সেতুটি নির্মাণ করা হয়েছিল আরারিয়া জেলার কুরসাকান্তা এবং সিকটি এলাকার মধ্যে যাতায়াতের সুবিধার জন্য।

কেমন করে করবেন উষ্ট্রাসন? শেখালেন প্রধানমন্ত্রী মোদী

আগামী ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। এই উপলক্ষে দেশবাসীকে বিশেষ বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র...

‘০.০০০১ শতাংশ গাফিলতি থাকলেও…’ নিট নিয়ে এনটিএ, কেন্দ্রকে নোটিস সুপ্রিম কোর্টের

নিট-এ অনিয়ম নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে শীর্ষ আদালতে। পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস এবং একাধিক অনিয়মের অভিযোগ তুলে একটি মামলা দায়ের হয় আদালতে। মঙ্গলবার তারই শুনানি ছিল সুপ্রিম কোর্টে।